YouTube Music কি করে ব্যাক্তিগত গানের কানেকশান আপলোড করবনে

YouTube Music কি করে ব্যাক্তিগত গানের কানেকশান আপলোড করবনে
HIGHLIGHTS

গুগল ইউটিউব মিউজিক আর গুগল প্লে মিউজিক একটি ইকোসিস্টেমে কাজ করার চেষ্টা করছে

গত বছর আমরা অ্যান্ড্রয়েড 10, 9 য়ের ফোন গুগল মিউজিকের জায়গায় ইউটিউব কি করে ইন্সটল হবে বলেছিলাম

গুগল ইউটিউব মিউজিক আর গুগল প্লে মিউজিক একটি ইকোসিস্টেমে করার চেষ্টা করা হচ্ছে। গত বছর আমরা বলেছিলাম যে অ্যান্ড্রয়েড 10 আর অ্যান্ড্রয়েড 9 য়ের কিছু ফোন গুগল মিউজিকের বদলে ইউটিউবে গান কি করে ইন্সটল হবে।

আর এই প্রক্রিয়া চালু রাখার জন্য সার্চ জায়েন্ট গুগল এবার একটি বেশি শক্তিশালী ডকুমেন্ট নিয়ে এসেছে যা গ্রাহকদের বলেছে যে আপনারা গান আর অ্যালবাম ইয়উটিউব মিউজক লাইব্রেরির কেসে আপলোড করতে পারবেন। ব্যাক্তিগত গানের কানেকশানের জন্য আপলড সাপোর্ট গুগল প্লে মিউজিকের মাধ্যমে আসবে আর প্রথমে সুবিধার একটি। আর এর থেকে জানা গেছে যে গুগল প্লে মিউজক আর ইউটিউব মিউজক তাড়াতাড়ি একক ভাবে দেখা যাবে।

আর এই মাসে 9to5Google বলেছে গুগল ইউটিউব মিউজক অ্যাপে বিটা সংস্কারের মাধ্যমে আন্তরিক ভাবে এই সুবিধা পরীক্ষা করা হচ্ছে যা একটি ব্যাক্তিগত গানের লাইব্রেরি আপলোড করার জন্য সাপোর্ট আছে। আর এবার এই ডকুমেন্ট আপনার গানের সংগ্রহআপলোড করার জন্য সাপোর্ট করবে। আর এই ডকুমেন্টের পরে অ্যাপে কি করে আপলোড করা যাবে আর আপলোড লিস্টের ব্যাবহার করা যাবে।

গুগল বলেছে যে এই ভাবে তারা তাদের কম্পিউটার থেকে music.youtube.comয়ে গিয়ে কারন  YouTube Musicঅ্যাপে এই সময়ে আপলোড সাপোর্ট করছে না। আর একবার আপনাদের music.youtube.comয়ের মেন পেজে যেতে হবে আর আপনাদের নিশ্চিত করা হয়েছে যে আপনারা ফাইল এখানে দিতে পারবেন আর এখানে প্রোফাইল ইমেজার>গান আপলোড করে ক্লিক করতে হবে আর আপডেট হলে তাঁর অপেক্ষা করতে হবে।

একবার আপলোড করার পরে আপনারা ইউটিউব মিউজিক অ্যাপ দেখতে পারবেন নিজের লাইব্রেরির মাধ্যমে দেখতে পারবেন। আর এর জন্য লাইব্রেরি-অ্যালবাম- আপলোড- গান- আপলোডে কিল্ক করুন। আর নতুন সুবিধা আধিকারিক হিবসে হওয়ার পরে অপশানে ইউটিউব মিউজিক অ্যাপ ডাউনলোড করুন। আর সেই সব ডকুমেন্ট গুগলের প্লে মিউজিক থেকে ইউটিউব মিউজিকে নিজের গানের মেন হিসাবে অ্যাড করুন আর এবার গুগল প্লে গানের সমান হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo