পেমেন্ট থেকে গেমিং পর্যন্ত Google Play Store-এ রয়েছে এই ভারতীয় মোবাইল অ্য়াপস, দেখুন সম্পূর্ণ লিস্ট

পেমেন্ট থেকে গেমিং পর্যন্ত Google Play Store-এ রয়েছে এই ভারতীয় মোবাইল অ্য়াপস, দেখুন সম্পূর্ণ লিস্ট
HIGHLIGHTS

Paytm ভারতে একটি জনপ্রিয় মোবাইল অ্য়াপ। এই অ্য়াপের মাধ্যমে টাকা পেমেন্ট করার পাশাপাশি মোবাইল রিচার্জ এবং ইলেকট্রিসিটি বিল দিতে পারবেন

দেশে Flipkart, Myntra, Snapdeal মতো রয়েছে ই-কমার্স সাইট, যা পুরোপুরি একটি ভারতীয় কোম্পানি

Ludo King ভারতেএকটি খুব জনপ্রিয় গেম। এইটা একটি Indian Mobile App

ভারত সরকারের তরফ থেকে কয়েক বছর আগে ডিজিটাল ইন্ডিয়া (Digital India) শুরু করা হয়। এই অভিযানের মূল উদ্দেশ্য় দেশকে ডিজিটাল ভাবে ক্ষমতায়ন করা। এই অভিযানের কারনে, বাজারে এমন অনেক অ্য়াপ রয়েছে যা আপনার সব ধরনের কাজ কে সুবিধা সরবরাহ করে। কিছু দিন আগে কেন্দ্র সরকারের তরফ থেকে ভারতে 59টি চাইনিজ অ্য়াপ নিষিদ্ধ (Chinese Apps Banned in India) করা হয়। এবং শুরু হয়ে Google Play Store বা Google-এ ভারতীয় অ্য়াপের খোজ।

আজ এই খবরে আমরা আপনাকে ভারতের কিছু মোবাইল অ্য়াপস (Indian Mobile Apps) সম্পর্কে বলব। এই অ্য়াপগুলির মাধ্য়মে আপনি টাকা পেমেন্ট থেকে শুরু করে শপিং পর্যন্ত ব্য়বহার করতে পারবেন। তবে আসুন জেনে নেওয়া যাক এই মেড ইন ইন্ডিয়া অ্যাপ সম্পর্কে …

দেখে নিন Best indian apps list 2020

পেমেন্ট এর জন্য় এই অ্য়াপগুলি ব্য়বহার করতে পারেন

ভারতে পেটিএম (Paytm) একটি জনপ্রিয় মোবাইল অ্য়াপ। এই অ্য়াপের মাধ্যমে টাকা পেমেন্ট করার পাশাপাশি মোবাইল রিচার্জ এবং ইলেকট্রিসিটি বিল দিতে পারবেন। এছাড়া আপনি ফ্রি চার্জ (Free Charge) এবং মবিক্বিক (Mobikwik) অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্য়াপগুলি ইউজার্সদের ক্য়াশব্য়াক অফারও দেয়।

শপিং-এর জন্য় ব্য়বহার করেত পারেন এই অ্য়াপ

আপনি বাড়ি বসেই ই-কমার্স অ্য়াপগুলির মাধ্য়মে শপিং করতে পারেন। দেশে Flipkart, Myntra, Snapdeal মতো রয়েছে ই-কমার্স সাইট, যা পুরোপুরি একটি ভারতীয় কোম্পানি। এই অ্য়াপগুলির মাধ্য়মে আপনি স্মার্টফোন থেকে শুরু করে কাপড় পর্যন্ত যেকোনো জিনিষ কেনাকোটা করতে পারেন। এই ই-কমার্স সাইটের বিশেষ বিষয় হল এই মোবাইল অ্যাপগুলি সময়ে সময়ে আকর্ষণীয় অফারও সরবরাহ করে।

ইন্ডিয়ান গেমিং অ্যাপ

ভারতীয় গেমিং অ্যাপ্লিগুলির সম্পর্কে কথা বলি তবে Ludo King একটি খুব জনপ্রিয় গেম। লোকেরা লকডাউনে এই গেমটি প্রচুর পরিমাণে ডাউনলোড করেছে। এগুলি ছাড়াও লোকেরা Car Run গেমটিও পছন্দ করেছে।

মিউজিক অ্য়াপ

যদি আপনি গান শুনতে পছন্দ করেন তবে গুগল প্লে স্টোরে রয়েছে অনেকগুলি ভারতীয় অ্য়াপ যেমন Gaana App, JioSaavn App। এই অ্য়াপগুলিতে আপনি পেয়ে যাবেন আপনার পছন্দর বাংলা, হিন্দি, ইংরেজি এবং পাঞ্জাবি ভাষায় গান। এগুলি ছাড়াও আপনি এই অ্যাপটিতে আপনার পছন্দ অনুসারে গানের প্লেলিস্ট তৈরি করতে পারেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo