ভারতে আনা হল Google Map Street View, অতিরিক্ত কোন সুবিধা পাওয়া যাবে?

ভারতে আনা হল Google Map Street View, অতিরিক্ত কোন সুবিধা পাওয়া যাবে?
HIGHLIGHTS

গুগল ম্যাপ স্ট্রিট ভিউ (Google Map Street View) ফিচারটি ভারতে আনা হল

আপাতত শুরু হল এই দেশের দশটি শহরে

কোন দশ শহর রয়েছে সেই তালিকায় জানেন?

আজকাল অজানা জায়গায় গেলে কোন ঠিকানা বের করতে তেমন সমস্যা হয় না। এর জন্য অবশ্যই গুগল ম্যাপের একটা ধন্যবাদ প্রাপ্য। প্রতিদিনের জীবনে Google Maps একটি জরুরি ভূমিকা পালন করে থাকে আমাদের অনেকেরই জীবনে, বিশেষ করে যাঁরা ডেলিভারির সঙ্গে যুক্ত। অজানা গন্তব্যে খুঁজতে এর জুড়ি মেলা ভার! আর আপনি যদি অচেনা জায়গা খুঁজে বার করার জন্য এই অ্যাপের সাহায্য নিয়ে থাকেন তবে আপনার জন্য রয়েছে একটি সুসংবাদ।

ভারতেও এবার চালু হল Google Map Street View ফিচার। এই ফিচারটি আসার ফলে অনেক সুবিধা পাবেন ব্যবহারকারীরা। অজানা জায়গাতে যেতে আরও সুবিধা হবে। যাওয়ার আগেই বাড়ি বসেই জেনে নিতে পারবেন সেই জায়গার সমস্ত খুঁটিনাটি। তবে ভারতের সর্বত্র এই ফিচার চালু হয়নি।

কোথায় চালু হয়েছে এই ফিচার?

ভারতের মোট দশটি শহরে আপাতত এই ফিচারটি আনা হয়েছে। তবে মনে করা হচ্ছে 2022 এর শেষেই ভারতের 50 টি শহরে চালু হয়ে যাবে গুগল ম্যাপ স্ট্রিট ভিউ। কিন্তু আপনি কি জানেন কোন দশটি শহরে গুগল ম্যাপের এই অত্যাধুনিক ফিচার চালু করা হয়েছে? আপাতত এই ফিচারটি বেঙ্গালুরু, পুনে, চেন্নাই, মুম্বাই, দিল্লি, নাসিক, হায়দ্রাবাদ, ভাদোদরা, আহমেদনগর, অমৃতসর।

google map street view

কী কী সুবিধা পাওয়া যাবে?

আপনি এই ফিচারের সাহায্যে যেখানে রয়েছেন তার 360 ডিগ্রি ভিউ পাবেন। অর্থাৎ আপনি যদি কোনও শহর বা জায়গায় একদম প্রথমবারের জন্য যান তাহলে আপনি সেই জায়গার প্রতিটা খুঁটিনাটি, বাজার, দোকান সব আগে থেকে কোথায় কী আছে তা জানতে পারবেন। এছাড়াও গুগল ম্যাপের কর্তৃপক্ষ এই এলাকাগুলোর ট্রাফিক ব্যবস্থার সঙ্গেও যোগাযোগ করছে। তাই যদি কোথাও যানজট সৃষ্টি হয় আর আপনার তাড়া থাকে আপনি আগে থেকেই সেই অনুযায়ী সময় হাতে নিয়ে বেরোতে পারবেন অথবা অন্য পরিকল্পনা করতে পারবেন।

কারা এই ফিচারটি তৈরি করেছেন?

মাহিন্দ্রা এবং জেনেসিস সংস্থার সঙ্গে জোট বেঁধেছিল Google Map কর্তৃপক্ষ। এই তিনটি সংস্থা একসঙ্গে মিলে কাজ করে ভারতে গুগল ম্যাপের এই নতুন ফিচার এনেছেন। 2016 সালেই গুগল ম্যাপ স্ট্রিট ভিউ ফিচার চালু করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তখন সেটা সম্ভব হয়নি। সেই ঘটনার প্রায় 6 মাস পর গুগল ম্যাপ স্ট্রিট ভিউ পরিষেবা চালু হল।

Digit.in
Logo
Digit.in
Logo