2018 সালে Apple MacBookয়ের সেল iPhone আর iPadয়ের থেকে বেশি হবে বলে মনে হয়ঃ KGI

2018 সালে Apple MacBookয়ের সেল iPhone আর iPadয়ের থেকে বেশি হবে বলে মনে হয়ঃ KGI
HIGHLIGHTS

KGI য়ের বিশ্লেষক Ming-Chi Kuo অনুসারে, 2018 সালে Apple MacBook ম্যাকবুকের সেল iPhone আর iPad য়ের থেকেও বেশি হওয়ার সম্ভাবনা আছে

KGI য়ের বিশ্লেষক Ming-Chi Kuo অনুসারে, 2018 সালে Apple MacBook ম্যাকবুকের সেল iPhone আর iPad য়ের থেকেও বেশি হওয়ার সম্ভাবনা আছে। তিনি জানিয়েছেন যে প্রতিবছর MacBook য়ের শিপমেন্ট 13 শতাংস  বাড়ছে, আর এই বছর তা 16  শতাংশ বৃদ্ধি হতে দেখা গেছে। আর এছাড়া এর শিপমেন্টের তুলনা যদি আমরা iPhone য়ের সঙ্গে করি তেবে এটি মাত্র 4-6 শতাংস বৃদ্ধি পেয়েছে আর সেখানে iPad য়ের বৃদ্ধি হয়েছে 7-10 শতাংস। আজকে ফ্লিপকার্ট আর অ্যামাজন স্মার্টফোন সহ বেশ কিছু জিনিসের ওপর ভাল ডিস্কাউন্ট দিচ্ছে, কোন স্মার্টফোনের ওপর 60%য়ের ডিস্কাউন্টও পাওয়া যাচ্ছে
 
আর এই ডিভাইস গুলির ভলিউম যদি দেখা যায় তবে দেখা যাবে যে অ্যাপেল আইফোন এখনও প্রথমস্থানে আছে। আর এর গ্রোথ পার্সেন্টেজ যদি দেখা যায় তবে দেখা যাবে যে সেখানে অ্যাপেলের ম্যাকবুক বিগত বেশ কিছু সময় ধরে ভাল স্থানে আছে। এরকমই কিছু DigiTimes’র রিপোর্টে বলা হয়েছে।
 
আসলে 27 মার্চ অ্যাপেল শিগাগোতে একটি অনুষ্ঠান করছে। মনে করা হচ্ছে যে নিজেদের এই ইভেন্টে অ্যাপেলের তরফে একটি সস্তা MacBook Air আনা হতে পারে, আর এছাড়া এই ইভেন্টে কোম্পানি তাদের নতুন iPadsও লঞ্চ করতে পারে।

হয়ত এই কারনেই এর শিপমেন্টে প্রতিবছর বৃদ্ধি দেখা যাচ্ছে। আপনাদের এও বলে রাখি যে বেশ কিছু সময় ধরে আপডেট না হওয়া সত্বেও এটি অ্যাপেলের সব থেকে জনপ্রিয় ল্যাপটপ। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে এটি কলেজ স্টুডেন্টদের সব থেকে বেশি পছন্দের ল্যাপটপের মধ্যে একটি।

আপনাদের এও বলে রাখি যে সস্তা MacBook Air য়ের দাম প্রায় 799 ডলার মানে প্রায় 51,995 টাকা হতে পারে। আর এছাড়া এটি 899 ডলার মানে প্রায় 8,502 টাকায়ও কেনা যেতে পারে। আর এর সঙ্গে এও বলে রাখি যে নতুন আপকামিং ল্যাপটপটিতে আপডেট ল্যাপটপ রেটিনা ডিসপ্লের সঙ্গে আসতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo