Whatspp Tips: একটি মোবাইল নম্বর দিয়ে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাবেন কীভাবে, জানুন সহজ উপায়

Whatspp Tips: একটি মোবাইল নম্বর দিয়ে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাবেন কীভাবে, জানুন সহজ উপায়
HIGHLIGHTS

WhatsApp মাল্টি-ডিভাইস সাপোর্ট সহ কম্প্যানিয়ন মোড (Companion Mode) ফিচার চালু করেছে

এই ফিচারে ইউজাররা একাধিক স্মার্টফোনে একটাই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন

WhatsApp সম্প্রতি ডু নট ডিস্টার্ব ফিচার চালু করেছে, যা আপনাকে মিসড কল অ্যালার্ট দেবে

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) মাল্টি-ডিভাইস সাপোর্ট সহ কম্প্যানিয়ন মোড (Companion Mode) ফিচার চালু করেছে। তবে বলে দি যে, এই ফিচার বর্তমানে বিটা ইউজারদের জন্য রোল আউট করা হয়েছে। এই ফিচারে ইউজাররা একাধিক স্মার্টফোনে একটাই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এই ফিচারের বিশেষত্ব হল যে এই সব অ্যাকাউন্টের জন্য ইউজার তার একটি মোবাইল নম্বর ব্যবহার করতে পারবেন।

Companion Mode ফিচার শীঘ্রই সমস্ত ইউজারদের জন্য চালু করা হবে। বলে দি যে WhatsApp সম্প্রতি ডু নট ডিস্টার্ব ফিচার চালু করেছে, যা আপনাকে মিসড কল অ্যালার্ট দেবে।

কম্প্যানিয়ন মোড কিভাবে কাজ করবে

Whatsapp

মাল্টি-ডিভাইস সাপোর্টের যুগে এই ফিচারটি চালু করা হয়েছে। নতুন ফিচারের সাহায্যে ইউজাররা একই মোবাইল নম্বরের সাহায্যে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। আপডেটের পরে, ইউজারকে Register Device as Companion এর একটি অপশন দেওয়া হবে, যেখান থেকে ইউজার অন্য ফোনেও একই WhatsApp অ্যাকাউন্ট ওপেন করতে পারবেন।

এই ফিটারটি ব্যবহারের জন্য, নতুন ডিভাইস লিঙ্ক করতে, আপনার ফোনের সেটিংসে যেতে হবে এবং এখানে লিঙ্ক ডিভাইস অপশনে ক্লিক করতে হবে। এবার এখানে আপনাকে একটি QR কোড দেওয়া হবে। সেকেন্ডারি ডিভাইস থেকে QR কোড স্ক্যান করুন এবং অ্যাকাউন্টটি আপনার ফোনে এক্টিভ হয় যাবে।

Whatsapp-এ এল Do Not Disturb Mode ফিচার

একটি নতুন আপডেট আনা হয়েছে এই অ্যাপে। এই আপডেটের সাহায্যে ব্যবহারকারীরা Do Not Disturb Mode অন করে থাকেন আর সেই সেই সময় যদি কোনও কল তাঁর কাছে এসে থাকে তাহলে সেটার নোটিফিকেশন বা অ্যালার্ট পাওয়া যাবে।

Whatsapp

বর্তমানে এই ফিচারটি WhatsApp এর বিটা ভার্সন ব্যবহারকারীদের উপর পরীক্ষা করে দেখা হচ্ছে। তাই মনে করা হচ্ছে এই ফিচারটি শীঘ্রই সকলের জন্য নিয়ে আসা হবে, এবং একবার এই ফিচার এসে গেলে সকলেই সহজে DND মোড ব্যবহার করতে পারবেন। একই সঙ্গে কোনও জরুরি কল মিস হওয়ার ভয় থাকবে না। কারণ পরে অ্যালার্ট তো পাওয়া যাবেই।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo