WhatsApp-এ আসছে দুর্দান্ত নতুন ফিচার, এবার স্ট্যাটাসে শেয়ার করা যাবে ভয়েস নোট

WhatsApp-এ আসছে দুর্দান্ত নতুন ফিচার, এবার স্ট্যাটাসে শেয়ার করা যাবে ভয়েস নোট
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন আপডেট

এবার স্ট্যাটাসে যোগ করা যাবে একটি নতুন ফিচার

ভয়েস নোটস এবার দেওয়া যাবে স্ট্যাটাসে

WhatsApp একের পর আপডেট নিয়ে আসছে। চলতি বছরেই এই সংস্থা বহু আপডেট নিয়ে এসেছে। গ্রাহকদের অভিজ্ঞতা যাতে আরও ভাল হয়, তাদের সুরক্ষা যাতে লঙ্ঘিত না হয় সেই বিষয়ে সর্বদা সচেষ্ট থাকে হোয়াটসঅ্যাপ। পরিষেবা আরও উন্নত করতে একাধিক আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ খুব সম্প্রতি মেসেজে রিঅ্যাকশন দেওয়ার সুবিধা এনেছে হোয়াটসঅ্যাপ। এবার আনতে চলেছে স্ট্যাটাস (Status) আপডেট। স্ট্যাটাসে একটি বিশেষ জিনিস শেয়ার করার সুবিধা করতে দিতে চলেছে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপটি (Instant messaging app)। ভয়েস নোটস এবার থেকে শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে। হ্যাঁ ঠিকই পড়লেন ভয়েস নোটস। এখনও অবধি গ্রাহকরা কেবল ছবি আর ভিডিও স্ট্যাটাসে দিতে পারতেন এবার সেখানে যোগ হবে ভয়েস নোটস। হোয়াটসঅ্যাপের আসন্ন আপডেটে অডিও নোটস শেয়ার করার অপশন দেওয়া হবে স্ট্যাটাসের ক্ষেত্রে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABETAINFO এর একটি রিপোর্ট থেকে এমন তথ্যই সামনে এসেছে। সেই রিপোর্ট বলা হয়েছে এবার থেকে স্ট্যাটাসে যোগ করা যাবে অডিও বা ভয়েস নোটস। যে স্ট্যাটাসে ভয়েস নোটস শেয়ার করা হবে সেটাকে ভয়েস স্ট্যাটাস (Voice Status) বলা হবে। এখনও অবধি হোয়াটসঅ্যাপের এই নয়া ফিচারটি ডেভলপমেন্ট পর্যায়ে রয়েছে। যাঁরা হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহার করেন তাঁদের জন্য কবে থেকে এই সুবিধা উপলব্ধ হতে চলেছে সেটা এখনও জানা যায়নি। তবে WABETAINFO এই সংক্রান্ত একটি স্ক্রিনশট পেশ করেছে খবরের সত্যতা প্রমাণ করতে। আর সেই স্ক্রিনশট এর পোস্ট বলা হয়েছে এই ভয়েস স্ট্যাটাস সম্পর্কে। স্ট্যাটাসের ট্যাবের নিচেই একটু নতুন আইকন দেওয়া হবে সেটার সাহায্যেই কেউ খুব ব্যস্ত থাকলে দ্রুত একটা ভয়েস নোট স্ট্যাটাস হিসেবে শেয়ার করে দিতে পারবে। অন্যান্য স্ট্যাটাসের মতোই আপনি যাদের সঙ্গে সেই স্ট্যাটাস ভাগ করে নিতে চান, যেমন সেটিং রাখতে চান এক্ষেত্রেও তেমনটাই পারবেন। এই ভয়েস স্ট্যাটাসও এন্ড টু এন্ড encryption হতে চলেছে যেমনটা অন্যান্য স্ট্যাটাসের সময়েও থাকে।

whatsapp

এছাড়াও জানা গিয়েছে হোয়াটসঅ্যাপ একটি companion মোডের উপরেও কাজ করছে, যা অনেকটাই multi device সাপোর্টের মতো কাজ করবে। এই আপডেট যখন আসবে তখন একজন ব্যবহারকারী দুটো ফোনে একসঙ্গে একটাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। বর্তমানে একত্রে দুটি ফোনে একই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। তবে একসঙ্গে ফোন আর আইপ্যাড, কিংবা ফোন আর ল্যাপটপে হোয়াটসঅ্যাপ একসঙ্গে ব্যবহার করা যায় এখন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo