WhatsApp tricks: অনলাইন থেকে মেসেজ পরলেও জানতে পারবে না কেউ, জানুন কীভাবে

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 09 Aug 2022
HIGHLIGHTS
  • অন্যের অজান্তে মেসেজ পড়ার জন্যে আপনাকে রিড-রিসিপ্ট ফিচারটি অফ করতে হবে।

  • সহজ ট্রিকের সাহায্যে যেকোনো ব্যক্তির পাঠানো মেসেজ তাদের অজান্তেই পড়ে নিতে পারবেন

  • ডবল টিক ফিচারটি যদি নিল রঙ হয়ে যায় এর মানে মেসেজটি সেই গ্রাহক পড়েছেন।

WhatsApp tricks: অনলাইন থেকে মেসেজ পরলেও জানতে পারবে না কেউ, জানুন কীভাবে
WhatsApp tricks: অনলাইন থেকে মেসেজ পরলেও জানতে পারবে না কেউ, জানুন কীভাবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হল WhatsApp। গ্রাহকদের অ্যাপটি ব্যবহারের অভিজ্ঞতা যাতে ভালো হয়, তার জন্যে Meta মালিকানাধীন এই অ্যাপটি কিছু মজাদার এবং গুরুত্বপূর্ণ ফিচারের সুবিধা সব সময় যোগ করতে থাকে। এমনই একটি দুর্দান্ত এবং কাজের ফিচার রয়েছে অ্যাপটিতে, যার সাহায্যে আপনি যেকোনো ব্যক্তির পাঠানো মেসেজ তাদের অজান্তেই পড়ে নিতে পারবেন। এই ফিচারটির সাহায্যে আপনি কোনো গ্রাহকের মেসেজ পড়লেও, তারা কোনোভাবেই জানতে পারবেনা যে মেসেজটি সিন করেছেন আপনি।

WhatsApp blue টিক ফিচার

এই ফিচারটির সম্পর্কে কম-বেশি প্রায় সব মানুষই জানেন। অ্যাপে তিন ধরনের টিক অপশন থাকে। যদি আপনি কাউকে WhatsApp ইনবক্সে মেসেজ পাঠান এবং আপনার মেসেজ এক টিক হয় এর অর্থ, আপনার মেসেজটি সফল ভাবে পৌছে গেছে। এরপর যদি দুটি টিক হয়, এর মানে মেসেজটি সেই গ্রাহকের ফোনেও ঢুকে গেছে। ডবল টিক ফিচারটি যদি নিল রঙ হয়ে যায় এর মানে মেসেজটি সেই গ্রাহক পড়েছেন।

Whatsapp mid

WhatsApp এর নতুন ট্রিক

WhatsApp-এ প্রায়সময়ই এমন কিছু মেসেজ আসে অন্য গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে, যা পড়া প্রয়োজনীয়, কিন্তু মেসেজটি পড়া হয়েছে তা জানাতে চান না অনেকেই। এমন অবস্থায় অনেকেই স্মার্টফোনের স্ক্রিনের উপরের টাস্ক বারটি নামিয়ে মেসেজ পড়ার চেষ্টা করেন। তবে অনেক সময়ই সমস্ত ইনফরমেশন এভাবে জানা সম্ভব হয়না। এক্ষেত্রে WhatsApp এর একটি ফিচার আছে, যা অনেকেই জানেন না। এই ফিচারটি জেনে গেলে, নতুন এই ট্রিকের সাহায্যে আপনিও কাউকে না জানিয়ে তার/তাদের মেসেজ লুকিয়ে পড়ে নিতে পারবেন। এবং যার মেসেজ পড়ছেন সে বুঝতেও পারবেনা।

এটি খুবই সহজ একটি ফিচার। ট্রিকটি জেনে গেলে সহজেই আপনিও ফিচারটি কাজে লাগাতে পারবেন। অন্যের অজান্তে মেসেজ পড়ার জন্যে আপনাকে রিড-রিসিপ্ট ফিচারটি অফ করতে হবে। কীভাবে রিড রিসিপ্ট অফ করবেন জেনে নিন-

রিড রিসিপ্ট ফিচার অফ

  • রিড রিসিপ্ট ফিচারটি অফ করার জন্যে প্রথমেই আপনাকে আপনার WhatsApp অ্যাপটি ওপেন করতে হবে। 
  • এরপর Settings অপশনে ক্লিক করতে হবে।
  • সেটিংসে Account অপশনটিতে ক্লিক করুন।
  • এরপর Privacy অপশনে ক্লিক করুন।
  • এবার দেখতে পাবেন Read receipts লেখা একটি অপশন আছে। অপশনটি অন করা আছে।
  • রিড রিসিপ্ট অপশনটি আনটিক করে অফ করে দিন।

whatsapp

এভাবে আপনি মানুষের অজান্তে তাদের পাঠানো মেসেজ পড়তে পারবেন। যদিও এই ফিচারের একটি অসুবিধাও আছে। লাস্ট সিন অফ এর মতো এই ফিচারটি অফ করলে আপনি যেমন এর সুবিধা পাবেন, আপনার কনট্যাক্টে থাকা অন্য WhatsApp গ্রাহকরাও একই সুবিধা পাবে। অর্থাৎ তারাও আপনার মেসেজ পড়লে আপনি জানতে পারবেন না। তারা মেসেজ পড়লেও মেসজটিতে blue টিক দেখাবে না।

Web Title: WhatsApp Secret tips and tricks you need to know
Tags:
WhatsApp WhatsApp features WhatsApp tricks read receipt off message seen off WhatsApp app Meta
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements