Netflix আনছে গিয়ার্স অফ ওয়ারের অ্যানিমেটেড সিরিজ, Xbox-এর বিখ্যাত ভিডিও গেম এবার নতুন রূপে?

Netflix আনছে গিয়ার্স অফ ওয়ারের অ্যানিমেটেড সিরিজ, Xbox-এর বিখ্যাত ভিডিও গেম এবার নতুন রূপে?
HIGHLIGHTS

এক্সবক্সের গিয়ার্স অফ ওয়ার এবার ধরা দেবে নতুন রূপে!

এই জনপ্রিয় ভিডিও গেম এবার দেখা যাবে অ্যানিমেটেড সিরিজ হিসেবে

নেটফ্লিক্স তৈরি করতে চলেছে এই সিরিজ

Netflix এখন পর পর ভিডিও গেম অ্যাড্যাপটেশন আনার জন্য অনুসন্ধানে আছে। এর আগে Netflix DOTA: Dragons Blood, Sonic Prime, Angry Birds, ইত্যাদি নিয়ে এসেছে। এবার তারা আনতে চলেছে অন্যতম বিখ্যাত ভিডিও গেম গিয়ার্স অফ ওয়ার এর অ্যাড্যাপটেশন। এই OTT প্ল্যাটফর্মের তরফে জানানো হয়েছে যে Xbox এর যে সব থেকে বিখ্যাত শ্যুটার ফ্র্যাঞ্চাইজি আছে তার দুটি অ্যাড্যাপটেশন মিলবে, এটারই একটি হল এই অ্যানিমেটেড ভার্সন। 

Twitter এর মাধ্যমে Netflix তাদের এই আগামী কাজের কথা জানিয়েছে। একই সঙ্গে জানিয়েছে যে তারা ভিডিও গেম ডেভেলপার দ্যা কোয়ালিশনের সঙ্গে জোট বেঁধেছে গিয়ার্স অফ ওয়ারের অনস্ক্রিন অভিযোজনের জন্য। এবং এটার জন্য তারা দুটি সিরিজ সেট তৈরি করেছে গিয়ার্স অফ ওয়ার ইউনিভার্সের। এমনই খবর প্রকাশ্যে আনা হয়েছে Netflix এর তরফে। প্রথম ভাগটি হবে একটি লাইভ অ্যাকশন মুভি আর দ্বিতীয়টা হবে একটি অ্যানিমেটেড সিরিজ যে কেবল প্রাপ্তবয়স্কদের জন্য আনা হবে। 

যাঁরা গিয়ার্স অফ ওয়ারের ভক্ত তাঁদের জন্য এই ঘোষণা ভিডিও গেমের 16তম বার্ষিকীতে প্রকাশ করা হয়। 2006 সালের 7 নভেম্বর গিয়ার্স অফ ওয়ারের প্রথম ভাগ এক্সবক্স 360 এ প্রকাশিত হয়েছিল। এই ভিডিও গেমের প্লট হল ডেল্টা স্কোয়াড নামক একটি যোদ্ধার দলকে আরও একটি দল যাদের পঙ্গপালের দল বলা হয় তাদের ফলো করে। এবার এদের উদ্দেশ্য কী? পঙ্গপাল হচ্ছে আন্ডারগ্রাউন্ড এলিয়েন সভ্যতা। আর এলিয়েন সভ্যতা মানব সভ্যতাকে শেষ করার মিশন নিয়েছে। তাই ডেল্টা স্কোয়াড এদের ধ্বংস করতে চায়। ডেল্টা স্কোয়াডের প্রধান যোদ্ধাদের মধ্যে রয়েছে মার্কাস ফেনিক্স, ডমিনিক ডোম সান্তিয়াগো, ডেমন বেয়ারদার, প্রমুখ। এরা কী দিয়ে যুদ্ধ করে? এঁদের মূল অস্ত্রের মধ্যে রয়েছে ভারী অস্ত্র, রকেট লঞ্চার, ল্যানসার, ইত্যাদি। এগুলো দিয়েই তারা পঙ্গপালের দলকে নিকেশ করে। 

Gears of War Netflix

এই ভিডিও গেম গেমপ্লে ফ্রন্টে কভার বেসড যুদ্ধে ফোকাস করে থাকে। এই উপায়ে খেলোয়াড়রা সহজেই বন্দুকের গুলি আটকাতে কিংবা নিজেদের নিরাপদ রেখে শত্রুদের সঙ্গে মোকাবিলা করতে বা লড়াই করতে পারে, একই সঙ্গে অস্ত্র ব্যবহার করে থাকে। গিয়ার্স অফ ওয়ারে রয়েছে চারটি সিক্যুয়েল। 2008 সালের গিয়ার্স অফ ওয়ার 2, 2011 সালের গিয়ার্স অফ ওয়ার 3, 2016 সালে গিয়ার্স অফ ওয়ার 4 এবং 2019 সালে গিয়ার্স অফ ওয়ার 5।

এছাড়া এই গেমের দুটি প্রিক্যুয়েলও মুক্তি পেয়েছে, এই দুটি হল 2013 সালের গিয়ার্স অফ ওয়ার জাজমেন্ট, 2020 সালের গিয়ার্স কৌশল। কোয়ালিশন এবং এক্সবক্স সিরিজ এক্স এর জন্য একদম লেটেস্ট গিয়ার্স কৌশলগুলোকে আপডেট এবং অপটিমাইজ করেছে। যার ফলে এই ভিডিও গেম 60fps এ 4K আল্ট্রা HD তে প্লে করে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo