Google সরিয়ে দিল Play Store থেকে এই জনপ্রিয় অ্যাপ, আপনার মোবাইলে নেই তো?

Google সরিয়ে দিল Play Store থেকে এই জনপ্রিয় অ্যাপ, আপনার মোবাইলে নেই তো?
HIGHLIGHTS

Trusted Contacts App-টি অ্যাপ স্টোর এবং প্লে স্টোর দুই জায়গা থেকেই সরিয়ে দিয়েছে Google

গুগল Trusted Contacts App-এর আগে Google Latitude এবং Google+ Location শেয়ারিং বন্ধ করে দিয়েছে

Google এই অ্যাপটি ২০১৬ সালে নিয়ে এসছিল। গুগল কিছু সময়ের জন্য তার প্রডাক্ট এবং পরিষেবাগুলিকে উন্নত করতে এই পদক্ষেপ নিয়েছে

Google তার Play store থেকে একের পর এক জনপ্রিয় অ্যাপ সরিয়ে দিচ্ছে। এবারও আরেকটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন ডিলিট করে দিল গুগল। আসলে Trusted Contacts App-টি অ্যাপ স্টোর এবং প্লে স্টোর দুই জায়গা থেকেই। আপাতত ১ ডিসেম্বর পর্যন্ত কাজ করবে এই অ্যাপ্লিকেশন। বলে দি যে এই অ্যাপটি গ্রাহকরা তাদের পরিবার এবং বন্ধুবান্ধবের সঙ্গে লোকেশন শেয়ার করার জন্য ব্য়বহার করত।

Google এই অ্যাপটি ২০১৬ সালে নিয়ে এসছিল। গুগল কিছু সময়ের জন্য তার প্রডাক্ট এবং পরিষেবাগুলিকে উন্নত করতে এই পদক্ষেপ নিয়েছে। গুগল Trusted Contacts App-এর আগে Google Latitude এবং Google+ Location শেয়ারিং বন্ধ করে দিয়েছে।

Google 2016 সালে লঞ্চ করেছিল এই অ্যাপ

প্রাথমিকভাবে গুগল শুধুই অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এই পরিষেবাটি শুরু করেছিল। তবে পরে এই অ্যাপটি iOS এর জন্য Apple App Store-এ শুরু করা হয়েছিল।

Google সম্প্রতি তার ইউজারদের কাছে একটি ইমেল মারফত এই বিষয়টি জানিয়েছে। টেক জায়ান্ট গুগল এখানে লিখেছে, 'আপনি যদি trusted contacts' তৈরি করতে পারেন, তাহলে 1 ডিসেম্বর, 2020-র আগে ডাউনলোড করে নিতে পারেন। তার পর থেকে আর এই Trusted Contacts App আপনি ব্যবহার করতে পারবেন না। আপনার বিশ্বস্ত কন্ট্যাক্টসের লাইভ লোকেশন আর দেখতে পাবেন না।'

গুগল আরও জানিয়েছে যে এই অ্যাপটি আর প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে না। তবে গুগল স্পষ্ট জানিয়ে দিয়েছে যে ইতিমধ্যে যে ব্যবহারকারীরা এটি ব্যবহার করেছেন তারা ২০২০ সালের ১ ডিসেম্বর পর্যন্ত এটি ব্যবহার করতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo