জনপ্রিয়তার লড়াইয়ে ফিরছে পুরনো মোবাইল গেম, খেলুন আপনিও

জনপ্রিয়তার লড়াইয়ে ফিরছে পুরনো মোবাইল গেম, খেলুন আপনিও
HIGHLIGHTS

2009 সালে Angry Birds গেমটি লঞ্চ করেছিল Finnish গেম ডেভেলপার Rovio।

Angry Birds 2, Angry Birds Dream Blast এবং Angry Birds Friends গেমের জনপ্রিয়তা গত বছরের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

কোম্পানির এই লাভের থেকে প্রত্যেকজন ইনভেস্টরকে 0.12 ইউরো ডিভিডেন্ট দেওয়া হবে।

আরও একবার বাড়ছে বিখ্যাত মোবাইল গেম Angry Birds এর জনপ্রিয়তা। 2009 সালে গেমটি লঞ্চ করেছিল Finnish গেম ডেভেলপার Rovio। রিসেন্টলি Rovio এর তরফে জানানো হয়েছে যে, তাদের তিনটি গেমের জনপ্রিয়তা বাড়ার জন্যেই গত বছরের শেষ তিনমাসে কোম্পানির লাভ বেড়েছিল অনেকটাই।

কোম্পানিটি জানিয়েছে, তাদের Angry Birds 2, Angry Birds Dream Blast এবং Angry Birds Friends এই তিনটি সেরা গেমের জনপ্রিয়তা গত বছরের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। রিপোর্ট অনুযায়ী, কোম্পানিটি  ডেভেলপমেন্ট ও মার্কেটিংএ এক্সট্রা খরচ করায় তাদের লাভ বাড়লেও কোম্পানির খরচও একইভাবে বেড়েছে।

Rovio কোম্পানি তাদের নিজস্ব ডেভেলপমেন্টের জন্য গত বছর আগস্ট মাসে গেম ডেভেলপমেন্ট কোম্পানি Ruby Games কে কিনে নেয়। Ruby Games কে কেনার পরেই তাদের কমিক ক্যারেক্টর Moomins এর উপর গেম বানানো শুরু করে দিয়েছে Rovio।

Rovio এর চিফ এক্সিকিউটিভ Alexandre Pelletier-Normand জানিয়েছেন, "আরও বেশি ক্যাসুয়াল গেমারদের কাছে আমরা পৌছাতে চাই। এইভাবে আমরা আমাদের গেম আরও মানুষের কাছে পৌছে দিতে চাই।"

রিপোর্ট অনুযায়ী, 2021 সালের শেষ তিন মাস অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যে Rovio কোম্পানি প্রায় 110 কোটি টাকা (13.1 মিলিয়ন ইউরো) লাভ করেছে। যা 2020 সালের শেষ তিনমাসের তুলনায় প্রায় 75% বেশি। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে যে কোম্পানির এই লাভের থেকে প্রত্যেকজন ইনভেস্টরকে 0.12 ইউরো ডিভিডেন্ট দেওয়া হবে।

অন্যদিকে 14ই ফেব্রুয়ারি ভারতীয় সরকার 54 টি অ্যাপ ব্যান করেছে। এর মধ্যে রয়েছে Garena Free Fire গেম। ব্যান করার কারণ হিসাবে কেন্দ্রীয় সরকার জানিয়েছে, অ্যাপগুলি সিঙ্গাপুর বা মালয়েশিয়া থেকে কন্ট্রোল করা হলেও অ্যাপগুলি আসলে চীনে বানানো। এছাড়াও, বেশকিছু অ্যাপ এর আগে ভারতীয় সরকার ব্যান করলেও অ্যাপগুলির ক্লোন ভার্সান আবার ভারতে এসেছিল। সেগুলিকেও ব্যান করা হয়েছে।

দেশে Garena Free Fire বেশ জনপ্রিয় একটি গেম ছিল। ভারতে PUBG ও Free Fire এর ব্যান, গেমারদের Angry Bird এর মতন পুরানো গেমগুলির প্রতি আবার আকর্ষণ ফেরাচ্ছে বলেই মনে করছেন অনেক বিশেষজ্ঞ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo