এখনই আসছে না Twitter Blue Subscription? ফের পিছিয়ে যাবে এই ফিচার লঞ্চ?

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 01 Dec 2022 12:10 IST
HIGHLIGHTS
  • Twitter অধিগ্রহণ করার পরই Elon Musk Twitter Blue Subscription এর কথা ঘোষণা করেন

  • মান্থলি সাবস্ক্রিপশন দিয়ে এবার কেনা যাবে টুইটারের ব্লু টিক

  • তবে এলন মাস্ক এই ফিচার এখন লঞ্চ নাও করতে পারেন বলে শোনা যাচ্ছে

এখনই আসছে না Twitter Blue Subscription? ফের পিছিয়ে যাবে এই ফিচার লঞ্চ?
এখনই আসছে না Twitter Blue Subscription? ফের পিছিয়ে যাবে এই ফিচার লঞ্চ?

Twitter Blue Subscription এর লঞ্চ ফের পিছিয়ে যাচ্ছে? এমনটাই শোনা যাচ্ছে আপাতত। জানা গিয়েছে Twitter এর অ্যাপকে যদি Apple এর App Store এ রাখতে চাওয়া হয় তাহলে নাকি তার জন্য App Store কে 30% ফি দিতে হবে। এমনটাই বলা হয়েছে Twitter এর তরফে। আর সেই কারণেই নাকি Elon Musk Twitter Blue Subscription এর লঞ্চ পিছিয়ে দিতে চাইছেন।

এতদিন শোনা গিয়েছিল যে 29 নভেম্বর নাকি Twitter এর এই নতুন ফিচার লঞ্চ করা হবে। তবে সেটাকে তখন পিছিয়ে দেওয়া হল। নতুন দিন হিসেবে 2 ডিসেম্বর ঘোষণা করা হয়। কিন্তু এখন আবার শোনা যাচ্ছে যে এদিনও নাকি লঞ্চ হবে না Twitter Blue Subscription। এবার এই খবর যদি সত্য হয় তাহলে দ্বিতীয় বারের জন্য এই ফিচার লঞ্চ পিছিয়ে যাবে।

Elon Musk যবে থেকে Twitter এর দায়িত্ব নিয়েছেন তবে থেকে তিনি এই মাইক্রো ব্লগিং সাইটে বেশ কিছু বদল আনতে চেয়েছেন, এনেছেন। তখনই তিনি ঘোষণা করেছিলেন যে টাকার বিনিময়ে গ্রাহকরা ব্লু টিক পেতে পারবেন। অর্থাৎ সাবস্ক্রিপশন নিতে হবে। নির্দিষ্ট কিছু দেশে এই ফিচার চালু করা হয় তখন। কিন্তু দেখা যায় বেশ কিছু স্প্যাম পেজ ব্লু ব্যাজ পেয়ে গেছে এই পদ্ধতিতে।

তখন Twitter এর তরফে এই ফিচার ফের বন্ধ করে দেওয়া হয় এবং জানানো হয় উন্নত করে, বদল এনে তারপর এই ফিচার আরও একবার লঞ্চ কর হবে। Twitter Blue Subscription এর জন্য গ্রাহকদের প্রতি মাসে 8 ডলার খরচ করতে হবে।

Twitter blue subscription

ভারতে এখনও Twitter এর তরফে এই ফিচার আনা হয়নি। আর তার মাঝেই শোনা যাচ্ছে যে আরও একবার Twitter Blue Subscription এর লঞ্চ পিছিয়ে যাচ্ছে। যদিও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি Twitter এর তরফে। এখন যদি এই ফিচার লঞ্চ পিছিয়ে যায় তাহলে আবার কবে সেটা লঞ্চ করা হবে জানা যায়নি।

Apple App Store এর নানান পলিসি নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরে Elon Muskকে প্রশ্ন তুলতে দেখা গিয়েছ। এই বিষয়ে তিনি সমালোচনাও করেন।পাশাপাশি এও প্রশ্ন ওঠে যে টুইটারে অ্যাপল কেন কোনও বিজ্ঞাপন দিচ্ছে না। তবে Elon Musk যতই অভিযোগ করুন Apple এর তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি। তাই Elon Musk হুঁশিয়ারি দিয়ে বলেছেন Apple Store এবং Google Play Store থেকে Twitter সরিয়ে দিতেই পারে, তখন তিনি নিজেই বিকল্প স্মার্টফোন তৈরি করবেন। তবে কী স্মার্টফোন তৈরি করবেন Tesla এর কর্ণধার সেটা জানাননি।

এই বিষয়ে উল্লেখযোগ্য, শুধু Twitter Blue যে আসবে এমনটাই নয়, এই ফিচারের সঙ্গে গোল্ড, গ্রে এবং ব্লু চেক মার্ক আসবে বলেও জানা গিয়েছিল। এমনটাই জানিয়েছিলেন Elon Musk। সরকারি অ্যাকাউন্টগুলোকে দেওয়া হবে গ্রে টিক। বিভিন্ন কোম্পানিগুলোকে দেওয়া হবে গোল্ড টিক আর সাধারণ মানুষ পাবেন ব্লু টিক। এমনকি তারকারাও পাবেন ব্লু টিক। তবে এই টিক দেওয়ার আগে ম্যানুয়ালি দেখা হবে যে অ্যাকাউন্টগুলো ব্লু টিকের জন্য অ্যাপ্লাই করেছে সেগুলো অথেনটিক কিনা। তবে ভারতে এই ফিচার কবে আসবে, কত দাম দিয়ে এই সাবস্ক্রিপশন পাওয়া যাবে সেটা এখনও জানা যায়নি।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

twitter blue subscription launch may again get postponed by Elon Musk

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল