Whatsapp Update: হোয়াটসঅ্যাপে আসছে দুর্দান্ত ফিচার, চ্যাট হবে আরও মজার

Whatsapp Update: হোয়াটসঅ্যাপে আসছে দুর্দান্ত ফিচার, চ্যাট হবে আরও মজার
HIGHLIGHTS

মাসখানেকের মধ্যে আবারও হোয়াটসঅ্যাপে আসতে চলেছে নতুন আপডেট

গত মাসে এসেছিল মেসেজে রিঅ্যাকশন দেওয়ার সুযোগ

এবার সেই রিঅ্যাকশন লিস্টেই বদল আসতে চলেছে

Meta সিইও Mark Zuckerberg স্বয়ং ঘোষণা করলেন WhatsApp এ বড়সড় বদলে আসতে আসতে চলেছে। গ্রাহকদের কথা ভেবে একের পর দারুন সব আপডেট আনছে হোয়াটসঅ্যাপ।  এবার তেমনই এক দারুন আপডেট আসতে চলেছে। তিনি নিজেই সোমবার দিন তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট করেছিলেন এই বিষয়ে। সঙ্গে তিনি জানিয়েছেন তাঁর পছন্দের রিঅ্যাকশন কোনগুলো। তাহলে এবার কি হোয়াটসঅ্যাপে Reaction কেন্দ্রিক কোনও আপডেট আসতে চলেছে? প্রশ্ন উঠছে।

কী আপডেট আসছে হোয়াটসঅ্যাপে?

প্রায় মাসখানেক আগে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার যোগ হয়েছিল। কেউ মেসেজ করলে রিঅ্যাকশনের মাধ্যমে তাতে নিজের মনের ভাব প্রকাশ করা যায়। কিন্তু সেই রিঅ্যাকশন লিস্টে মাত্র ছয়টা ইমোজি ছিল। এবার সেই ইমোজি লিস্টেই বদল আসতে চলেছে। মার্ক জাকারবার্গ জানিয়েছেন এবার থেকে গোটা ইমোজি লিস্ট দেওয়া থাকবে মনের ভাব জানিয়ে রিঅ্যাকশন দেওয়ার জন্য। ব্যবহারকারীরা পুরো লিস্ট থেকেই এবার নিজেদের পছন্দের রিঅ্যাকশন বেছে নিতে পারবেন। এখন যে কোনও ইমোজিই হয়ে উঠতে পারে আপনার রিঅ্যাকশনের মাধ্যম।

কবে থেকে মেসেজে রিঅ্যাক্ট করার ফিচার যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে?

মে মাসের শুরু থেকেই হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি যোগ হয়েছে। তবে শুধু এই ফিচার নয় আরও একাধিক আপডেট এর মধ্যে আনা হয়েছে হোয়াটসঅ্যাপে। ফলে দিন দিন এই instant messaging app এর জনপ্রিয়তা বেড়েই চলেছে।

whatsapp reaction

এখনও অবধি কোন কোন ইমোজি ব্যবহার করা যায় মনের ভাব প্রকাশ করার জন্য?

আপাতত ছয়টা ইমোজি দিয়েই মনের ভাব প্রকাশ করাতে হয়। কিন্তু মনে তো কত রকমের ভাবনা আসে সেগুলো কি সব এই ছয়টা ইমোজি দিয়ে বোঝানো সম্ভব? না তো। তাই বদল আসছে। কিন্তু এতদিন যে যে ইমোজিগুলো ব্যবহার করেই মনের ভাব প্রকাশ করতে হতো সেগুলো হচ্ছে লাইক, লাভ, লাফ, সারপ্রাইজ বা ওয়াও, স্যাড এবং থ্যাংকস। তবে হোয়াটসঅ্যাপে অন্যান্য ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপের তুলনায় অনেক পরে এই রিঅ্যাকশন অপশন আনা হয়েছে। টেলিগ্রাম, iMessage এর মতো একাধিক অ্যাপে এমনকি ইনস্টাগ্রামে বহুদিন ধরেই রিঅ্যাকশন অপশন ছিল। কিন্তু হোয়াটসঅ্যাপে খুব সম্প্রতি সেটা অ্যাড করা হয়। সোমবার মার্ক জাকারবার্গ জানান তাতেও এবার বদলে আসছে। মার্ক জাকারবার্গ আরও জানান তাঁর ব্যক্তিগত পছন্দের তালিকায় রয়েছে রোবট ফেস, ফ্রেঞ্চ ফ্রাই, ম্যান সার্ফিং, সানগ্লাস স্মাইলি এবং 100% সিম্বল।

নতুন আপডেট কী ভাবে পাওয়া যাবে?

হোয়াটসঅ্যাপ আপডেট করার পর বর্তমানে যে ছয়টা ইমোজি আছে সেগুলোর পাশে একটা প্লাস বাটন দেখা যাবে। সেটা ক্লিক করলে বাকি ইমোজি তালিকা আপনার সামনে চলে আসবে।

Digit.in
Logo
Digit.in
Logo