Instagram সিকিউরিটি চেকআপ! আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা, তা জানতে হলে করতে হবে এই কাজ

Instagram সিকিউরিটি চেকআপ! আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা, তা জানতে হলে করতে হবে এই কাজ
HIGHLIGHTS

Instagram একটি নতুন সিকিউরিটি চেকআপ ফিচার নিয়ে এসেছে

সিকিউরিটি চেকআপে আপনি লগইন এক্টিভিটি, রিভিউং প্রোফাইল ইত্যাদি ফিচার রয়েছে

instagram security checkup ইউজারদের অ্যাকাউন্ট সুরক্ষিত কীভাবে রাখা যাবে তা জানাবে

ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Instagram একটি নতুন সিকিউরিটি চেকআপ ফিচার নিয়ে এসেছে। ইনস্টাগ্রামের এই ফিচারের সাহায্যে আপনি চেক করতে পারবেন, যে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি কখনও হ্যাক হয়েছে কি না। এর জন্য ইনস্টাগ্রামে কিছু টিপসও দেওয়া হয়েছে। সিকিউরিটি চেকআপে আপনি লগইন এক্টিভিটি, রিভিউং প্রোফাইল ইত্যাদি ফিচার রয়েছে। এছাড়া Instagram একটি নতুন reshare স্টিকার চালু করেছে।

নতুন আপডেট সম্পর্কে ইনস্টাগ্রাম জানিয়েছে যে সিকিউরিটি চেকআপ ইউজারদের অ্যাকাউন্ট সুরক্ষিত কীভাবে রাখা যাবে তা জানাবে। যদি কোনও ইউজারদের অ্যাকাউন্ট এর আগে কখনো হ্যাক হয়েছে বা যদি তার অ্যাকাউন্টের ডেটা লীক হয়েছে তবে ইউজাররা এই সম্পর্কে জানতে পারবেন। নতুন লগইনের আগেই ইউজারদের সিকিউরিটি চেকআপের নোটিফিকেশন পাঠানো হবে। অনেক দেশের ইউজাররা তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের মাধ্যমে সুরক্ষিত রাখতে পারবেন যদিও বর্তমানে ভারতে এই ফিচার উপলভ্য নয়।

আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি না, কীভাবে জানবেন?

আপনার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে কিনা তা যদি জানতে চান তবে প্রথমে অ্যাপের মাধ্যমে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লগইন করুন।

এর পরে সেটিংসে যান এবং লগইন এক্টিভিটি চেক করুন। এখানে আপনি সেই সমস্ত ডিভাইসের লিস্ট দেখতে পাবেন, যেখানে আপনার অ্যাকাউন্টটি সম্প্রতি লগইন হয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo