WhatsApp এর গ্রুপ ভিডিও কল ফিচারে বরসর পরিপর্তন, এবার ৪ জন নয় দেবে একসঙ্গে ৮ জন যোগ

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 21 Apr 2020
HIGHLIGHTS
  • WhatsApp ভিডিও ও অডিও গ্রুপ কল-এ একসঙ্গে আট জন যোগ দিতে পারবেন

  • এই ফিচরটি অ্যানড্রয়েড ও আইওএস এর বিটা ভার্সানে পাঠিয়ে দিয়েছে কোম্পানি

WhatsApp এর গ্রুপ ভিডিও কল ফিচারে বরসর পরিপর্তন, এবার ৪ জন নয় দেবে একসঙ্গে ৮ জন যোগ
WhatsApp এর গ্রুপ ভিডিও কল ফিচারে বরসর পরিপর্তন, এবার ৪ জন নয় দেবে একসঙ্গে ৮ জন যোগ

শুধু ভারত ই নয় বিশ্বব্য়াপী কয়েকশো লোক করোনাভাইরাস লকডাউনের জন্য ঘর বন্দি রয়েছে। এর মধ্য়ে লোকেরা নিযে কে বেস্ত রাখতে নিজেদের কাছের লোকের সাথে যোগাযগ রাখতে ব্য়বহার করছেন ভিডিও কল। এই বরিস্তিতিতে ভিডিও কনফারেন্সর জনপ্রিয়তা বেরে যাছে।

একাধিক মানুস কে কল করতে মানুস জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-এর মাধ্য়ামে ভিডিও কল করছেন। কিন্তু এতে কনফারেন্স করা গেলেও একসঙ্গে চার জনের বেশি একটি কলে যোগ দিতে পারেন না।

এর ফলে অনেকেই Zoom,Google Duo সহ অন্যান্য ভিডিও কনফারেন্স অ্যাপ ব্যবহার শুরু করেছে। এবার গ্রুপ কলে গ্রাহক সংখ্যা বাড়াতে চলেছে WhatsApp।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে জানা গিয়েছে WhatsApp ভয়েস ও ভিডিও গ্রুপ কলে এবার থেকে একসঙ্গে আট জন কনফারেন্স কল করতে পারবেন। এর ই মধ্য়ে এই ফিচরটি অ্যানড্রয়েড ও আইওএস এর বিটা ভার্সানে পাঠিয়ে দিয়েছে কোম্পানি। শীঘ্রই স্টেবেল ভার্সানে এই ফিচার পৌঁছে দিতে পারে।

WhatsApp ভিডিও ও অডিও গ্রুপ কল-এ একসঙ্গে আট জন যোগ দিতে পারবেন

লেটেস্ট বিটা ভার্সানে ভিডিও ও অডিও গ্রুপ কল করার সময় একসঙ্গে আট জন যোগ দিতে পারবেন। ইতিমধ্যেই লেটেস্ট বিটা ভার্সান ইন্সটল করার পরেও এই ফিচার আপনার ফোনে না পৌঁছলে চ্যাট ব্যাক আপ নিয়ে WhatsApp রি-ইন্সটল করতে পারেন। রিপোর্টে জানানো হয়েছে ধাপে ধাপে সব গ্রাহকের কাছে এই ফিচার পৌঁছে যাবে।

যে কোন গ্রুপে ঢুকে ভিডিও অথবা অডিও কল বাটনে ট্যাপ করলেই গ্রুপ কল শুরু হবে। গ্রুপে আট জনের বেশি সদস্য থাকলে সর্বোচ্চ আট জন সদস্যকে গ্রুপ কলের জন্য বেছে নেওয়া যাবে। গ্রুপের সে সব সদস্যের ফোন নম্বর আপনার ফোনের সেভ করা নেই সেই সব ব্যক্তিকে গ্রুপ কলে অ্যাড করতে পারবেন না।

Tags:
whatsapp android ios mobile app
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status