ভারতে আসলো Remove China Apps, ফোন থেকে নিমিষে ডিলিট করে দেবে চীনা অ্যাপ, দুই সপ্তাহে হল কয়েক মিলিয়ন ডাউনলোড

ভারতে আসলো Remove China Apps, ফোন থেকে নিমিষে ডিলিট করে দেবে চীনা অ্যাপ, দুই সপ্তাহে হল কয়েক মিলিয়ন ডাউনলোড
HIGHLIGHTS

Remove China App-টি কে জয়পুর ভিত্তিক একটি স্টার্টআপ লঞ্চ করেছে

এই অ্য়াপটি স্মার্টফোনে ইনস্টল করা চীনা অ্য়াপ কে সনাক্ত করে

বর্তমানে চীনা অ্য়াপের বিরুদ্ধে অনুভূতি ভারতে ক্রমশ বেড়ে চলেছে। ভারতে চাইনিজ প্রোডাক্ট ও অ্য়াপ প্রচুর পরিমানে রয়েছে, তাই ভারতীয়রা এইগুলি কে বয়কট করা শুরু করে। চীনা অ্য়াপগুলি কে সরিয়ে দিতে এমন একটি অ্য়াপ বাজারে হাজির হয়ে, যা ভারতে কয়েক দিনেই বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে।

এরই মধ্যে অ্যান্ড্রয়েডের গুগল প্লে স্টোর-এ (Google Play Store) একটি অ্য়াপ আসে, যার নাম রিমুভ চায়না অ্যাপস (Remove China Apps)। এই অ্য়াপটি কে জয়পুর ভিত্তিক একটি স্টার্টআপ লঞ্চ করেছে।

হ্যাঁ, আপনি ঠিক ধরেছেন, এই অ্য়াপটি তার নামের অনুযায়ী কাজ ও করে। এই অ্য়াপটি ব্য়বহারকারীর স্মার্টফোনে ইনস্টল করা চীনা অ্য়াপ কে সনাক্ত করে এবং ওইগুলি কে আনইনস্টল করে দেয়।

বর্তমানে, এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর শীর্ষস্থানীয় ফ্রি চার্টে র‌্যাঙ্কিং করছে। ব্য়বহারকারীরা এই অ্য়াপটি কে ভাল রেটিং ও দিচ্ছেন এবং অ্য়াপটি ৪.৮ রেটিং নিয়ে গুগল প্লে স্টোরে টপে রয়েছে।

এখনও পর্যন্ত এই অ্য়াপটি সারা দেশে ১০ লক্ষেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। বর্তমানে এই অ্য়াপটি কেবল অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কাজ করে। অ্য়াপটির সাইজ হল ৩.৫ এমবি। অ্য়াপটির ইউজার ইন্টারফেসটি (UI) সহজ। এই অ্য়াপে একটি স্ক্যান অপশন রয়েছে যেখানে ক্লিক করলে চাইনিজ অ্যাপগুলি সনাক্ত করা যায়।

সনাক্ত করার পরে, এই অ্য়াপ্লিকেশনটি প্রথমে আপনাকে বলবে ফোনে কোন অ্যাপ্লিকেশনগুলি চাইনিজ। তার পরে আপনার থেকে অনুমতি নেওয়ার পরে এই অ্যাপ্লিকেশনটি সেই চীনা অ্যাপগুলিকে আনইনস্টল করবে।

এই অ্যাপ্লিকেশনটি ১৪ই মে গুগল প্লে স্টোরে আপলোড করা হয়েছিল এবং দুই সপ্তাহেরও কম সময়ে এই অ্যাপটি ভারতে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

Digit.in
Logo
Digit.in
Logo