আজকে লেনোভো তাদের থিঙ্কপ্যড সিরিজের নতুন বিজনেস ল্যাপটপ ভারতে লঞ্চ করল

আজকে লেনোভো তাদের থিঙ্কপ্যড সিরিজের নতুন বিজনেস ল্যাপটপ ভারতে লঞ্চ করল
HIGHLIGHTS

এগুলিতে ইন্টেলের 8th জেনারেশানের কোর প্রসেসার আছে আর এগুলি নোটবুকের মতনও ব্যবহার করা যাবে, কিছু ল্যাপটপের সঙ্গে পেনও দেওয়া হয়েছে, আর এই ল্যাপটপে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারের মতন জিনিস ল্যাপটপের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে, আর এই ল্যাপটপের অন্যতম বড় বৈশিষ্ট্য এদের AI ভয়েস অ্যাসিস্টনেট কোটানা

আজকে নিউদিল্লিতে অনুষ্ঠিত একটি ইভেন্টে লেনোভো তাদের কয়েকটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। সব কটি ল্যাপটপই যে সবাই কিনতে পারবেন তা নয় তবে এগুলি আজ থেকেই কিন তে পাওয়া যাচ্ছে, আর সবার জন্য এগুলি এক মাস পরে কিনতে পাওয়া যাবে। এগুলি লেনোভোর নিজস্ব আউটলেটের সঙ্গে সব অনলাইন স্টোর্সে কিনতে পাওয়া যাবে।

এগুলিতে ইন্টেলের 8th জেনারেশানের কোর প্রসেসার আছে আর এগুলি নোটবুকের মতনও ব্যবহার করা যাবে, কিছু ল্যাপটপের সঙ্গে পেনও দেওয়া হয়েছে। আর এই ল্যাপটপে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারের মতন জিনিস ল্যাপটপের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে। আর এই ল্যাপটপের অন্যতম বড় বৈশিষ্ট্য এদের AI ভয়েস অ্যাসিস্টনেট  কোটানা। এগুলি হাল্কা আর পাতলা ল্যাপটপ। আর এগুলি USBটাইপ C পাওয়ার অ্যাডপটারের সাপোর্ট যুক্ত।

আজকে পেটিএমমেল এই পাওয়ার ব্যাঙ্ক গুলি ডিস্কাউন্ট আর ক্যাশব্যাকের মাধ্যমে কেনা যেতে পারে

আসুন তবে এদের বিষয়ে কিছু ডিটেলসে জেনে নেওয়া যাক। 

আজকে নিউ দিল্লির একটি ইভেন্টে লেনোভো তাদের থিঙ্কপ্যাড সিরিজের নতুন ল্যাপটপ আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করে দিয়েছে। আজকের এই অনুষ্ঠানে তারা নতুন থিঙ্কপ্যাড X1 Carbon X1 Yoga লঞ্চ করেছে। এই দুটি ল্যাপটপ সবাই কিনতে পারবেন। শুধু এই নয় এর আসঙ্গে আজকের অনুষ্ঠানে লেনোভোর তরফে আরও কয়েকটি ল্যাপটপ লঞ্চ করা হয়েছে। এগুলি মূলত বিজনেস ল্যাপটপ। আর সব ল্যাপটপই যে সবার জন্য পাওয়া যাবে তা নয়।

 

আজকে যে ল্যাপটপ গুলি ভারতে লঞ্চ হল আমরা প্রথমে তার ফিচার্স আর দাম আর কবে থেকে কোথায় পাওয়া যাবে তা দেখেনি।

আমরা প্রথমেই থিঙ্কপ্যাড X1 Carbon X1 Yoga’র দাম আর ফিচার্স গুলি দেখে নি। থিঙ্কপ্যাড X1 Carbon এই ল্যাপটপটির দাম শুরু হচ্ছে 1,21,000টাকা থেকে। আর X1 Yoga ল্যাপটপটির দাম শুরু হচ্ছে। 1,26,000টাকা থেকে। এই দুটি ল্যাপটপই বিশ্বের প্রথম ল্যাপটপ যাতে ডল্বি HDRসাপোর্ট দেওয়া হয়েছে আর এর ডিসপ্লে বেশ উজ্জল আর এর ব্রাইটনেসের বিষয় যদি দেখা যায় তবে দেখা হবে যে এটি 500 NITS অব্দি উজ্জলতা দিতে পারে। এতে IR ক্যামেরা আছে যা আপনার ল্যাপটপের সুরক্ষার বিষয়টিও দেখবে। X1 Carbon ল্যাপটপটি একটি 14-ইঞ্চির ল্যাপটপ আর এটি একটি কমার্সিয়াল ল্যাপটপ। আর X1 Yoga ল্যাপটপটির সব থেকে বড় বৈশিষ্ট্য এতে একটি ইন্টিগ্রেটেড আন্তর্জাতিক ম্নাএর LTE-A পেন দেওয়া হয়েছে।

এবার আমরা থিঙ্কপ্যাড X সিরিজ ল্যাপটপের ডিজাইন ইত্যাদির বিষয়টি দেখব। এই সিরিজের ল্যাপটপের আরও একটি প্রধান বৈশিষ্ট্য এর চার্জিং য়ের ক্ষমতা X280 ল্যাপটপটি 16.6 ঘন্টার ব্যাটারি লাইফ দেয় আর X380 Yoga’র ব্যাটারি লাইফ 13.6 ঘন্টার। X280 ল্যাপটপটির ওজন 2.5 পাউন্ড আর এটি 17.4mm থিকনেস যুক্ত। X380 Yoga তে পেন দিয়ে ল্যাপটপে কাজ করার অভিজ্ঞতা পাওয়া যাবে। আর এটি IR ক্যামেরা আর উইন্ডোস হ্যালোর সাপোর্ট আছে। আর এই X280 ল্যাপটপের দাম শুরু হচ্ছে 73000 টাকা থেকে। X380 Yoga ল্যাপটপটির দাম শুরু হচ্ছে 87,000 টাকা থেকে।

X সিরিজ ছারাও আজকে T সিরিজের ল্যাপটপের ওপর থেকে আবরন উন্মোচিত হয়েছে। থিঙ্কপ্যাড T480’র দাম শুরু হচ্ছে 69,000 টাকা থেকে আর T480s’র প্রাথমিক দাম 86000টাকা। আর এর সঙ্গে আমরা আপনাদের এও জানিয়ে রাখি যে T580  ল্যাপটপটির দাম শুরু হচ্ছে 74000 টাকা থেকে।

এই ল্যাপটপেও আপনারা IR ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট রিডার আর থিঙ্ক শাটার ক্যামেরার সুরক্ষা পাবেন। থিঙ্কপ্যাড T580 প্রিমিয়াম ডিসপ্লে যুক্ত। আর এর ব্যাটারি লাইফ 27 ঘন্টার। এর ওজন 2.9 পাউন্ড আর এটি এই শ্রেনির ল্যাপটপের মধ্যে মানে বিজনেস ক্লাস ল্যাপটপের মধ্যে হাল্কা একটি ল্যাপটপ।

সবার শেষে আমরা থিঙ্কপ্যাডের L সিরিজের ল্যাপটপের বিষয়ে কথা বলব। এটিও একটি বিজনেস ক্লাসের ল্যাপটপ। ThinkPad L380 Yoga’র দাম শুরু হচ্ছে 65000টাকা থেকে, L380 ল্যাপটপের প্রাথমিক দাম 61000টাকা, L480’র ক্ষেত্রেতা 54,000টাকা এবং সবার শেষে L580’র প্রাথমিক দাম 55000টাকা।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই 13-ইঞ্চির ল্যাপটপ গুলি 14 আর 15-ইঞ্চির ল্যাপটপের থেকেও বেশি পাতলা আর হাল্কা। এগুলি মাল্টি টাচিং ডিসপ্লের অভিজ্ঞতা দেয় আর গুলিও ইন্টেলের 8th জেনারেশানের কোর প্রসেসার যুক্ত। আর থিঙ্কপ্যাড L580 একটি নতুন AMD গ্রাফিক অফার করে। 

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo