কম্প্যাক্ট Apple iPhone SE 2 ভারতে এক্সক্লিশিভ ভাবে লঞ্চ হতে পারে

কম্প্যাক্ট Apple iPhone SE 2 ভারতে এক্সক্লিশিভ ভাবে লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

ভারতে গত বছর iPhone SE ফোনটির সাফল্য দেখে অ্যাপেল এই ডিভাইসটি ভারতে এক্সক্লিউশিভ ভাবে লঞ্চ করা হতে পারে

বাজারে কম্প্যাক্ট ফ্ল্যাগশিপ ফোন খুব কমই দেখা যায়। আর যদি আমরা বিগত কয়েক বছরের কথা বলি তবে সোনির কম্প্যাক্ট ফোন বা iPhone SE’র মতন কম্প্যাক্ট ফ্ল্যাগশিপ ডিভাইস গুলি দেখা যায়। কিছু রিপোর্ট অনুসারে মনে করা হচ্ছে যে iPhone SE খুব তাড়াতাড়ি লঞ্চ হবে, আর সেখানে কারো কারো মতে এই ফোনটি লঞ্চ হবেনা। আজকে এই 64 GB আর 32 GB’র স্মার্টফোন গুলি কিনতে পাওয়া যাচ্ছে
 
 নতুন রিউমার্স অনুসারে যদি iPhone SE 2 লঞ্চ হয় তবে এই ডিভাইসটি স্পেশালি ভারতের জন্য ম্যানুফ্যাকচার করা হবে। Tekz24 য়ের আগের রিপোর্ট থেকে জানা গেছে যে এই ডিভাইসটিতে গ্লাস ব্যাক কভার থাকবে যাতে ডিভাইসে ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। Tekz24 য়ের নতুন রিপোর্টে এটা জানা গেছে যে এই ফোনটি ভারতে ম্যানুফ্যাকচারিং করা হবে। আর এভাবে স্থানীয় ফোনের সঙ্গে অ্যাপেল প্রতিযোগিতায় আসতে পারে।
 
ভারতে গত বছর iPhone SE ফোনটি সাফল্য দেখে অ্যাপেল এই ডিভাইসটি ইন্ডিয়া-এক্সক্লিশিভ লঞ্চ করতে পারে। আর যদি অ্যাপেল এই ডিভাইসটি ভারত ছাড়া আর অন্য কোথাউ না বিক্রি করে তবে সবময়ের মতন Foxconn আর Pegatron দিয়ে কোম্পানি এই ফোনটি ভারতে অ্যাসেম্বেল করাবে। তবে এখনও কোম্পানি এই বিষয়ে কিছু জানায়নি আর এই রিপোর্টে সম্পূর্ণ ভাবে বিশ্বাসও করা যায়না।
 
যদি Apple Iphone SE ফোনটি কেমন তা একবার দেখা হয় তবে দেখা যাবে যে এতে 4-ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে আর এটি 64-বিট A9 প্রসেসার যুক্ত হবে। Apple Iphone SE ফোনটিতে ডুয়াল টোন ফ্ল্যাশের সঙ্গে 12 মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা আছে। আর এই ফোনটি 4K ভিডিও রেকর্ডিং করতে পারে, আর এর সঙ্গে লাইভ ফটো আর অ্যাপেল পেও ফোনটিতে আছে।
 
আর এছাড়া Apple Iphone SE LED-ব্যাকলিড মাল্টি টাচ ক্যাপাসিটি টাচস্ক্রিন যুক্ত। আর এর ডিসপ্লের রেজিলিউশান 1136 x 640 পিক্সাল। এই ডিসপ্লের পিক্সাল ডেনসিটি 326 ppi।

Digit.in
Logo
Digit.in
Logo