WhatsApp আনছে ইউজার আইডি ভেরিফিকেশন ফিচার, জানুন

WhatsApp আনছে ইউজার আইডি ভেরিফিকেশন ফিচার, জানুন
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ ইউজারদের ক্ষেত্রে পেমেন্টের জন্য আনতে পারে আইডেন্টিটি ভেরিফিকেশন ফিচার

পেমেন্ট ভেরিফিকেশনের জন্য দরকার লাগতে পারে ডকুমেন্ট

হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে এই ফিচারের দেখা মিলেছে

WhatsApp বিশ্বের সবচাইতে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এই অ্যাপের দারুণ জনপ্রিয়তা রয়েছে ভারত এবং ব্রাজিলে। চ্যাটিং ছাড়াও হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য নিয়ে এসেছে নতুন বিল্ট ইন পেমেন্ট ফিচার। হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিস ইউজারদের সরাসরি একে অপরকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাতে সাহায্য করে। তবে এখন রিপোর্টে প্রকাশ পেয়েছে যে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে ইউজারদের জন্য পেমেন্ট সার্ভিসের আইডেন্টিটি ভেরিফিকেশন ফিচার নিয়ে পরীক্ষামূলক কাজকর্ম চলছে।

রিপোর্টে জানা গিয়েছে যে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সন 22.21.22.6 –এ এমন কিছু ইঙ্গিত দেখা গিয়েছে যার দ্বারা মনে করা হচ্ছে যে ভবিষ্যতে ইউজারদের হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেমেন্ট করার জন্য ডকুমেন্ট ভেরিফিকেশনের দরকার পড়তে পারে। তবে এখনো বোঝা যাচ্ছে না যে এই ফিচার কি কেবল কোনো নির্দিষ্ট দেশের সার্ভিসের ক্ষেত্রে প্রযোজ্য হবে নাকি গোটা সার্ভিসের ক্ষেত্রে বদল ঘটবে। তবে এখনো হোয়াটসঅ্যাপের তরফে এই বিষয়ে কিছু বলা হয়নি।

এখনো পর্যন্ত হোয়াটসঅ্যাপ ভারতে ইউজারদের জন্য ডকুমেন্ট ভেরিফিকেশনের আলাদা কোনো প্রসেস আনেনি। এখনো পর্যন্ত কেবল ইউপিআই নির্ভর সার্ভিসের মাধ্যমে হোয়াটসঅ্যাপে পেমেন্ট কমপ্লিট করতে হয়। ব্রাজিলের ক্ষেত্রে ইউজার ফেসবুক পে –র মাধ্যমে ডেবিট বা ক্রেডিট কার্ডকে ভেরিফাই করে।

হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে “Your identity couldn’t be verified. Try uploading the documents again” এবং “Verify your identity to continue using payments on Whatsapp” – এই ধরণের স্ট্রিংস দেখা গেছে। অনেকেই মনে করছেন যে হোয়াটসঅ্যাপের বিজনেস সার্ভিসের জন্য এই ফিচারকে নিয়ে আসা হচ্ছে।তবে এই ফিচার আদৌ আসবে কিনা তা জানা যায়নি। হোয়াটসঅ্যাপের তরফেও এই বিষয়ে কিছু বলা হয়নি।

নতুন এই ফিচার কেন হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে সেই বিষয়ে কিছু বলা হয়নি। অনেকে রিপোর্টে বলা হচ্ছে যে হোয়াটসঅ্যাপ অন্য রিজিয়নের জন্য এই ফিচার নিয়ে আসতে পারে। এই ধরণের পেমেন্ট ফিচারের ক্ষেত্রে আসতে পারে কঠিন নিয়ম। এখনো পর্যন্ত ব্রাজিলিয়ান এবং ইন্ডিয়ান ইউজারদের জন্য নতুন পেমেন্ট ভেরিফিকেশনের ফিচার আসবে কিনা তা জানা যায়নি।

Digit.in
Logo
Digit.in
Logo