WhatsApp-এ আসছে এই ৫টি নতুন ফিচার, অ্যানিমেটেড স্টিকার থেকে নিয়ে ডার্ক মোড পর্যন্ত দেখে নিন লিস্ট

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 11 Jul 2020
WhatsApp-এ আসছে এই ৫টি নতুন ফিচার, অ্যানিমেটেড স্টিকার থেকে নিয়ে ডার্ক মোড পর্যন্ত দেখে নিন লিস্ট
HIGHLIGHTS

Jio Phone ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে Status Feature ব্য়বহার করতে পারবেন

WhatsApp ব্য়বহারকারীরা ডিভাইস স্ক্রিনটি প্রেস এবং হোল্ড করে সদস্যের ভিডিওটি ফুল স্ক্রিন করে নিতে পারবেন

WhatsApp Web এবং মোবাইলের জন্য Dark Mode বৈশিষ্ট্যটি আসছে

Advertisements

Top reasons to buy the vivo X50 Pro smartphone

Here’s a look at what makes the vivo X50 Pro one of the best smartphones out there

Click here to know more

Whatsapp ব্য়বহারকারীদের ধরে রাখতে কোম্পানি হোয়াটসঅ্য়াপ নিত্য় নতুন ফিচার আপডেট নিয়ে হাজির হচ্ছে। একই ক্রমে হোয়াটসঅ্য়াপ ইউজার্সদের জন্য় বেশ কয়েকটি নতুন ফিচার লঞ্চ করেছে। বর্তমান জীবন হোয়াটসঅ্য়াপ ছাড়া একেবারে এচল হয়ে যায়। এই ফিচারগুলি WhatsApp Mobile App এবং WhatsApp Web দুটি ভার্সনে ব্য়বহার করা যাবে।

WhatsApp-এর এই নতুন ফিচারগুলির মধ্য়ে অ্যানিমেটেড স্টিকার (Animated Stickers), ওয়েবের জন্য হোয়াটসঅ্যাপ ডার্ক মোড (Dark Mode), কিউআর কোড (QR Code), কাইওএসের স্টেটাস এবং গ্রুপ ভিডিও কলিংয়ের নতুন আপডেট রয়েছে। কোম্পানি জানিয়েছে যে এই ফিচারগুলি কয়েক সপ্তাহের মধ্য়ে ইউজার্সদের ফোনে আপডেট দেওয়া হবে।

ফেসবুকের মালিকানাধীন চ্যাট অ্যাপটি আরও জানিয়েছে যে জিও ফোনে (Jio Phone) হোয়াটসঅ্যাপের জন্য স্ট্যাটাস সাপোর্ট পাওয়া যাবে। এর বাইরে ডার্ক মোড ফিচারটি হোয়াটসঅ্যাপ ওয়েবেও আসবে।

Animated Stickers

WhatsApp animated stickers

এই ফিচারগুলির মধ্যে প্রথমটি হ'ল অ্যানিমেটেড স্টিকার। কোম্পানির মতে, হোয়াটসঅ্যাপে যোগাযোগের অন্যতম জনপ্রিয় একটি বিকল্প স্টিকারগুলি। হোয়াটসঅ্য়াপে এর আগেও স্টিকারগুলি ব্য়বাহার করা যেতে কিন্তু এবার সেই স্টিকার গুলিই অ্য়ানিমেটেড থাকবে। অর্থাৎ এই স্টিকারগুলি নড়াচড়া করবে। এই ফিচারের মাধ্য়মে WhatApp তাদের ইউজার্সদের অভিজ্ঞতাকে আগের চেয়ে আরও ভাল  এবং মজেদার করে তুলতে চায়।

QR Code Feature

WhatsApp QR Code

হোয়াটসঅ্যাপে আসতে চলেছে কিউআর কোড ফিচার। এই ফিচারের মাধ্য়মে ব্য়বহারকারীরা খুব সহজভাবেই নতুন পরিচিতি যুক্ত করতে পারবেন। হোয়াটসঅ্যাপ ব্লগ অনুসারে, আপনি কোনও নতুন ব্যক্তির সাথে সাক্ষাত হওয়ার সাথে সাথেই আপনি তাদের কিউআর কোডটি স্ক্যান করতে এবং সেগুলিকে আপনার যোগাযোগে যুক্ত করতে সক্ষম হবেন। এর জন্য় আপনাকে ফোনে তার মোবাইল নম্বর টাইপ করার দরকার হবে না।

WhatsApp Web এর জন্য Dark Mode

WhatsApp dark mode feature

এর সাথে, হোয়াটসঅ্যাপ ওয়েব এবং ডেস্কটপের জন্য ডার্ক মোড বৈশিষ্ট্যটি আসছে। এই ফিচারটির জন্য় ইউজার্সরা দীর্ঘসময় ধরে অপেক্ষা করছেন। এই বছরের শুরুর দিকে, হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপসের জন্য ডার্ক মোড বৈশিষ্ট্যটি চালু করা হয়। এখন এই বৈশিষ্ট্যটি কম্পিউটারেও ব্য়বহার করা যাবে।

WhatsApp Video calling Feature-এ নতুন আপডেট

WhatsApp group video call

হোয়াটসঅ্যাপ তার গ্রুপ ভিডিও কলিংয়ের অভিজ্ঞতাও উন্নত করতে চলেছে। সম্প্রতি এর সীমা ৪ জন থেকে ৮ জন পর্যন্ত বাড়ানো হয়েছিল। এর পাশাপাশি WhatsApp ব্য়বহারকারীরা ডিভাইস স্ক্রিনটি প্রেস এবং হোল্ড করে সদস্যের ভিডিওটি ফুল স্ক্রিন করে নিতে পারবেন। এর সাথে আট বা কম সদস্যের একটি গ্রুপ চ্যাটে ভিডিও আইকনও যুক্ত করা হবে, যাতে আপনি সহজেই একটি ট্যাপ দিয়ে গ্রুপ ভিডিও কল শুরু করতে পারেন।

KaiOS এর জন্য Status Feature

KaiOS WhatsApp Status Feature

এর বাইরে এখন কাইওএস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস ফিচারটি ব্য়বহার করতে পারবেন যা 24 ঘন্টা পরে অটো রিমুভ হয়ে যাবে।

logo
Digit Bangla

Web Title: WhatsApp Five upcoming feature Dark Mode for web QR Code Animated stickers and more
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

হট ডিলস

ভিউ অল

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status