এই সপ্তাহে আসছে WhatsApp এর নতুন ফিচার, ৮ জনের সঙ্গে করতে পারবেন ভিডিও কল

এই সপ্তাহে আসছে WhatsApp এর নতুন ফিচার, ৮ জনের সঙ্গে করতে পারবেন ভিডিও কল
HIGHLIGHTS

সম্প্রতি আপডেট নিয়েছে হোয়াটসঅ্যাপ

একটা ভিডিও কলে আটজন করে অংশগ্রহণ করতে পারবেন WhatsApp এ

হোয়াটসঅ্যাপে সমস্ত ভিডিও এবং ভয়েস কল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড

করোনা ভাইরাসের কারনে বিশ্বব্য়াপী কয়েকশো লোক লকডাউনে ঘর বন্দি রয়েছে। তার কারনে হোয়াটসঅ্যাপ-এর (WhatsApp) ব্য়বহার ও বেড়েছে। নিজেদের কাছের লোকের সাথে যোগাযগ রাখতে ব্য়বহার করছেন ভিডিও কল। এই পরিস্তিতিতে ভিডিও কনফারেন্সর জনপ্রিয়তা বেরে যাছে।

কিন্তু, ভিডিও কলের ক্ষেত্রে দেখা গিয়েছে ইউজার অন্য প্ল্যাটফর্ম ব্যবহার করছে। কারণ, হোয়াট্সঅ্য়াপে ৪ জনের বেশি ইউজার ভিডিও কলে অংশগ্রহণ করতে পারে না। এর ফলে অনেকেই Zoom,Google Duo সহ অন্যান্য ভিডিও কনফারেন্স অ্যাপ ব্যবহার শুরু করেছে।

তবে সম্প্রতি আপডেট নিয়েছে হোয়াটসঅ্যাপ। এরপর থেকে একটা ভিডিও কলে আটজন করে অংশগ্রহণ করতে পারছে। হোয়াটসঅ্যাপ হেড উইল ক্যাথকার্ট নিশ্চিত করেছে যে আপডেটটি আগামী সপ্তাহে সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীরা পেয়ে যাবে।

চ্যাটের মতো, হোয়াটসঅ্যাপে সমস্ত ভিডিও এবং ভয়েস কল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড। একজনকে কল করার পর ‘Add participant’ আইকনে ক্লিক করলেই বাকিদেরও গ্রুপ ভিডিওতে অ্য়াড করতে পারবেন আপনি। গ্রুপে আট জনের বেশি সদস্য থাকলে সর্বোচ্চ আট জন সদস্যকে গ্রুপ কলের জন্য বেছে নেওয়া যাবে। গ্রুপের সে সব সদস্যের ফোন নম্বর আপনার ফোনের সেভ করা নেই সেই সব ব্যক্তিকে গ্রুপ কলে অ্যাড করতে পারবেন না।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo