WhatsApp Features: ফের একগুচ্ছ নতুন ফিচার্স নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

WhatsApp Features: ফের একগুচ্ছ নতুন ফিচার্স নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ
HIGHLIGHTS

2022 সালে একের পর এক চমক দিয়েছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের কথা মাথায় রেখে সবসময় কোনও না কোনও আপডেট আসতেই থাকে এই অ্যাপটিতে

এবার লুকিয়ে ফেলা যাবে নিজের অনলাইন স্ট্যাটাস, নিঃশব্দে ছাড়া যাবে গ্রুপ

WhatsApp সর্বদা তাদের ব্যবহারকারীদের কথা ভেবে কিছু না কিছু পরিবর্তন আনতেই থাকে। হামেশাই এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ (Instant messaging app) নতুন ফিচার লঞ্চ করে। আর তাই তো এই অ্যাপটি বর্তমানে সব থেকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এক ক্লিকেই বহু দূরে থাকা মানুষের সঙ্গে যোগাযোগ ঘটায় হোয়াটসঅ্যাপ, না শুধু মেসেজ নয়, অডিও কল, ভিডিও কলের সুবিধাও দেয় এই অ্যাপ। এছাড়াও পাঠানো যায় নানাবিধ ফাইলস, যেমন অডিও ফাইল, ছবি, ভিডিও, ডকুমেন্ট, সঙ্গে ভয়েস নোটস, ইত্যাদি। ফলে একটা অ্যাপেই এতগুলো সুবিধা পান ব্যবহারকারীরা। পাশাপাশি তাঁদের নিরাপত্তা, সুরক্ষা এবং প্রাইভেসির দিকেও যথেষ্ট খেয়াল রাখে এই অ্যাপ। তাই জনপ্রিয় তো হবেই!

এবার এই অ্যাপেই আসতে চলেছে একাধিক নতুন ফিচার। দেখে নিন হোয়াটসঅ্যাপে কোন কোন নতুন ফিচার (WhatsApp Feature) আসছে?

Whatsapp Group left

এতদিন কেউ যদি হোয়াটসঅ্যাপ গ্রুপ লেফট করত তাহলে সেই গ্রুপে থাকা সকল সদস্যরাই জানতে পারত। কিন্তু এবার সেই ফিচারে বদল আনছে হোয়াটসঅ্যাপ। এবার নিঃশব্দেই গ্রুপ ছাড়তে পারবেন ব্যবহারকারীরা। অনেকেরই অনেক গ্রুপ ভাল লাগে না, বা প্রয়োজন মিটে যায়, তখন চুপিসারেই গ্রুপ ছাড়া যাবে। তবে অ্যাডমিনদের কাছে নোটিফিকেশন যাবে। কিন্তু অন্য সদস্যরা আর কিছুই জানতে পারবে না।

Online Status লুকাতে পারবেন

অনেকেই অফিসে কিংবা ক্লাসের ফাঁকে হোয়াটসঅ্যাপে অনলাইন হন। আর সেটা অনেকে দেখে ফেললে সমস্যার তৈরি হয়। তাই এবার সেই সমস্যা থেকেও হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের বাঁচাবে। এবার আপনি অনলাইন আছেন কিনা সেটা যাঁদের জানাতে চান শুধু তাঁরাই জানতে পারবেন। অর্থাৎ আপনি আপনার অনলাইন স্ট্যাটাস হাইড করতে পারবেন আপনার ইচ্ছেমত। আপনার পছন্দের ব্যক্তিরাই খালি জানবে আপনি অনলাইন আছেন, বাকিরা নয়।

whatsapp feature

View once message এর Screenshot নেওয়া যাবে না

বর্তমানে ভিউ ওয়ান্স মেসেজের ফিচার চালু আছে। তবুও অনেকেই সেই কথোপকথনের রেকর্ড রাখার জন্য স্ক্রিনশট তুলে রাখেন। এবার সেই অপশন বন্ধ করে দিতে চলেছে হোয়াটসঅ্যাপ। ফলে যে মেসেজ ভিউ ওয়ান্স করা আছে সেগুলোর স্ক্রিনশট নেওয়া যাবে না।

Delete message এর মেয়াদ বাড়ল

অনেকেই ভুল করে একজনের মেসেজ আরেকজনকে পাঠিয়ে দেন। কিংবা কোনও মেসেজ পাঠানোর পর সেটার আর প্রয়োজনীয়তা বোধ করেন না। তখন তা মুছে ফেলতে চান। এক্ষেত্রে বর্তমানে হোয়াটসঅ্যাপ দুটো অপশন দেয়, ডিলিট ফর মি এবং ডিলিট ফর এভরিওয়ান। ডিলিট ফর মি যখন খুশি করা গেলেও, ডিলিট ফর এভরিওয়ান একটা নির্দিষ্ট সময় পর্যন্ত করা যায়। কিন্তু এখন সেটা বাড়তে চলেছে। কোনও ব্যবহারকারী যদি মেসেজ ডিলিট করতে চান তাহলে তিনি মেসেজ পাঠানোর পর দুদিন সময় পাবেন সেই মেসেজ মুছে ফেলার জন্য।

Digit.in
Logo
Digit.in
Logo