ফেসবুক য়ুজার্সদের জন্য় বিশেষ খবর, ভিডিও দেখার জন্য় শীঘ্রই লাগতে পারে টাকা

ফেসবুক য়ুজার্সদের জন্য় বিশেষ খবর, ভিডিও দেখার জন্য় শীঘ্রই লাগতে পারে টাকা
HIGHLIGHTS

ফেসবুকে লাইভ ভিডিও দেখার জন্য় য়ুজর্সদের টাকা দিতে হতে পারে

ব্য়বহারকারী নিজেদের লাইভ স্ট্রিম-এ ডোনেট বটন যুক্ত করতে পারবেন

সোশল নেটওয়ার্কিং সাইট ফেসবুক (Facebook) ব্য়বহার করেন? ফেসবুক ব্য়বহারীদের জন্য় এক বিশেষ খবর, খুপ তারাতারি ফেসবুকে লাইভ ভিডিও দেখার জন্য় য়ুজর্সদের টাকা দিতে হতে পারে। কোম্পানির তরফ থেকে করোনা ভাইরাস মহামারীর সময় চলাকালীন পারফর্মিং আর্টের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সহায়তা করার জন্য এটা চালু করা হবে।

ফেসবুকে একটি নতুন ফিচার-এর সাহায্য়ে লাইভ ব্রডকাস্ট শুরু করার আগে তাঁরা ঠিক করতে পারবে যে দর্শকরা এই ভিডিও বিনামূল্য়ে দেখতে পাবে না কী, টাকা দিয়ে দেখতে হবে।

লকডাউনে এমন অনেক গায়করা, সুরকাররা, কমেডিয়ান, পার্সোনাল ট্রেনার, স্পিকার রা রয়েছে যারা এই পরিস্থিতিতে পারফর্ম করতে পারছেন না। তাই ফেসবুক এমন লোকেদের সাহায্য় করতে এই ফিচারটি নিয়ে এসছে। তাই তাঁরা ফেসবুকে লাইভ ভিডিও-র মাধ্যমে দর্শকদের সঙ্গে যুক্ত থাকছে।

একটি রিপোর্ট অনুয়াযী, এই টুলটি তাদের ও সাহায্য় করবে যারা ভিডিও স্ট্রিমিং দ্বারা কোনো চৈরিটি জন্য় টাকা যোগার করে। এমন ব্য়বহারকারী নিজেদের লাইভ স্ট্রিম-এ ডোনেট বটন যুক্ত করতে পারবেন।

এমন পরিস্থিতিতে ফেসবুক কনটেন্ট ক্রিয়েটার এবং ছোট ব্যবসায়ীদের সহায়তা করার জন্য লাইভ ভিডিওতে অ্যাক্সেস ফি দেওয়ার বিকল্প দিয়েছে।
লাইভ স্ট্রিম কিভাবে মনিটাইজিং করা হবে এবং কবে থেকে লাইভ স্ট্রিমিং ফিচারের জন্য টাকা দিতে হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি ফেসবুক। এছাড়া করোনা বিপর্যয়ের কারণে ফেসবুক ইভেন্ট শুধু ‘অনলাইনে’ হবে এমন ট্যাগ যুক্ত করা হয়েছে।

কি ভাবে দেখবেন লাইভ?

ফেসবুক এটাও জানিয়ে দিয়েছে যে, গ্রাহকরা যাতে সহজেই ফেসবুক লাইভ ভিডিও দেখতে পারে সেইজন্য কিছু পরিবর্তন আনা হয়েছে। ফলে কোনও গ্রাহকের যদি ডেটা সীমিত থাকে কিংবা ইন্টারনেটের স্পিড কম থাকে তাহলে তিনি চাইলে শুধু অডিও সম্প্রচার শুনতে পারবে।

আর কারও যদি ফেসবুক অ্যাকাউন্ট না থাকে তাহলেও চিন্তার কোনও কারণ নেই। বেশির ভাগ পাবলিক লাইভ সম্প্রচার ওয়েবেও দিয়ে দেওয়া হয়। এছাড়া পেজে একটি টোল ফ্রি নাম্বার শেয়ার করা থাকবে। গ্রাহকরা সেই নম্বরে ফোন করে মোবাইলে লাইভ সম্প্রচারের অডিও শুনতে পাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo