WHTSAPP DARK MODE এবার সব অ্যান্ড্রয়েড আর IOS ফোনে এসে গেছে

WHTSAPP DARK MODE এবার সব অ্যান্ড্রয়েড আর IOS ফোনে এসে গেছে
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের ডার্ক মোড এবার সব অ্যান্ড্রয়েড আর iOS ফোনে এসে গেছে

আপনাদের বলে রাখি যে এই মোডটি গ্রাহকদের চোখে ক্ষতি করবে না

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পরে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড এসে গেছে আর এটি অ্যান্ড্রয়েড আর iOS দুই ধরনের ডিভাইসেই এসেছে। এই নতুন মোডের জন্য গ্রাহক এর প্রায় এক বছর অপেক্ষা করতে হয়েছে। আর পেয়ার ব্ল্যাক আর সাদা রঙে আসবে আর ফেসবুকের এই কোম্পানি এবার এতে নতুন অফ হোয়াইট রঙ আনার চেষ্টা করছে।

অ্যান্ড্রয়েড 10 আর iOS 13 তে গ্রাহকরা তাদের ডিভাইসের সিস্টেম সেটিংস ডারক মোডের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ডার্ক মোড দিয়েছে। আর পুরনো অ্যান্ড্রয়েড আর iOS যাদের আছে তাদের জন্য এই অ্যাপের থিমের মাধ্যমে ম্যানুয়ালি এটি ডার্ক মোডের মাধ্যমে এটি করা যাবে।

হোয়াটসঅ্যাপে ডার্ক মোডের উদ্দেশ্য চোখের ক্লান্তি মেটানো বা কম করা ‘সেই সব রঙ দিয়ে করা যা যথাক্রমে iOS আর অ্যান্ড্রয়েডে সিস্টেম ডিফল্ট কভার করে’ আর এবার এটি সম্পূর্ণ ভাবে সবার সামনে এসেছে।

অনেক দিন ধরেই WhatsApp ডার্ক মোডে কাজ করা হয়েছে। আর আমরা যদি এর আগের রিপোর্ট দেখি তবে এই ফিচারের ওপরে গত বছর মার্চ মাস থেকে কাজ শুরু হয়েছিল-iOS 13 য়ের বেশি শুরু করার আগে মাসে কাজ করছে আর এটি আইফোন আর আইপড টাচ মডেলের জন্য একটি সিস্টেম ওয়াইড ডার্ক মোড নিয়ে এসেছে। আর কিছুটা বিটা আপডেটের নতুন অভিজ্ঞতা দিয়েছে। আর এর সঙ্গে হোয়াটসঅ্যাপ সম্প্রতি তাদের সব সোশাল মিডিয়া চ্যানেলে নিজদের প্রোফাইল ফটো আপডেট করেছে যাতে তারা আগে থেকেই জানাতে পারে।

হোয়াটসঅ্যাপ টিম নতুন আপডেটে কাজ করছে আর তারা মেসেজ দেওয়ার এই কাজে খেয়াল রাখছে যে ব্লগ পোস্টে বলা হয়েছে। ডার্ক মোডের ক্ষেত্রে সময় কোম্পানি হোয়াটসঅ্যাপ সব স্ক্রিনে তাদের দিকে নজর ঘোরাতে চাইছে । ডার্ক মোড অনুসারে রঙ আর অন্য ডিজাইন করে দেওয়া হয়েছে।

আর এর সঙ্গে হোয়াটসঅ্যাপে ডার্ক মোডের সারা বিশ্বের দু বিলিয়ানের বেশি গ্রাহকদের অ্যাপে বাড়ানোর সাহায্য করবে। আর নতুন মোডে হোয়াটসঅ্যাপের প্রথমের থেকে বেশি করেছে আর এটি কম আলোতে কাজ করবে। আর ডিজিটাল ডিটক্স করা আগে কোম্পানি এই স্ক্রিনে কাজ করে আর সারা দেশের অনেকেই এর জন্য অপেক্ষা করছিল।

Digit.in
Logo
Digit.in
Logo