এই মুহূর্তের আরও একটি বড় লিক খব্রঃ Xiaomi MI 7 স্মার্টফোনটি 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টে নচের সঙ্গে লঞ্চ হতে পারে

এই মুহূর্তের আরও একটি বড় লিক খব্রঃ Xiaomi MI 7 স্মার্টফোনটি 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টে নচের সঙ্গে লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

Xiaomi 23 মে তাদেরXiaomi MI 7 স্মার্টফোনটি চিনে লঞ্চ করবে

বিগত বেশ কিছু সময় ধরেই Xiaomi MI 7 স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছু খবর সামনে এসে চলেছে, আর এরকমও সামনে এসেছে যে এই ডিভাইসটি চিনে 23মে লঞ্চ করা হবে। আর এর আগের কিছু লিকে জান আগেছিল যে ডিভাইসটি iPhone X য়ের মতন নচ ডিজাইন যুক্ত আর ডুয়াল ক্যামেরা সেটআপ যুক্ত হবে। আর এচাহ্রা এও মনে করা হয়েছে যে এই ডিভাইসটি 3D ফেসিয়াল রেকগজেশানের সঙ্গে লঞ্চ করা হবে।

সম্প্রতি এই ডিভাইসটিকে নিয়ে চিনের সোশ্যাল মিডিয়ার সাইট ওয়েবোতে কিছু খবর জানা গেছিল, এই ডিভাইসের কিছু রেন্ডার্স-অন ইমেজ সামনে এসেছিল। এই লিক ছবি গুলি থেকে স্মার্টফোনটির বিষয়ে একটি ধারনা হতে পারে। দুটি স্মার্টফোনই দেখতে একই রকমের মনে হচ্ছে তবে একটি ডিভাইসে আপনারা এখানে কার্ভ কর্নার্সের সঙ্গে প্রতিযোগিতা দিতে পারে, আর একটিতে একটি বড় সাইজের ডিভাইস দেখা যেতে পারে।

‘মাউসে থাকবে হাত সিস্টেম হবে বাজিমাত’! আজকে কম্পিউটার সংক্রান্ত এই জিনিস গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

দুটি স্মার্টফোনেই ভার্টিকাল ডুয়াল ক্যামেরা সেটআপের সঙ্গে দেখা গেছে। আর এছাড়া এই দুটির রেয়ার ক্যামেরার কাছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা যেতে পারে। আর এছাড়া গিজমোচায়নার একটি রিপোর্ট অনুসারে এরকম বলা যেতে পারে যে কোম্পানির তরফে এই স্মার্টফোন দুটি Xiaomi MI MIx 2S,Mi 6X আর Redmi NOte 5 Pro স্মার্টফোনও আছে। আর এর মানে এই যে লিক ছবিতে MI 7 স্মার্টফোন থাকার সম্ভবনাই বেশি। আর এই দুটি স্মার্টফোন একই স্ক্রিন সাইজে কিছু পরিবর্তন করা হতে পারে। এই ছবি দুটি দেখে এটা বলাই যায় যে এই ডিভাইসটি দুটি আলদা আলদা ভেরিয়েন্টে লঞ্চ করা হতে পারে।

আমরা আপনাদের বলেছি যে এই ডিভাইসটিতে 3D ফেসিয়াল রেকগজেশান থাকতে পারে, আর সেক্ষেত্রে এটা খেয়াল রাখার যে 3Dসেন্সিং শুধু সেই সব অ্যান্ড্রয়েড ফোনে কাজ করে যাতে স্ন্যাপড্র্যাগন 845 মোবাইল প্ল্যাটফর্মে কাজ করে। আর স্যামসং আর হুয়াওয়ে তাদের ফ্ল্যাগশিপ ফোনে যথাক্রমেঃ নিজেদের এক্সিয়ন্স আর কিরিন চিপসেট ব্যাবহার করে আর সেক্ষেত্রে এরকম হতেই পারে যে এই কোম্পানির ফোন গুলি প্রথম অ্যান্ড্রয়েড ফোন না যাতে 3Dসেন্সিং প্রযুক্তি থাকবে। একটি রিপোর্ট থেকে জানা গেছে যে স্যামসং 2019সামের 3D সেন্সিং যুক্ত স্মার্টফোন লঞ্চ করবে। আর গুজব অনুসারে স্ন্যাপড্র্যাগন 845 যুক্ত MI 7 স্মার্টফোনটি এই নতুন ফিচারের জন্যই দেরিতে লঞ্চ করা হতে পারে।

সম্প্রতি Xiaomi Mi 6X TENAAতে দেখা গেছিল, আর এর মাধ্যমে এর বেশ কিছু স্পেক্স সামনে এসেছিল। মনে করা হচ্ছে যে এই ডিভাইসে একটি 2.2Ghz অক্টাকোর প্রসেসার থাকতে পারে। আর এই খবরটি আসার পরে অবশ্য এরকম বলা শুরু হয় যে এটি স্ন্যাপড্র্যাগন 660’র সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এই দুটিই 2.2Ghzপ্রসেসারে কাজ করবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এছাড়া বাকি কিছু স্পেক্স যদি দেখা যায় তবে দেখা যাবে যে এই স্মার্টফোনে একটি 5.99ইঞ্চির ডিসপ্লে থাকবে। আর এটি একটি ফুল স্ক্রিন ডিসপ্লে হতে পারে। আর এছাড়া এই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড 8.1Oreo ‘র সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এতে একটি 2,910mAhয়ের ব্যাটারি থাকতে পারে।

ভায়াঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo