UIDAI এবার আরও বেশি সুরক্ষার জন্য 1জুলাই থেকে ফেসিয়াল রেকগজেশান শুরু করবে

UIDAI এবার আরও বেশি সুরক্ষার জন্য 1জুলাই থেকে ফেসিয়াল রেকগজেশান শুরু করবে
HIGHLIGHTS

ফেস অথেন্টিকেশানের সুবিধার জন্য ফিঙ্গারপ্রিন্ট/ আইরিস/ ওটিপির মতন একটি প্রামান্য ফ্যাক্টারের সঙ্গে ফিউজান মোডে পাওয়া যাবে

UIDAI আগেই জানিয়েছিল যে ফেস অথেন্টিকেশান ফিচার তারা শুরু করে দেবে, এই ফিচারটি তাদের বেশি সাহায্য করবে যারা বয়স্ক বা কোন কারনে আঙুলের ছাপে সমস্যা হয়েছে আর যার ফলে বায়োমেট্রিক্স প্রমানে সমস্যা আছে তাদের ক্ষেত্রে এটি বেশি সাহায্য করবে।

আর এবার ভারতের বিশেষ পরিচয় অথরিটি (UIDAI) আধার প্রামান্যের জন্য আইরিস আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সঙ্গে সঙ্গে ফেসিয়াল রেকগজেশান শুরু করার জন্য তৈরি হয়েছে। (UIDAI), 1 জুলাই 2018 সালে প্রামান্য হিসাবে এই নতুন সুবিধাটি শুরু করার কথা ঘোষনা করে দিয়েছে।

Flipkart স্মার্টফোন, ল্যাপটপ আর পাওয়ার ব্যাঙ্কের ওপর ডিস্কাউন্ট দিচ্ছে

এটা বলা হচ্ছে যে ফেস প্রামান্যের অনুমতি শুধু ফিউজান মোডে হবে, যার মানে এই যে আধার বিবরণের ভেরিফিকেশানের জন্য ফিঙ্গারপ্রিন্ট, আইরসি আর ওটিপির সঙ্গে অনুমতি দেওয়া হবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন
 

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

UIDAI য়ের CEO অজয় ভূষন এটা জানিয়েছেন যে প্রস্তাবিত প্রামান্যিকরন সুবিধা এই বছরের 1 জুলাই শুরু করা হবে। তিনি বলেছেন যে, “1 জুলাই 2018 থেকে ফেস অথেন্টিকেশান সুবিধা ফিঙ্গারপ্রিন্ট/আইরিশ/ওটিপির মতন একটি আরও প্রমান ফ্যাক্টারের সঙ্গে ফিউজান মোডে পাওয়া যাবে”। তিনি তাঁর প্রেজেন্টেসানে এও বলেন যে এখনও অব্দি 1,696.38 কোটি মানুষ আধার আর 464.85 কোটি মানুষ eKYC ট্রাঞ্জাঙ্কশান করেছেন।

Via

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo