গুগল ম্যাপ-এর নতুন ফিচার জানিয়ে দেবে কোন রাস্তা বা ট্রেনে কত ভিড়, জেনে নিন কিভাবে

গুগল ম্যাপ-এর নতুন ফিচার জানিয়ে দেবে কোন রাস্তা বা ট্রেনে কত ভিড়, জেনে নিন কিভাবে
HIGHLIGHTS

Google Map-এর নতুন ফিচার জানিয়ে দেবে যে কোন রাস্তা, বাস বা ট্রেন দিয়ে গেলে আপনি ফাঁকা ভাবে গন্তব্যে পৌঁছ যেতে পারবেন

Android এবং iOS সমর্থিত অ্যান্ড্রয়েড অ্যাপ-এর মাধ্যমে যেই ফোনগুলি চলে সেই স্মার্টফোনে Google Map এর নতুন ফিচারটি পেয়ে যাবেন

গুগল ম্যাপ কোভিড-19 চেকপয়েন্টগুলি সম্পর্কে জানিয়ে তাদের যারা গাড়ি চালিয়ে কোনও স্থানে যাচ্ছেন

Covid-19 থেকে বাঁচতে সবথেকে বেশী যা প্রয়োজন তা হল কোনও স্থানের ভিড়ভাট্টা এড়ানো এবং নিজেকে সর্তক রাখা। ভারতে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা হুঁ হুঁ করে বেড়ে যাছে। কিন্তু এই অবস্থায়ে অনেক মানুষকে প্রতিদিন জরুরি দরকারে বাড়ির বাইরে বেরতে হচ্ছে। সেই কথা মাথায়ে রেখে Google Map-এ আসলো একটি নতুন ফিচার।

Google Map-এর এই নতুন ফিচার আপনাকে জানিয়ে দেবে যে কোন রাস্তা, বাস বা ট্রেন দিয়ে গেলে আপনি ফাঁকা ভাবে গন্তব্যে পৌঁছ যেতে পারবেন। এছাড়া গুগল ম্যাপে আপনি এটাও দেখতে পারবেন যে কোন রাস্তার বাস বা ট্রেনে বেশি ভিড় রয়েছে যা আপনাকে এড়িয়ে চলতে হবে। Google এর তরফ থেকে নতুন ফিচার নিয়ে বলা হচ্ছে যে গুগল ম্যাপ ব্যবহরাকারীদের এই বিষয়ে নিয়ে সচেতন করবে য়ে কোন স্টেশনে ট্রেন চলছে বা কোন কোন নির্দিষ্ট রুটে বাস চলাচল করছে এবং কোথায়ে কত তা ভিড় হতে পারে।

Android এবং iOS সমর্থিত অ্যান্ড্রয়েড অ্যাপ-এর মাধ্যমে যেই ফোনগুলি চলে সেই স্মার্টফোনে আপনি Google Map এর নতুন আপডেটে এই ফিচারটি পেয়ে যাবেন।

গুগল ম্যাপের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর রমেশ নাগারাজন একটি ব্লগ পোস্টে লিখেছেন, "আপনি যদি নিজের গাড়ি নিয়ে বা গণ পরিবহণ ব্যবস্থার মাধ্যমে গন্তব্যে পৌঁছতে চান তবে আপনি যাতে গুরুত্বপূর্ণ তথ্যগুলো সহজেই পেয়ে যান সেবিষয়ে আপনাকে সহায়তা করার জন্যেই নতুন ফিচার বা বৈশিষ্ট্যগুলো আনা হয়েছে"।

এছাড়া যাঁরা গাড়ি চালিয়ে কোনও স্থানে যাচ্ছেন তাঁদের কোভিড-19 চেকপয়েন্টগুলি সম্পর্কেও জানিয়ে দেবে গুগল ম্যাপ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo