৯ কোটি মোবাইলে ডাউনলোড করা হয়েছে Aarogya Setu অ্য়াপ, জনপ্রিয় হয়ে উঠলো কোভিড ১৯ ট্রাকর

৯ কোটি মোবাইলে ডাউনলোড করা হয়েছে Aarogya Setu অ্য়াপ, জনপ্রিয় হয়ে উঠলো কোভিড ১৯ ট্রাকর
HIGHLIGHTS

এখনও পর্য়ন্ত দেশের ৯ কোটি মোবাইলে এই অ্য়াপ্লিকেশন ডাউনলোড করা হয়েছে

অ্য়াপের মাধ্য়মে করোনা সম্পর্কিত সবরকম তথ্য় সংগ্রহ করা সম্ভব

বিশ্বজুড়ে চলছে করোনা ভাইরাস এর সাথে যুদ্ধ। করোনা ভাইরাস কে হারাতে দেশজুড়ে লকডাউন পরিস্থিতি। করোনা সংকটের মাঝেই মানুষদের সুবিধার জন্য় একটি নতুন অ্য়াপ 'আরোগ্য় সেতু' (Aarogya Setu) বাজারে এনেছে কেন্দ্রীয় সরকার।

এই অ্য়াপ লঞ্চ হওয়ার মাসখানেকের মধ্য়েই তুমুল জনপ্রিয় হয়ে ওঠে মানুষদের মধ্য়ে। এখনও পর্য়ন্ত দেশের ৯ কোটি মোবাইলে এই অ্য়াপ্লিকেশন ডাউনলোড করা হয়েছে।

এই অ্য়াপের মাধ্য়মে করোনা সম্পর্কিত সবরকম তথ্য় সংগ্রহ করা সম্ভব। এছারাও এর মাধ্য়মে সচেতনতার পাশাপাশি নিজে জেলা ও এলাকায় কতজন করোনা আক্রান্ত তাও জানিয়ে দেবে এক অ্য়াপ ব্য়বহারকারীদের।

কোন ব্যক্তির ভাইরাস আক্রান্ত হওয়ার ঝুঁকি কতটা তার ইঙ্গিত আরোগ্য সেতু অ্যাপের মাধ্যমে পাওয়া যায়। সম্প্রতি বেশকিছু নতুন আপডেট নিয়ে এসেছে। যাতে করোনার সম্ভাবনা ঠিক কতটা সে বিষয়ে নোটিফিকেশন পাওয়া যাবে। সেফ অথবা লো রিস্ক অথবা মডারেটের মত বেশ কিছু স্ট্যাটাস দেখা যাবে এই অ্যাপে। যা দেখে আপনি বুঝতে পারবেন বিপদ আপনার থেকে কতটা দূরে।

একইসঙ্গে কেন্দ্রীয় সরকারি কর্মীদের মোবাইল ফোনে আরো ঘোষিত অ্যাপ ডাউনলোড করার নির্দেশ দিয়েছে মোদি সরকার। কেন্দ্রীয় সরকারি কর্মীদের পাশাপাশি আউটসোর্স কর্মীদের মোবাইলেও এই অ্যাপ থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo