ইলেকশান কমিশান ‘VOTER TURNOUT’ অ্যাপ নিয়ে এসেছে

ইলেকশান কমিশান ‘VOTER TURNOUT’ অ্যাপ নিয়ে এসেছে
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য Voter Turnout App

Google Play Store য়ে এই Voter Turnout app আছে

ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়ে গেছে আর এই সময়ে ভারতের নির্বাচন কমিশান বা Election Commission of India (ESI) একটি মোবাইল অ্যাপ লঞ্চ করেছে। এই অ্যাপের নাম Voter Turnout app আর এটি ইলেকশান কমিশানের দেওয়ার প্রেস রিলিজের পড়ে এই বিষয়ে জানা গেছে। আর নির্বাচন কমিশ্না ভোটের সময়ে ভোটারদের জন্য Voter Turnout লঞ্চ করেছে এর মাধ্যমে সেধের ভোটদানের উপস্থিতির বিষয়ে রিয়েলটাইম জানা যাবে।

এই অ্যাপটি Google Play Store য়ে আছে। আর এখনও পর্যন্ত 10,000 য়ের বেশি Voter Turnout অ্যাপ ডাউনলোড করা হয়েছে। আর এর বৈশিষ্ট্য এই যে এর মাধ্যমে আপনারা লোকসভা ভোটের সময়ে রাজ্য আর লোকসভা এলাকার ভোটের পরিস্থিতি জানতে পারবেন। নির্বাচন কমিশান Voter Turnout App Returning Officers য়ের দেওয়া কথায় এই বিষয়ে জানিয়েছে। আর এই বিষয়ে ডেপুটি ইলেকশান কমিশানার Sandeep Saxena একটি বক্তব্যে বলেন যে এই অ্যাপের সাহায্যে মানুষ ভোট কেন্দ্রের বিষয়েও জানতে পারবেন।

এর সঙ্গে সংসদীয় এলাকায়া ডাটা একে অপরের অ্যাপের সাহায্যে আপডেট পায়া যাবে। আর এই আপডেটের মাধ্যমে Voter Turnout অ্যাপে তথ্য পাওয়া যাবে। এই অ্যাপের আধ্যমে রাজ্যর আনুমানিক ভোটার দেখার সঙ্গে সঙ্গে কোন রাজ্যের বিভিন্ন সংসদীয় এলাকার বিষয়েও খবর পাওয়া যাবে। আর এর সঙ্গে এই অ্যাপে বিধানসভা নির্বাচন ক্ষেত্রের সাহায্যে দেখা যাবে।

এই অ্যাপ ব্যাবহার করতে চাইলে আপনাদের গুগল প্লে স্টোরে গিয়ে এটি ডাউনলোড করতে হবে। অ্যাপ ইন্সটল করার পড়ে এটি ওপেন করতে হবে। আর এতে সবার আগে পেজ ‘এস্টিমেটেড ভোটার টার্নআউট’ দেখানো হবে আর যা স্টোরের ভিত্তিতে ডিটেল দেবে। আর এর নীচে ডান দিকে দেওয়া তিনটি লাইনে ট্যাপ করে আপনারা প্রতি রাজ্যের সম্পূর্ণ অবস্থান জানতে পারবেন। আর প্রথমে এটি আপনাদের রাজ্য সিলেক্ট করে পড়ে নিজের PC বা AC সিলেক্ট করতে হবে আর তার পড়ে OK তে কিল্ক করতে হবে আর সেখানে সেই বিষয়ে ডিটেল দেওয়া হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo