আপনার Facebook-এর সমস্ত তথ্য চুরি করছে এই 9 অ্যান্ড্রয়েড অ্যাপ, আপনার ফোনে নেই তো?

আপনার Facebook-এর সমস্ত তথ্য চুরি করছে এই 9 অ্যান্ড্রয়েড অ্যাপ, আপনার ফোনে নেই তো?
HIGHLIGHTS

Google Play Store-এ পাওয়া গিয়েছে 9টি ম্যালওয়্যার অ্যাপ

আপনার Facebook-এর সমস্ত তথ্য চুরি করছে এই 9 অ্যান্ড্রয়েড অ্যাপ

Doctor Web নামের একটি ম্যালওয়্যার বিশ্লেষক 10টি এমন অ্যাপকে চিহ্নিত করেছে

অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে সর্বদা সুরক্ষা নিয়ে ঝুঁকি থাকে। যখন থেকে থার্ড পার্টি লগইন সুবিধা চালু হওয়ার পরে এটি আরও বেড়েছে। সাধারণত আমরা কোনও চিন্তাভাবনা না করেই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে কোনও অ্যাপ লগইন করে নিই, এবং এই অ্যাপ আপনার ফোনের ডেটা চুরি করে। অনেক সময় কোনও সিকিউরিটি এজেন্সি দ্বারা এটা প্রকাশ করা হয় তবে অনেক সময় এটি জানা যায় না। এখন এই নয়টি Android App সম্পর্কে জানা গিয়েছে যা ফেসবুক অ্যাপ ইউজারদের পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট ডিটেল চুরি করছিল। Doctor Web নামের একটি ম্যালওয়্যার বিশ্লেষক 10টি এমন অ্যাপকে চিহ্নিত করেছেন যা ফেসবুকের ডেটা চুরি করছিল, এর মধ্যে নয়টি এখনও গুগল প্লে স্টোরে পাওয়া যায়, যদিও সেগুলি ধীরে ধীরে সরানো হচ্ছে। এই সমস্ত অ্যাপগুলি আপনার জন্য বিপজ্জনক। এগুলি সঙ্গে সঙ্গে ফোন থেকে মুছে ফেলা উচিত। আসুন জেনে নিই এই অ্যাপস সম্পর্কে …

PIP Photo

PIP Photo একটি ফটো এডিটর অ্যাপ যা Lillians দ্বারা নির্মিত করা হয়েছে। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড ডিভাইসে 5,000,000 বারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে।

Processing Photo

এটি একটি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন এবং 5,000,000 এরও বেশি ডাউনলোড করেছেন। এই অ্যাপটি hikumburahamilton তৈরি করেছে।

Rubbish Cleaner

এই অ্যাপটি ইউটিলিটি ক্যাটাগরিতে লিস্ট করা হয়েছে। এটি একটি মেমরি ক্লিনার অ্যাপ যা অ্যান্ড্রয়েড ডিভাইসে 1,000,000 বারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। এই অ্যাপ SNT.rbcl দ্বারা তৈরি করা হয়েছে।

Horoscope Daily

এটি একটি রাশিফলের অ্যাপ যা 1,000,000 বারের বেশিবার ডাউনলোড করা হয়েছে। এই অ্যাপটি HscopeDaily momo দ্বারা তৈরি করা হয়েছে।

Inwell Fitness

এটি একটি ফিটনেস অ্যাপ। গুগল প্লে স্টোরে কয়েক মিলিয়ন ফিটনেস অ্যাপ রয়েছে। এই অ্যাপ 5,000,000 বার ডাউনলোড করা হয়েছে তবে এটি ফেসবুকের পাসওয়ার্ড চুরি করেও ধরা পড়েছে।

App Lock Keep

এই অ্যাপ লকার অ্যাপটি 5 হাজারেরও বেশি ডাউনলোড হয়েছে। এই অ্যাপটি Sheralaw Rence দ্বারা তৈরি করা হয়েছে।

Lockit Master

এই অ্যাপটি 5,000,000 বারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। এই অ্যাপ Enali mchicolo তৈরি করেছে।

Horoscope Pi

এটিও একটি রাশিফল ​​অ্যাপ্লিকেশন তবে মাত্র 1,000 লোক এটি ডাউনলোড করেছে যদিও এই অ্যাপটিও বিপজ্জনক। এই অ্যাপ Talleyr Shauna তৈরি করেছে।

App Lock Manager

এই অ্যাপ্লিকেশনটিও জনপ্রিয় নয় তবে এটি সুরক্ষার জন্য অবশ্যই বিপজ্জনক। মাত্র 10 জন এই অ্যাপটি ডাউনলোড করেছেন। এই অ্যাপটি Implummet col তৈরি করেছে।

Digit.in
Logo
Digit.in
Logo