জিও তাদের গেমিং কন্সোলের কথা ঘোষনা করেছে, একে সেট টপ বক্স বলা হবে

জিও তাদের গেমিং কন্সোলের কথা ঘোষনা করেছে, একে সেট টপ বক্স বলা হবে
HIGHLIGHTS

জিওর সেট টপ বক্স সেট টপ বক্সের থেকে বেশি একটি গেমিং কন্সোল

আকাশা আম্বানি স্টেজে FIFA গেমটি খেলেন আর সেট টপ বক্সের গ্রাফিকাল চপ দেখান

এই সেটটপ বক্সের সঙ্গে অন্য ডিভাইস অ্যাটাচ করে যেমন খেলা যাবে তেমনি এতে গ্রাফিক চিপ বোর্ড আছে

গত কাল রিলায়েন্স জিওর অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে একের পরে এক সব দারুন জিনিসের কথা ঘোষনা করা হয়। এখানে জিওফাইবার, জিও টিভি আর তাদের নতুন সেটটপ বক্সের কথাও ঘোষনা করা হয়, যা আসলে আরও অনেক কিছু করতে পারে।

জিওর সেটটপ বক্স একটি সেটটপ বক্সের থেকে বেশি একটি গেমিং কন্সোল। আর কালকে স্টেজে আকাশা আম্বানি FIFA গেম খেলে দেখান যে এই সেট টপ বস্কটি একটি কন্সোল আর যা গ্রাফিক চিপ যুক্ত। আর এর সঙ্গে সহজেই যে কোন গেমিং কন্সোল পেয়ার করা যায় আর এর সঙ্গে এই সেটটপ বক্সটি গ্রাফিক চিপের সঙ্গে এসেছে।

জিও Gameloft, Tencent ও আরও অনেকের সঙ্গে পার্টনার্শিপের কথা বলেছে আর এর সঙ্গে এই সেটটপ বক্সের মাধ্যমে অ্যান্ড্রয়েড গেমও খেলা যাবে। আর এই বক্স এখন জাদের আছে তারা এটি জিওর নতুন Xbox Live পাবে। হ্যাঁ জিও তাদের সোশাল অনলাইন গেমিং প্ল্যাটফর্মের কথা জানিয়েছে জার মাধ্যমে জিও গ্রাহকরা তাদের প্রিয় গেম খেলতে পারবে। এর মধ্যে মাল্টি প্লেয়ার গেমিং আর সোশাল ইন্টার‍্যাকশানও আছে। আর এই সেটটপ বক্স ভিডিও কনফারেন্সও করতে পারবে।

এই সব কিছু জিওর সেট টপ বক্সে অনলাইনে আসবে আর যা জিউও ফাইবারের মাধ্যমে পাওয়া যাবে। রিলায়েন্স জিওর CEO মুকেশ আম্বানি ঘোষনা করেছেন যে জিও ফাইব্রাএর স্পিড 100Mbps থেকে শুরু হবে আর আন্তর্জাতিক মানের অনলাইন গেমিংয়ের অভিজ্ঞতা দেবে। জিও ফাইবার 5 সেপ্টেম্বর থেকে শুরু হবে আর জিও বলেছে এটি 12 মাসের মধ্যে রোল আউট হবে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo