এই 7 Android Apps চুরি করছে আপনার Facebook পাসওর্য়াড, আপনার ফোন থেকে এক্ষুনি করুন ডিলিট

এই 7 Android Apps চুরি করছে আপনার Facebook পাসওর্য়াড, আপনার ফোন থেকে এক্ষুনি করুন ডিলিট
HIGHLIGHTS

সম্প্রতি ট্রেন্ড মাইক্রো রিপোর্টে এমন কিছু অ্যান্ড্রয়েড অ্যাপের (Android Apps) কথা বলা হয়েছে যাতে Facestealer নামে স্পাইওয়্যার পাওয়া গেছে

স্পাইওয়্যারটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Android Smartphone) ইউজারদের ব্যক্তিগত তথ্য চুরি করছে

এই অ্যাপগুলির মধ্যে যদি কোনওটি আপনার ফোনে থাকে, তবে দেরি না করে এক্ষুনি অ্যাপটি আনইনস্টল করুন

গুগল প্লে স্টোরে (Google Play Store) প্রতিটি বিভাগে হাজার হাজার মোবাইল অ্যাপ (Mobile App) রয়েছে এবং অনেক সময় এমন হয় যে তারা কোনও চিন্তাভাবনা ছাড়াই তাদের ফোনে কোনও অ্যাপ ডাউনলোড করে। এই একটা ভুল পরে খুব ভারী হয়ে যায় এবং মানুষ প্রতারণার শিকার হয়।

সম্প্রতি ট্রেন্ড মাইক্রো রিপোর্টে এমন কিছু অ্যান্ড্রয়েড অ্যাপের (Android Apps) কথা বলা হয়েছে যাতে Facestealer নামে স্পাইওয়্যার পাওয়া গেছে। এই স্পাইওয়্যারটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Android Smartphone) ইউজারদের ব্যক্তিগত তথ্য চুরি করছে। জেনে নিন এই অ্যাপগুলি কী, তাদের নাম দেখে নিন। আপনিও কি এর মধ্য়ে কোনও এই মোবাইল অ্যাপগুলির  ব্যবহার করছেন? যদি হ্যাঁ, তবে দেরি না করে এক্ষুনি আপনার ফোন থেকে এই অ্যাপগুলি সরিয়ে ফেলুন।

Apps

এই Android Apps ফোন থেকে এক্ষুনি করুন ডিলিট:

Enjoy Photo Editor
Daily Fitness OL
Photo Gaming Puzzle
Panorama Camera
Business Meta Manager
Swarm Photo
Cryptomining Farm Your own Coin

উপরে দেওয়া এই অ্যাপগুলির মধ্যে যদি কোনওটি আপনার ফোনে থাকে, তবে দেরি না করে এক্ষুনি অ্যাপটি আনইনস্টল করুন। এর কারণ হল তাদের মধ্যে ম্যালওয়্যার (Malware)  পাওয়া গেছে অর্থাৎ এক ধরনের ভাইরাস যা ইউজারদের Facebook-এ লগ-ইন করার অনুমতি চায় এবং তারপর জাভাস্ক্রিপ্ট কোড এন্টার করে ইউজারদের ক্রেডেনশল মতো তথ্য চুরি করে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo