Meta0: প্রাক্তন Tiktok সিইও শুরু করলেন নতুন ব্লকচেন গেমিং স্টার্টআপ নিয়ে
News

Meta0: প্রাক্তন Tiktok সিইও শুরু করলেন নতুন ব্লকচেন গেমিং স্টার্টআপ নিয়ে

Digit Bangla  | পাবলিশড অন 09 Jul 2022

জ্যাসন ফুং (Jason Fung) যিনি Tiktok এর গেমিং বিভাগের সিইও ছিলেন এক সময় তিনিই নিজেই একটি ব্লকচেন ভিডিও গেম ফার্ম তৈরি করেছেন। এই ফার্মটির নাম দিয়েছেন Meta 0। Jason Fung নিজেই গোটা বিষয়ের অর্থাৎ ইকোসিস্টেম গেম নির্মাতা থেকে শুরু করে চ্যানেলের অংশীদার, Meta 0 তে কাজ করা L1/L2 ব্লকচেনের বৃদ্ধি ঘটানোর দায়িত্বে থাকবেন। Crypto Potato.com এর প্রতিবেদন অনুযায়ী এর পাশপাশি তিনি টাকা যোগাড় করার জন্য জোট বাঁধা কিংবা অন্যান্য যে কৌশল রয়েছে সেগুলো অবলম্বন করবেন।

Meta0 এর যে প্রজেক্টটা আছে এখন বর্তমানে সেটা পুরোটা জুড়ে Blockchain Network এর আন্তব্যবহারযোগ্যতা উন্নত করতে চাইছে যাতে বিকাশকারীরা তাঁদের যে ধারণাগুলো আছে সেগুলো শুধুমাত্র বিশেষ কিছু কম সংখ্যক ব্লকচেন ব্যবহার করতে বাধ্য না হয়। নন ফাঞ্জিল টোকেন গেমিংয়ের যে সব সমস্যা আছে সেগুলোকে সমাধান করার জন্যই জ্যাসন Tiktok ছেড়েছেন বলে জানিয়েছেন। তাঁর মতে বিকাশকারীদের জন্য নির্ভর এবং বিশ্বাসযোগ্য ব্লকচেন পরিকাঠামোর অভাব আছে।

meta

আরও একটি সূত্রের খবর অনুযায়ী Binance বিটকয়েন (Bitcoin) স্পট ট্রেডিংয়ের বিস্তৃত পরিসরে ট্রেডিংয়ের যে ফি দিতে হয় সেটা সরিয়ে দিয়েছে কারণ এই শীর্ষস্থানীয় ব্লকচেন ইকোসিস্টেমটি তাঁর পাঁচ নম্বর কাজের বছর বা পঞ্চম বার্ষিকী পালন করছে । একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে 8 জুলাই থেকে BTC/ USDT, BTC/USDC, BTC/UR, BTC/TRY সহ মোট তেরখানা stable coin এবং ফিয়াট কম্বিনেশনে কর মুক্ত ট্রেডিং উপভোগ করার জন্য এই ব্যবস্থা আনা হয়েছে। নতুন ট্রেডিং কর আনা হবে। পরের নোটিশ যতদিন না আসছে ততদিন এটাই কার্যকরী থাকবে। এছাড়াও যাঁরা Binance ব্যবহারকারী আছেন তাঁদের এই দুই সপ্তাহ পরেও কর মুক্ত অনুভূতি উপভোগ করার সুযোগ দেওয়া হবে।

এছাড়াও এ মধ্যেই জেনেসিস গ্লোবাল ট্রেডিং থ্রি অ্যারোস ক্যাপিটালের (Genesis Global Trading Three Arrows Capital) এক্সপোজারের পর কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এর ফলে জুন মাসে হেজ তহবিল একটা মোটা অঙ্কের মার্জিন পূরণ করতে ব্যর্থ হয়। এই কারণেই জামানত যেটা আছে সেটা ক্যানসেল করে দেওয়া উচিত। জেনেসিস তার মূল ব্যবসা Digital Currency Group এর সহযোগিতার কারণে ঝুঁকি বিচ্ছিন্ন করা জারি রেখেছে। এমনটাই জানা গিয়েছে coindesk.com অনুযায়ী জানা গিয়েছে।

Web Title: former Tiktok ceo launched blockchain gaming startup
Tags:
Former TikTok CEO Launches Blockchain Gaming Startup Binance Removes Fees On Some Trades Blockchain gaming Binance TikTok

Related Articles

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership — the 9.9 kind Building a leading media company out of India. And, grooming new leaders for this promising industry