এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুক আর ইন্সটাগ্রামেও শেয়ার করতে পারবেন

এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুক আর ইন্সটাগ্রামেও শেয়ার করতে পারবেন
HIGHLIGHTS

লেটেস্ট বিটা ভার্সানে এই ফিচারটি আছে

প্রশ্নের মুখে ইউজার্স প্রাইভেসি

প্রায়ই হোয়াটসঅ্যাপ তাদের ইউজার্সদের জন্য কিছু না কিছু আপডেট নিয়ে আসে আর এবার Verge য়ের একটি রিপোর্ট অনুসারে সোশাল মিডিয়া অ্যাপে এবার একটি নতুন ফিচারের পরীক্ষা চলছে। লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে ইউজার্সরা তাদের স্ট্যাটাস শেয়ার করার জন্য একটি এক্সট্রা বাটন পাবেন। আর এই ফিচারের মাধ্যমে আপনারা আপনাদের স্ট্যাটাস ফেসবুক,ইন্সটাগ্রাম, জিমেল আর গুগল ফটো শেয়ার করতে পারবেন।

Verge য়ের রিপোর্ট অনুসারে এই ফিচার একটি অ্যাপে কানেক্টেড হওয়ার দরকার নেই। ফেসবুক বলেছে যে এটি শুধু অ্যান্ড্রয়েড আর iOS শেয়ারিং API র মাধ্যমে অপারেট হয়। আর এই ফিচারে অটোমেটিক স্ট্যাটাস শেয়ার হওয়ার কোন অপশান নেই, ইউজার্সদের ম্যানুয়ালি এই অপশান বাছতে হবে।

ডাটা এফিসিয়েন্সির ক্ষেত্রে সোশাল মিডিয়া জায়েন্টের আগের রেকর্ড খুব একটা ভাল নয়। আর এবার নতুন আইডিয়া ইউজার্সদের প্রাইভেসি কতটা সেভ থাকবে সেই বিষয়ে কিন্তু এর মধ্যেই প্রশ্ন উঠেছে।

তবে সম্প্রতি খবর এসেছে যে অ্যান্ড্রয়েড ভার্সান 2.3.7 আর তার বেশি অপারেটিং সিস্টেম, iOS 7 আর তাদের পুরনো অপারেটিং সিস্টেমে চলা iPhone য়ে 1 ফেব্রুয়ারি 2020 সালের পরে আর হোয়াটসঅ্যাপ কাজ করবে না। আর শুধু তাই নয় 2019 সালের 1 জুলাই থেকে উইন্ডোস স্টোরে হোয়াটসঅ্যাপ সরিয়ে দেওয়া হবে।

ব্লগে এও বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপ 31 ডিসেম্বর 2019 সালের পরে ইউন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ করা হবে। রিপোর্ট অনুসারে কোম্পানি জানিয়েছে যে এই সময়ে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড 4.0.3 ভার্সানের পরে সমস্ত অপারেটিং সিস্টেমে কাজ করবে। iPhone য়ে iOS 8 য়ের পরে এই ভার্সানে কাজ করা হবে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo