Twitter আনল নতুন ফিচার, হোয়াটসঅ্যাপ-ফেসবুকের পর টুইটার ও করা যাবে স্টোরি শেয়ার

Twitter আনল নতুন ফিচার, হোয়াটসঅ্যাপ-ফেসবুকের পর টুইটার ও করা যাবে স্টোরি শেয়ার
HIGHLIGHTS

টু্ইটার ইয়ুজার্সরা এই নতুন ফিচার এর মাধ্য়মে ফটো বা ভিডিও পোস্ট করতে পারবেন

Twitter Fleets এর মত স্টোরি ফিচার আমরা Facebook, WhatsApp এবং Instagram-এ দেখতে পাই

টুইটার ফ্লিটস ফিচার অ্য়ান্ড্রয়েড ও আইওএস দুটি অপারেটিং সিস্টেমে কাজ করবে

ফেসবুক ও ইন্সটাগ্রাম এর পর টুইটারে ও লাগানো যাবে স্টোরি। মাইক্রো-ব্লগিং সাইট Twitter তার ব্য়বহারকারীদের আকৃষ্ট করার জন্য় ফ্লিটস (FLEETS) নামে একটি ফিচার নিয়ে এসেছে। টু্ইটার ইয়ুজার্সরা এই নতুন ফিচার এর মাধ্য়মে ফটো বা ভিডিও পোস্ট করতে পারবেন যা ২৪ ঘন্টা পর্যন্ত থাকবে। এর আগে আমরা এই ফিচার Facebook, WhatsApp এবং Instagram-এ দেখতে পাই।

বলে দি যে টুইটার এর Fleets ফিচারটি আপাতত তিনটি দেশে কার্যকর হবে। ভারত তার মধ্য়ে একজন। এর আগে এই ফিচারটি ব্রাজিল এবং ইতালিতে চালু করা হয়ে। অ্য়ান্ড্রয়েড ও আইওএস দুটি অপারেটিং সিস্টেম এই কাজ করবে এই ফিচার। ফ্লিটস ফিচার কে আরও উন্নত করতে এখন এতে টেস্টিং চলছে।

Twitter Fleets এই ফিচার এর বিষয় যদি বলি তাহলে আপনার স্টোরি কে কেউ রিটুইট বা লাইক করতে পারবেন না। কিন্তু তাতে কমেন্ট করতে পারে। ফ্লিটস দেখে যারা কমেন্ট করবে তাদের মেসেজ সরাসরি পৌঁছে যাবে টুইটার মেসেজিং বক্সে। আপনার টুইটারে লাগানো ফ্লিটস কারা কারা দেখেছে তা স্ক্রিন এর সাইডে দেখা যাবে। 

আপনার টুইটার অকাউন্টে এই ফ্লিটসগুলি কিছুক্ষণ থাকার পর অদৃশ্য় হয়ে যাবে। এই স্টোরিগুলি টুইট ফিডে Twitter-এর উপরে থাকবে। মনে করিয়ে দি যে স্টোরি ফিচার সবার প্রথম আনে স্ন্য়াপচ্য়াট। এরপর অন্য়ান্য় অ্য়াপগুলি যেমন Instagram, Facebook, WhatsApp ও এই স্টোরি ফিচার পাওয়া যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo