আপনার পাঠানো Whatsapp Message ডিলিট করা যাবে 7 দিন পরেও, আসছে নতুন ফিচার

আপনার পাঠানো Whatsapp Message ডিলিট করা যাবে 7 দিন পরেও, আসছে নতুন ফিচার
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের “Delete Message for Everyone” ফিচারের সময়সীমা বাড়তে চলেছে

হোয়াটসঅ্যাপের তরফে এই ফিচারকে আরও উন্নত করতে দুটি টাইম লিমিটের ওপর টেস্টিং শুরু করা হয়েছে

হোয়াটসঅ্যাপের অডিও মেসেজের নতুন প্লে-ব্যাক ফিচারের টেস্টিংও শুরু হয়েছে

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের (Whatsapp) “Delete Message for Everyone” ফিচারের সময়সীমা যে বাড়তে চলেছে এই বিষয়টি বহুদিন আগেই সামনে এসেছিল। বিভিন্ন লীক থেকে খবর মিলেছে যে হোয়াটসঅ্যাপের তরফে এই ফিচারের জন্য নানা রকমের টাইম লিমিটের ওপর টেস্টিং শুরু করা হয়েছে। এখনও পর্যন্ত কোনো ইউজার মেসেজ পাঠানোর পর 1 ঘণ্টা 8 মিনিট এবং 16 সেকেন্ডের মধ্যে সেই মেসেজকে ডিলিট করতে পারেন । তবে এই ফিচারে আপডেট এলে মেসেজ পাঠানোর সাতদিন পরেও ইউজারেরা সেই মেসেজকে ডিলিট করে ফেলতে পারবেন, জানা যাচ্ছে এমনটাই।

হোয়াটসঅ্যাপের “Delete Message for Everyone” ফিচারের মাধ্যমে ইউজারেরা যদি ভুল করে কাউকে কোনো মেসেজ পাঠিয়ে থাকেন, তবে তা ডিলিট করে ফেলতে পারবেন। তবে মেসেজ ডিলিট করার ক্ষেত্রে রয়েছে একটি নির্দিষ্ট সময়সীমা, সেই টাইম লিমিট পেরিয়ে গেলে কিন্তু আর ডিলিট করা যাবে না পাঠানো মেসেজ। 

ইউজারদের জন্য এই প্রসেসকে আরও সহজ করতে হোয়াটসঅ্যাপ ক্রমাগত পরীক্ষা- নিরীক্ষা করে করছে । জানা যাচ্ছে যে হোয়াটসঅ্যাপের তরফে এই ফিচারকে আরও উন্নত করতে দুটি টাইম লিমিটের ওপর টেস্টিং শুরু করা হয়েছে ।

WABetaInfo সংস্থার তরফে কনফার্ম করা হয়েছে হোয়াটসঅ্যাপ তাদের ফিউচার আপডেটে “Delete Message for Everyone” ফিচারের সময়সীমা বাড়িয়ে 7 দিন 8 মিনিট করতে পারে। তবে বেশ কিছুদিন আগে কয়েকটি রিপোর্টে প্রকাশ পেয়েছিল যে নতুন আপডেটে পাঠানো মেসেজ একবছর পরেও ডিলিট করা যাবে। 

জানা গিয়েছে যে এই ফিচারের টেস্টিং চলছে এখনও পর্যন্ত। তবে মেসেজ ডিলিট করার ক্ষেত্রে টাইম লিমিট কতটা বাড়বে তা তখনই নিশ্চিত করা যাবে যখন এই ফিচারের রোলআউট শুরু হবে।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের তরফে অডিও মেসেজের নতুন প্লে-ব্যাক ফিচারের ওপরেও টেস্টিং শুরু করা হয়েছে। যেখানে ফরোয়ার্ড করা ভয়েস মেসেজের স্পিড 72X পর্যন্ত বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo