এবার স্ন্যাপচ্যাটকে নকল করলো হোয়াটসঅ্যাপ

এবার স্ন্যাপচ্যাটকে নকল করলো হোয়াটসঅ্যাপ
HIGHLIGHTS

এই ফিচারে জিআইএফ এবং ৩০ সেকেন্ডের ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারী।

ফের নতুন ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ। সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকের মালিকানাধীন চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপে স্ন্যাপচ্যাটের মতো 'স্টোরিস' ফিচার উন্মুক্ত করা হয়েছে। চ্যাটিং অ্যাপ স্ন্যাপচ্যাটে এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীর শেয়ার করা ছবি বা ভিডিও ২৪ ঘণ্টা পর নিজে থেকে মুছে ফেলা যায়।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস নামে এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তার প্রোফাইলে ছোট স্ট্যাটাসের পরিবর্তে ছবি এবং ভিডিও শেয়ার করতে পারবেন। বাড়তি ফিচারের কারণে স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রাম থেকে একটু ভিন্ন হোয়াটসঅ্যাপ স্টোরিস। এই ফিচারে জিআইএফ এবং ৩০ সেকেন্ডের ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারী। আর অন্য প্ল্যাটফর্মে ১০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যায়।

আরও দেখুন : স্যামসাং গিয়ার S3 ফ্রন্টিয়ার Tizen অপারেটিং সিস্টেম বিদ্যমান রয়েছে..

তবে ২৪ ঘণ্টার পর আপনা থেকেই সেটি মুছেও যাবে। টেক্সট মেসেজের মতো এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকবে স্টেটাসও। এছাড়া কেউ চাইলে একাধিক স্টেটাস আগে থেকে সিডিউলও করে রাখতে পারেন।

যে যে ফোনে এই ফিচারটি পাওয়া যাবে, হোয়াটসঅ্যাপ আপডেট করার পর সেই ফোনের ব্যবহারকারীরা ‘কলস’ এবং ‘চ্যাটস’ অপশনের মাঝে নতুন এই ফিচারটিকে দেখতে পাবেন। আর আগের স্টেটাস আপডেটের অপশনটি আলাদাভাবেই থাকবে। এই স্টেটাস ট্যাবটিতে ক্লিক করলে কন্ট্যাক্টসগুলি এবং তাঁদের নতুন স্টেটাসও দেখা যাবে। এছাড়া কেউ যদি নতুন স্টেটাস দেয়, সেক্ষেত্রে তিনি ঠিক করে নিতে পারবেন কারা কারা সেটি দেখতে পারবেন। তবে আরও একটি চমকপ্রদ বিষয় হল, ‘ভিউ কাউন্টার’ অপশন থেকে কে কে স্টেটাস দেখেছে সেটাও ব্যবহারকারীরা দেখে নিতে পারবেন।

আরও দেখুন : সাওমি রেডমি 3S ও 3S প্রাইম আমেজানে আজ বিক্রয়ের জন্য হবে উপলব্ধ

আরও দেখুন : আমেজান এই সস্তা ল্যাপটপে দিচ্ছে চমত্কার ডিসকাউন্ট

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo