SBI WhatsApp: বারবার আর ব্যাঙ্ক দৌড়ানোর প্রয়োজন নেই, এবার বাড়ি বসেই করা যাবে সব কাজ

SBI WhatsApp: বারবার আর ব্যাঙ্ক দৌড়ানোর প্রয়োজন নেই, এবার বাড়ি বসেই করা যাবে সব কাজ
HIGHLIGHTS

ব্যাংকের কাজের জন্য আর যেতে হবে না ব্যাংকে

এবার ব্যাংকের কাজ করবে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ পরিষেবা আনল SBI

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) এক চমকপ্রদ পরিষেবা আনল। State Bank of India এর তরফে জানানো হয়েছে এখন একাধিক পরিষেবা WhatsApp এ পাওয়া যাবে। অনেকেই স্রেফ ব্যাংকের অ্যাকাউন্টে কত টাকা আছে জানতে, বা মিনি স্টেটমেন্ট আপডেট করতে ব্যাংকে যান। কিন্তু এখন আর সেটার প্রয়োজন নেই। এই এক মিনিটের কাজের জন্য ব্যাংকে যেতেন এতদিন অনেকে। কিন্তু এখন আর সেটার প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপেই মিলবে এবার সেই তথ্য। কিন্তু হোয়াটসঅ্যাপ থেকে এই সব তথ্য পেতে গেলে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহককে কিছু ধাপ ফলো করতে হবে।

আসুন দেখে নেওয়া যাক সেই পদক্ষেপগুলো।  আপনি যদি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহক হন, সেখানে যদি আপনার অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে দেখে নিন কী ভাবে হোয়াটসঅ্যাপে আপডেট পাবেন।

whatsapp service of sbi

প্রথমত কোনও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহক যদি এই পরিষেবা পেতে চান তাহলে তাঁকে সর্বাগ্রে নিজের নম্বরটি রেজিষ্টার করতে হবে। WAREG লিখে স্পেস দিয়ে নিজের অ্যাকাউন্ট নম্বর (গ্রাহকের) লিখে পাঠাতে হবে 7208933148 নম্বরে। তারপর গ্রাহকের ফোনে সেভ করতে হবে SBI এর হোয়াটসঅ্যাপ নম্বর। স্টেট ব্যাংক এর হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 919022690226। এখানে হাই লিখে পাঠাতে হবে গ্রাহককে। Hi লিখে পাঠানোর পর ব্যাংকের তরফে আপনাকে একটি মেসেজ পাঠানো হবে। সেখানে আপনাকে তিনটি অপশন দেওয়া হবে।   যথা, অ্যাকাউন্ট ব্যালেন্স, মিনি স্টেটমেন্ট এবং হোয়াটসঅ্যাপ ব্যাংকিং ডি-রেজিষ্টার। উল্লিখিত অপশনগুলোর মধ্যে একটা বেছে নিতে হবে। আর তারপরেই আপনার স্ক্রিনে দিয়ে দেওয়া হবে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট ব্যালেন্স অথবা মিনি স্টেটমেন্ট।

শুধু স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার গ্রাহকরাই নন, যাঁরা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ক্রেডিট কার্ড ব্যবহার করেন তাঁরাও এই সুবিধা পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo