এবার কী তবে GOOGLE , CHINESE APP Developer দের ব্যান করার সিদ্ধন্ত নিল

এবার কী তবে GOOGLE , CHINESE APP Developer  দের ব্যান করার সিদ্ধন্ত নিল
HIGHLIGHTS

Do Global য়ের 6টি অ্যাপের সঙ্গে অ্যাড ফ্রড করেছে

Do Global ব্যান করার সিদ্ধান্ত

সাব অ্যাটাক আর ডাটার মধ্যে বাঁচার জন্য গুগল এই সিদ্ধান্ত নিয়েছে

সম্প্রতি জানা গেছে টেক জায়ন্ট গুগল malicious cyber attack আর ডাটা ব্রিচের মতন সমস্যার সম্মুখিন ইউজারদের হয়েছে, আর এর জন্য একটি সিদ্ধান্ত নিয়েছে। গুগল Chinese Android app developer "DO Global "  য়ের 100 টি অ্যাপের সঙ্গে প্লে স্টোরে পাওয়া আর এবার হয়ত ইউজাররা আর পাবে না। আর আপনাদের বলে রাখি যে প্রায় 600 মিলিয়ান ইউজাররা এটি ইন্সটল করেছেন। আর এর সঙ্গে এদের ওপরে ইন্টারনেট খ্যাত Baidu র মালিকানা ছিল।

আর এর সঙ্গে BuzzFeed News য়ের একটি রিপোর্টে জানা গেছে যে Do Global য়ের 46 টি অ্যাপ এর আগে প্লে স্টোর থেকে রিমুভ করা হয়েছে। আর সেখানে গুগলের সিদ্ধান্ত Do Global য়ের বেশ কিছু অ্যাপ বন্ধ করার DO Global ব্যান করা হয়েছে।

আর সেখানে Google Spokesperson বলেছেন যে টানা তাদের তরফে খবর নেওয়া হচ্ছে যে এর মধ্যে ইউজারদের প্রাইভেসি সুরক্ষিত করা হবে। আর এই সময়ে যদি আপনারা নিজেদের কোম্পানির মকন রকম ভাবে উলঙ্ঘন করা হয় তবে কোম্পানি তার বিরুদ্ধে কাজ করতে পারে। আর এতে দোষী প্রমানিত হলে এই অ্যাপ ডেভেলাপার্স তা ব্যান করতে পারে।

 BuzzFeedতাদের এর আগের রিপোর্টে বলেছে যে Do Global য়ের 6টি অ্যাপে ad fraud করেছে। আর এর সঙ্গে তাদের ডিল লুকিয়েছে। আর এই অ্যাপ fake ad clicking content code যুক্ত ছিল যা ইউজার বন্ধ করার পরে ads অ্যাপের ব্যাকগ্রাউন্ডে চলত।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo