Digit Zero 1 Awards 2018: বেস্ট কনভার্টেবেল ল্যাপটপ

Digit Zero 1 Awards 2018: বেস্ট কনভার্টেবেল ল্যাপটপ
HIGHLIGHTS

Think Pad X সিরিজে Pivoting displays কে রিপ্লেস করা হয়েছে আর ‘Yoga’ করে মানে কনভার্টেবেল ল্যাপটপ, কনভার্টেবেল ল্যাপটপ এবার ইউজার্সদের সহযে ল্যান্ডস্কেপ বা পোট্রেড মোডের ব্যাবহার করা যাবে

এই সময়ের zero 1 award য়ের জন্য এমন কনভার্টেবেল ল্যাপটপ বাছা হয়েছে যার পার্ফর্মেন্স ভাল। আর একে ইউজার্সরা পোর্টেব্লেই আর কমফর্টের সন্ধানে আছে তাদের জন্য কনভার্টেবেল ল্যাপটপ একদম সঠিক। আর এই ল্যাপটপ গুলি এমনিতে এমন ডিসপ্লের সঙ্গে আসে যা পেছন পর্যন্ত ফোল্ড করে বেস থেকে ল্যাপটপ বা ট্যাবলেট হয়ে যায়। আর এর সঙ্গে বেস সহজে ডিট্যাচ করা যাবে। আর থিন আর লাইট ল্যাপটপের মতন কনভার্টেবেল ল্যাপটপ লাইট মেটিরিয়ালের ব্যাবহার করা হয়। আর এর ওজন সাধারনত 1.6kg আর স্ক্রিন সাইজ 14 ইঞ্চির কম হয় আর এর সঙ্গে stylus ও এতে দেওয়া হয়।

2018 Zero 1 Award Winner

Lenovo Yoga 920

2018 সালের Lenovo YOGA তার আগের মডেলের থেকে একটু আলাদা তবে পার্ফর্মেন্সের ক্ষেত্রে দারুন। শার্প এজের সঙ্গে এই কনভার্টেবেল ল্যাপটপ 8th জেনারেশানের ইন্টেল কোর i7 CPU আর 16GB DDR4 র‍্যামের সঙ্গে এসেছে। গ্রাফিক্সের জন্য এতে ইন্টিগ্রেটেড ইন্টেল GPU দেওয়া হয়েছে। আর এই YOGA 920 সুপার ফাস্ট ব্যাটারি HP স্পেক্ট্রা X360 কে 10 মিনিট পেছনে ফেল দিয়েছে। আর এই কারনে এই ল্যাপটপটি এই বছরের এই সেগমেন্টের Zero 1 অ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

Runner up

HP Spectra X360

স্পেক্ট্রা সাব ব্র্যান্ডের এই সব থেকে বেশি শার্প আর স্লিম ল্যাপটপ। আর এমনিতে এটি দাউন পার্ফর্মেন্স যুক্ত তবে রিভিউ টিমকে ইম্প্রেশ করার জন্য এর ব্যাতারি লাইফ আর Acer Switch 7 য়ে 80 মিনিটের পার্থক্য দেখা গেছে। এই ল্যাপটপটি একটি 8th জেনারেশান ইন্টেল কোর CPU আর 16GB DDR4 র‍্যাম যুক্ত। আর 512GB PCIe সলিড স্টেট ড্রাইভ স্টোরেজের সঙ্গে গ্রাফিক্সের জন্য ইন্টিগ্রেটেড ইন্টেল GPU দেওয়া হয়েছে। 2018 HP Sepctre x360 এই বছরের রানার আপ হয়েছে।

Best Buy

Acer Switch 7 Black Edition

Acer য়ের দুর্বল মার্কেটের ফলে Acer Switch 7 খুব একটা বেশি পরিচিত নাম ন্য। তবে এই মডেলটি কিবোর্ড ডিট্যাচ হয়ে জার আএর এটি বাকি দুটি ল্যাপটপের মত গ্রাফিক ফিচার্স দেয়। আর এর সঙ্গে ইন্টেল কোড় i7 CPU< 16GB র‍্যাম আর 512GB SATA বেসড সলিড স্টেট ডারিভের সঙ্গে এসেছে। আর গ্রাফিক্সের জন্য NVIFDIA GeForce MX 150 GPU য়ের সঙ্গে 2GB GDDR5 ভিডিও র‍্যাম দেওয়া হয়েছে আর এটি এই বছরের বেস্ট বাই ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হয়েছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo