WhatsApp new feature: হোয়াটসঅ্যাপে হাজির মেসেজ রিয়্যাকশন ফিচার, জানুন কীভাবে কাজ করবে

WhatsApp new feature: হোয়াটসঅ্যাপে হাজির মেসেজ রিয়্যাকশন ফিচার, জানুন কীভাবে কাজ করবে
HIGHLIGHTS

ইতিমধ্যেই বেশকিছু Android ইউজার এই মেসেজে রিয়্যাকশন ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন

মেসেজে রিয়্যাকশন ফিচারটি Android, iOS, Desktop ইউজাররা ব্যবহার করতে পারবেন

WhatsApp এর কোনো মেসেজে মোট 6 ধরনের রিয়্যাকশন ইমোজি দেওয়া যাবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp, তার গ্রাহকদের মনোরঞ্জন ও প্রয়োজনে হামেশাই নতুন নতুন ফিচার যোগ করে থাকে। 2022 এর শুরু থেকেই WhatsApp-এ বেশ কিছু নতুন ফিচার লঞ্চ হবে বলে জানা গেছিলো। এর মধ্যে অন্যতম আকর্ষণীয় ফিচারটি হল মেসেজে রিয়্যাকশন ফিচার। অবশেষে এই ফিচারটি পৌছে যেতে চলেছে Android ইউজারদের ডিভাইসে। ইতিমধ্যেই বেশকিছু Android ইউজার এই বিশেষ ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন।

Meta কোম্পানির মালিকানাধীন WhatsApp প্ল্যাটফর্মে এই ফিচারটি এতোদিন না থাকলেও, Meta এর অন্যান্য অ্যাপ, যেমন Messenger, Instagram প্ল্যাটফর্মে মেসেজে রিয়্যাকশন ফিচারটির সুবিধা অনেকদিন ধরেই উপভোগ করছেন। তবে এবার WhatsApp ইউজাররাও মেসেজে রিয়্যাকশন ফিচারটি ব্যবহার করতে পারবেন। এই বিষয়ে বিস্তারিত জানিয়ে টুইট করেছে WABetainfo।

বিভিন্ন অ্যাপে রিয়্যাকশন ইমোজি বিভিন্ন ধরনের হয়। রিপোর্ট অনুযায়ী, WhatsApp এর কোনো মেসেজে মোট 6 ধরনের রিয়্যাকশন ইমোজি দেওয়া যাবে। এই ইমোজিগুলির মধ্যে রয়েছে Like, Love, Laugh, Surprised, Sad এবং Thanks। নিজের পছন্দ মতো ইমোজি বদলানো যাবে কি না সেই বিষয় কোম্পানির তরফে এখনো কিছু জানানো হয়নি।

Whatsapp

Meta এর অ্যাপগুলি ছাড়াও অন্যান্য যেসমস্ত মেসেজিং অ্যাপগুলিতেও রয়েছে এই রিয়্যাকশন ফিচার। যেমন Telegram ইউজাররা একে অপরের মেসেজে রিয়্যাক্ট দিতে পারে। WhatsApp বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হলেও এই রিয়্যাকশন ফিচার না থাকায় একটা খামতি থেকেই যাচ্ছিল। সেই খামতিই এবার পূরণ হতে চলেছে এই মেসেজিং অ্যাপে।

যদিও রিয়্যাকশন ফিচারটি এই মুহূর্তে শুধু Android ডিভাইসে পাওয়া যাবে। iOS ডিভাইসে ফিচারটি কবে পাওয়া যাবে তা এখনো জানা যায়নি। শুধু iOS ডিভাইসই নয়, এই মুহূর্তে ফিচারটি অনেক Android ডিভাইসেও পাওয়া যাচ্ছেনা। তবে রিপোর্ট অনুসারে, খুব শীঘ্রই সমস্ত Android ডিভাইসে এই ফিচারটি চালু হয়ে যাবে।

WABetainfo এর টুইট থেকে জানা গেছে যে, মেসেজে রিয়্যাকশন ফিচারটি Android, iOS, Desktop ইউজাররা ব্যবহার করতে পারবেন। বর্তমানে শুধুমাত্র Android ইউজাররা এই ফিচারটি ব্যবহার করতে পারলেও, খুব শীঘ্রই অন্যান্য ডিভাইসেও এই ফিচারটি যোগ হয়ে যাবে।

Whatsapp

Desktop ইউজাররা যদি WhatsApp এর বিটা ভার্সান ব্যবহার করেন তাহলে তারা ইতিমধ্যে এই রিয়্যাকশন ফিচারটির সুবিধা পেয়েছেন। মার্চ মাসের শুরুতেই এই ফিচারটি desktop এর WhatsApp beta ভার্সানে যোগ করা হয়েছিল। মেসেজে রিয়্যাকশন ফিচারটি Desktop Beta 2.2208.1 ভার্সানের সাথে এসেছিল। যারা এই ভার্সানটি নিজেদের ডেস্কটপে ইন্সটল করেছেন, তারা মেসেজের একদম নিচে ডানদিকে মেসেজ রিয়্যাকশন ফিচারটি দেখতে পাবেন।

বছরের শুরুতে যেসমস্ত ফিচার WhatsApp এ যোগ হওয়ার কথা ছিল, তার মধ্যে অডিও নোটে ওয়েব ফর্ম ইতিমধ্যেই চলে এসেছে। মেসেজ রিয়্যাকশনও খুব শীঘ্রই সবার ডিভাইসে চলে আসবে। এছাড়াও, এই বছর WhatsApp আরও কিছু নতুন ফিচার লঞ্চ করতে পারে। এর মধ্যে রয়েছে কমিউনিটি ফিচার, Android থেকে iPhone এ চ্যাট ট্রান্সফার, WhatsApp লগ আউট, নতুন লাস্ট সিন ফিচার ইত্যাদি।

Digit.in
Logo
Digit.in
Logo