Razer, CES 2018তে টাচপ্যাড ছাড়া ল্যাপটপ নিয়ে এল

Razer, CES 2018তে টাচপ্যাড ছাড়া ল্যাপটপ নিয়ে এল
HIGHLIGHTS

এই ল্যাপটপটি 13.3 ইঞ্চির কোয়াড HD 120Hz টাচস্ক্রিন যুক্ত আর এটি ফোনের প্রসেসার দিয়ে চলে

Razer,  CES 2018 তে তাদের লেটেস্ট “ প্রোডাক্ট লিন্ড” নিয়ে এসেছে। এটি কোন টাচপ্যাড ছাড়া 13.3 ইঞ্চির একটি ল্যাপটপ, এই ল্যাপটপটি টাচপ্যাড যুক্ত নয়, কারন এতে Razer ফোনের জন্য একটি ডক আছে, যা ডিভাইসকে পাওয়ার দেয়। Razer এই ডিভাইসকে একটি স্মার্টফোন আর ল্যাপটপের হাইব্রিড হিসাবে বানিয়েছে।

এই ল্যাপটটি স্মার্টফোনের স্ন্যাপড্র্যাগন 835 প্ল্যাটফর্ম আর 8GB র‍্যাম যুক্ত। স্মার্টফোনের 5.7-ইঞ্চির ডিসপ্লে টাচপ্যাড হিসাবে ব্যবহার করা যেতে পারে, এটি একটি অন্য স্ক্রিন হিসাবে ব্যবহার করা যেতে পারে যা অ্যাপ আর টুলসের অ্যাক্সেস দেয়।

তবে প্রোজেক্ট লিন্ডার রেজার ফোন দিয়ে যুক্ত করা যেতে পারে, কিন্তু এটি একটি ল্যাপটপের থেকে কম নয়। এতে 13.3 ইঞ্চির কোয়াড এইচডি টাচস্ক্রিন 120Hz রিফ্রশ রেটের সঙ্গে 53.6 Wh ইন্টারনাল ব্যাটারি যুক্ত আছে, যা এক সঙ্গে ডক্ট স্মার্টফোনেও চার্জ করে। এই ল্যাপটপটি 200GB’র ইন্টারনাল স্টোরেজ যুক্ত আর কানেক্টিভিটি অপশান হিসাবে 3.5 mm অডিও জ্যাক, USB-A পোর্ট, USB-C চার্জিং পোর্ট, 720p ওয়েব ক্যাম যুক্ত।

এটি একটি ফুল সাইজের ব্যাকলিট কিবোর্ড যুক্ত, যা রেজার ক্রোম দিয়ে চলে। এতে ব্যাক, হোম, সুইচ অ্যাপ, ভয়েস সার্চের জন্য ডেটিকেটেড কি আছে। স্পিকারের জন্য ল্যাপটপে স্মার্টফোনের স্পিকার ব্যাবহার করা হয়েছে।

এসার 2012 সালে Padfone এর সঙ্গে মিক্সড ডিভাইসের জন্য এই কনসেপ্ট আনার চেষ্টা করেছিল। তবে এটি সবাইকে আকর্ষিত করতে পারেনি আর এটি বন্ধ করে দেওয়া হয়।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo