CES 2020: LENOVO থিঙ্কপ্যাড X1 FOLD , থিঙ্কব্যক প্লাস আর ইঙ্ক কভার ডিসপ্লে ও আরও অনেক কিছু ঘোষনা করেছে

CES 2020: LENOVO থিঙ্কপ্যাড X1 FOLD , থিঙ্কব্যক প্লাস আর ইঙ্ক কভার ডিসপ্লে ও আরও অনেক কিছু ঘোষনা করেছে
HIGHLIGHTS

লেনোভো ফোল্ডেবেল ল্যাপটপ সহ একাধিক ডিভাইসের ঘোষনা করেছে

থিঙ্কপ্যাড প্লাস আর ই ইঙ্ক ডিসপ্লে লিডও আছে

আর এই প্রোডাক্ট গুলি এই বছরেই বাজারে আসবে বলে মনে করা হচ্ছে

CES 2020 তে লেনোভোর একাধিক প্রোডাক্ট ঘোষনা করা হয়েছে। বেশ কিছু থিঙ্কপ্যাড ঘোষন করেছে আর সঙ্গে আছে তাদের প্রথম eGPU আর মনিটারের তালিকা। আর লেনোলভো তাদের ফোল্ডেবেল থিঙ্কপ্যাড কন্সেপটও নিয়ে এসেছে। আর এর সঙ্গে এখানে তারা আরও অনেক কিছু এনেছে দেখা যাক যে লেনোভো CES 2020 তে ঠিক কি কি এনেছে।

ThinkPad X1 Fold

লেনোভো গত বছরের মে মাসে একটি ফোল্ডেবেল ল্যাপটপের বিষয়ে এনেছিল/। আর এবার তাদের এই ThinkPad X1 Fold এসেছে যা একটি সিঙ্গেল স্ক্রিন ট্যাবলেট যা ফোল্ড হলে হাফ হয়ে যায় আর এটি ডুয়াল স্ক্রিনের ল্যাপটপ হয়। আর এ রন্সগে এটি গ্রাহকরা দুদিকেই ব্যাবহার করতে পারবেন। এই ফোল্ডিং pOLED প্রজুক্তির টাচস্ক্রিন প্যানেল LG 13.3 ইঞ্চির ডায়াগোনাল আর মাল্টি ইঙ্ক হিঞ্জে রান করে। এই ডিভাইসে লেনোভোর থিঙ্কপ্যাড  ThinkPad X1 Fold  ব্লুটুথ মিনি ফোল্ড কিবোর্ড যুক্ত। আর লেনোভোর প্রেস রিলিজ অনুসারে এই  ThinkPad X1 Fold  2020 র মাঝামাঝি করে $2,499 (Rs 1,80,150আনুমানিক) দামে বাজারে আসবে।

Thinkbook Plus

লেনোভোর নতুন থিঙ্কবুক মডেল 10.8 ইঞ্চির ই লিঙ্ক টাচস্ক্রিন প্যানেল যুক্ত আর এর সঙ্গে লেনোভো অনুসারে এটি ডিসপ্লে মেটিরিয়াল আর অ্যাক্ট টাচ এনেবেল স্ক্রিবাল আর কুইক নোট যুক্ত। আর এর সঙ্গে এতে 13.3 ইঞ্চির ফুল HD স্ক্রিন আছে আর সঙ্গে আছে ফুল সাইজের কিবোর্ড। আর এই থিঙ্কবুক প্লাস ইন্টেলের  10th Gen Core series CPUs যুক্ত আর এর সঙ্গে আছে ইন্টেক অপশান মেমারি। আর এর সঙ্গে আপনারা এতে পাবেন থিঙ্কবুক প্লাস স্লেভ আর থিঙ্কবুক ব্লুটুথ সাইলেন্ট মাউস। আর এ রন্সগে লেনোভোর প্রেস রিলিজ অনুসারে এই থিঙ্কবুক প্লাস 2020 সালের মার্চ মাসের মধ্যে বাজারে আসবে $1,199 (Rs 86,435আনুমানিক) এই দামে।

YOGA 5G

লেনোভো তাদের প্রথম 5G এনেবেল ল্যাপটপ কম্পিউটেক্স গত বছরের শেষে তাইপেইতে এনেছিল। আর এবার এটি এখানে এসেছে এটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 8cx 5G কমপ্লিট প্ল্যাটফর্মে এসেছে এই Yoga 5G একটি কনভার্টেবেল ল্যাপটপ। যা sub-6GHz 5G নেটওয়ার্ক সাপোর্ট করে। আর এর সঙ্গে এর ওজন 1.3 কেজি আর এই 14 ইঞ্চির ফুল HD IPS টাচ স্ক্রিনের পয়ানেল 400 নিটস ব্রাইটনেস। আর এই ল্যাপটপে আছে IR ওয়েবক্যাম আর ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট রিডার। আর এর সঙ্গে লেনোভো অনুসারে এটি 24 ঘন্টার চলে। আর এই Yoga 5G (Flex 5G in the US)তে এই বছরের শেষের দিকে প্রাথমিক $1,499 (Rs 1,08,065আনুমানিক) এই দামে আসবে।

Yoga Slim 7

এই 14 ইঞ্চির আর 15.6 ইঞ্চির ভার্সান আছে যা AMD Ryzen প্রসেসার বা ইন্টেক্ল 10 জেন কোর সিরিজের CPU যুক্ত। আর লেনোভোর স্ট্যান্ডার্ড Yoga লাইনের আপডেট যা কোম্পানি Q কন্ট্রোল কুলিং প্রযুক্তির সঙ্গে এনেছে। আর এর সঙ্গে এতে আছে ম্রিমায়াট্রিক্স। আর এর সঙ্গে এতে আছে স্মার্ট ডিসপ্লে প্রযুক্তি আর এটি গ্রাহকরা দেখতে পারবেন না। আর কিছু  Yoga Slim 7 (IdeaPad 14 in the US)  য়ের ভেরিয়েন্টে অ্যামাজন অ্যালেক্সা আছে যা Nvidia GeForce MX  সিরিজ গ্রাফিক যুক্ত। আর এই নতুন ল্যাপটপের লাইনআপ সম্ভবত এই বছরের এপ্রিলে আসবে যার প্রাথমিক দাম হতে পারে $849.99 (Rs 61,575 আনুমানিক)।

Ideapad Duet Chromebook, Ideapad Flex 5 Chromebook

লেনোভোর নতুন ক্রোমবুক মডেল আইডিয়াপ্যাড ডুট ক্রোম বুক আর আইডিয়া প্যাড ফ্লেক্স 5 ক্রোমবুক। আর এর সক্সঙ্গে আছে এটি হাইব্রিড ডিভাসি যা 10.1 ইঞ্চির ফুল HD টাচস্ক্রিন ডিসপ্লেতে এসেছে আর এ রস্নগে আছে ডিটাচেবেল কিবোর্ড আর সঙ্গে আছে 10 ঘন্টার ব্যাটারি। আর এখানে কনভার্টেবেল ল্যাপটপ 13 ইঞ্চির ফুল HD IPS টাচস্ক্রিনের সঙ্গে এসেছে। আর এটি ইন্টেল 10th জেনারাশেনা কোর i5 CPU যুক্ত যা 8GB র‍্যাম আর 128GB সলিড স্টোরেজ যুক্ত। আর এটি গ্রাফাইট গ্রে আর মেটাল ফিনিসে আসবে। আর এর সঙ্গে এটি Wi-Fi6 আর 10 ঘন্টার ব্যাটারি লাইফ যুক্ত বলা হ্যছে। দুটি মডেলই এই বছরে সেলে আসবে বলে মনে হচ্ছে। আর প্রেস রিলিজ অনুসারে এই আইডিয়াপ্যাড ডুট ক্রোমবুকের সম্বভাব্য দাম  $279.99 (Rs 20,185  আনুমানিক) আর সেখানে আইডিয়াপ্যাড ফ্লেক্স 5 ক্রোমবনুকের দাম  $359 (Rs 25,880) বলে মনে করা হচ্ছে।


Lenovo Smart Tab M10 FHD Plus 2nd Gen, Smart Frame

লেনোভো কয়েক মাস আগে জানিছিল যে তারা তাদের স্মার্ট ট্যাব M10 FHD Plus আর  Smart Frame আনবে। এর সঙ্গে এই অ্যান্ড্রয়েড পাওয়ার্ড ট্যাবলেট 10.3 ইঞ্চির ফুল HD টাচস্ক্রিনের সঙ্গে আসবে আর এর সঙ্গে এতে অ্যাম্বনিয়েন্ট লাইট মডেল থাকবে। আর এই Smart Tab M10 FHD Plus 2nd  জেন সম্ভত এই বছরে আসবে আর এর দাম হবে সম্ভবত $189 (Rs 13,625)। আর এর থেকে বড় 21.5 ইঞ্চির ডিজিটয়াল ফটো ফ্রেম যা অটমেটিকালি ফট অ্যালবাম করে যা স্মার্ট অ্যাপের মাধ্যমে অ্যালবাম ক্রিয়েট করে। আর এর সঙ্গে প্রেস রিলিজ অনুসারে এই লেনোভো স্মার্ট ফ্রেম সম্ভবত এই বছরের আগস্টে বিক্রি হবে আর এর দাম হবে $399 (Rs 28,765 আনুমানিক)।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo