এবার প্রোফাইল পিকচারে ক্লিক করলেই, দেখতে পাবেন WhatsApp Status, আসছে নতুন ফিচার

এবার প্রোফাইল পিকচারে ক্লিক করলেই, দেখতে পাবেন WhatsApp Status, আসছে নতুন ফিচার
HIGHLIGHTS

নতুন ফিচারে প্রোফাইল পিকচারে ক্লিক করলেই ব্যাক্তির হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখতে পারবেন

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ আনছে এই বিশেষ ফিচার

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ তার লেটেস্ট আপডেটে ভিডিওকল ডিসপ্লের বদল ঘটিয়েছে

মার্কিন সংস্থা WhatsApp সম্প্রতি তার ব্যবহারকারীদের জন্য আনতে চলেছে একটি নতুন ফিচার। এই নতুন ফিচারে প্রোফাইল পিকচারে ক্লিক করলেই আপনি সরাসরি কোনো ব্যাক্তির হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখতে পারবেন।

WABetaInfo থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী এই নতুন হোয়াটসঅ্যাপ ফিচারে কাজ এখনও চলছে। ফেসবুকে যেমন কোন ব্যাক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করে তার স্টোরি ভিউ করা বা প্রোফাইল ফটো ভিউ করার অপশন দেখা  যায়, নতুন এই ফিচারটি খানিকটা তেমনি। যদিও টুইটারেও Twitter Fleets নামে এমন ফিচার দেখতে পাওয়া যায়। বিশেষত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ আনছে এই বিশেষ ফিচার। 

নতুন এই WhatsApp ফিচারে চ্যাট সেকশনে থাকা কোনো কনট্যাক্টের প্রোফাইল পিকচারে ক্লিক করলেই দেখা যেতে পারে তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস। এক্ষেত্রে আলাদা করে স্ট্যাটাস ফিচারে গিয়ে আর চেক করতে হবে না বিশেষ কোনো ব্যাক্তির হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস।

এই হোয়াটসঅ্যাপ ফিচারে ব্যবহারকারী তার কনট্যাক্টে থাকা কোনো ব্যাক্তির প্রোফাইল পিকচারে ক্লিক করলে সাধারণত দুইটি অপশন দেখতে পারবেন। প্রথমটি তিনি কনট্যাক্টের প্রোফাইল পিকচার দেখতে চাইছেন কিনা । দ্বিতীয়টি তিনি কনট্যাক্টের স্ট্যাটাস চেক করতে চাইছেন কিনা। এরপর তিনি যদি স্ট্যাটাস দেখতে চান, তবে স্ট্যাটাস চেক অপশনে ক্লিক করলেই হবে। কিংবা ব্যাবহারকারী তার প্রয়োজনমতো যে কোনো অপশনেই ক্লিক করতে পারেন। 

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ তার লেটেস্ট আপডেটে ভিডিওকল ডিসপ্লের বদল ঘটিয়েছে। এছাড়াও চ্যাটের আর্কাইভ অপশনটিতেও বেশ পরিবর্তন এসেছে। নতুন এই আপডেটে আর্কাইভ করা চ্যাট থেকে নতুন মেসেজ আসলেও মূল চ্যাটটি আর চ্যাটবক্সে শো করে না। যতক্ষণ না চ্যাটটিকে আর্কাইভ অপশন থেকে বের করা হয়।

এছাড়াও মার্কিন সংস্থা  হোয়াটসঅ্যাপ  ios ব্যবহারকারীদের জন্য বিশেষ একটি ফিচার এনেছে। যেখানে কোনো ios ফোনের চ্যাটকে ট্রান্সফার করা যাবে নতুন কোনো  অ্যান্ড্রয়েড ফোনে। নতুন এই ফিচারটির চাহিদা ios ব্যবহারকারীদের মধ্যে ছিল সবচাইতে বেশি। কারণ অনেকেই ios থেকে অ্যান্ড্রয়েড ফোনে শিফট করে  চ্যাট ট্রান্সফার সংক্রান্ত সমস্যায় পড়েছিলেন।  নতুন এই  ট্রান্সফার ফিচারটি  2021 সালের জনপ্রিয় হোয়াটসঅ্যাপ ফিচারগুলির মধ্যে প্রধান।

নতুন এই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস বিষয়ক  ফিচারটি ব্যবহারকারীদের কাছে কবে এসে পৌছবে তা জানা যায়নি। তবে Android বেটা ভার্সন  2.21.17.5  হোয়াটসঅ্যাপ   কোডিংয়ের  সময় নতুন এই ফিচারটি সামনে আসে।

Digit.in
Logo
Digit.in
Logo