এ সপ্তাহের সেরা ৫টি অ্যাপ যা আপনার ফোনে অবশ্যই থাকা দরকার

এ সপ্তাহের সেরা ৫টি অ্যাপ যা আপনার ফোনে অবশ্যই থাকা দরকার
HIGHLIGHTS

এখানে আমরা এই সপ্তাহের সেরা ৫টি অ্যাপের কথা বলব যা অবশ্যই আপনার ফোনে থাকা দরকার

আবার বেশ কিছু দিন পরে আমরা আপনাদের সেই অ্যাপের কথা বলব যা আপনাদের অ্যান্ড্রয়েড ফোনে অবশ্যই থাকা দরকার। আর আমরা এখানে আপনাদের সেই অ্যাপের কথা বলব যে গুলি এই সপ্তাহের সেরা অ্যাপ আর যা আপনাদের ফোনে অবশ্যই থাকা দরকার।

ProtonVPN             
প্রোটোনমেল, একটি বিখ্যাত এঙ্ক্র্যাপ্ট মেল পরিষেবা। আর সম্প্রতি এটি পিসির VPN এর সঙ্গে এসেছে আর তা অ্যান্ড্রয়েডে পাওয়া যাচ্ছে। আত এর সব থেকে ভাল বিষয় এই যে আপনারা এটি সহজেই ফ্রিতে ব্যবহার করে দেখতে পারবেন, প্রথমেই এর প্রিমিয়াম ভার্সান ব্যবহার করে দেখতে হবেনা। আর আপনি এখনই এটি প্লে স্টোরে পাবেন আর VPN এর সুবিধা পাবেন।
অ্যামাজনের সেরা হেডফোন

Amazon Alexa
অ্যামাজন তাদের অ্যালেক্সা অ্যাপটি অ্যান্ড্রয়েডের জন্য বানিয়েছে। আর এবার আপনি এই অ্যাপটি ব্যবহার করে গান শোনা বা বাজার করার অভিজ্ঞতা পেতে পারবেন। এটি আমাদের গুগল অ্যাসিস্টেন্সের জায়গা নিতে পারে। আপনি এটি শুধু ‘অ্যালেক্সা’ বলে শুরু করতে পারবেন না। আপনি স্কিল ব্যবহার করে এটি ব্যবহার করতে পারবেন যেমন ইকো ডিভাইসে করা যায়, আর এছাড়া এটি ইনফরমেশান ভিসুয়ালি দেয়।
 
Hidden Folks
ভাবুন যদি ওয়াল্ডন ইন্টার‍্যাক্টিভ পাসেল টাচ গেম হয় তবে? এটাই আসলে হিডেন ফোকস। এটি আগের বছরের একটি অন্যতম সেরা মোবাইল গেম। আর এখন আপনি এটি প্লে স্টোরে পাবেন। এর দাম $3.99। এটি একটি খুব ভাল গেম দাম দিয়ে কিনতে হলেও এটি সব দাম পুশিয়েদেয়। আর এর সাউন্ড এফেক্টও খুব ভাল।
 
Google Maps Go and Beta
গুগল ম্যাপ গো এক মাস আগেই এসেছে, আর এখন এটি প্লে স্টোরে বিটা ভার্সানে লেটেস্ট ফিচারের সঙ্গে পাওয়া যাচ্ছে। যারা এই অ্যাপটির কথা শোনেন নি এটি তাদের জন্য আসল গুগল ম্যাপ অ্যাপের একটি হাল্কা ভার্সান যা কম জায়গা নেয় আর কম ডাটা ব্যবহার করে। এটি আপনার জন্য একটি খুব ভাল সুযোগ এই অ্যাপটি দেখার। এই অ্যাপটি অনেক ডিভাইসেই তেমন ভাল ব্যবহার করা সম্ভব হচ্ছেনা। আর সেক্ষেত্রে ক্রমের মাধ্যেম আপনাকে এই অ্যাপটি পেতে হবে।

Skyline – Live Wallpaper With Global 3D Terrain
স্কাইলাইন অ্যাপটি যে কোন লোকেশানের ওয়ালপেপার দিতে পারে। যেমন পিক্সেল লাইভ ওয়ালপেপার দেয় অনেকটা তেমনই। এটি এরিয়াল আর স্যাটেলাইট  3D ট্রেনি ইমেজ নেয়। আর আপনি আপনার কারেন্ট লোকেশান জিপিএসের মাধ্যমে লোকেট করতে পারবেন আর লোকেশানকে কাস্টম করে ফাইনালি তা ক্রপ করতে পারবেন। আর এই ওয়ালপেপারটি আপনি হোম স্ক্রিনে সোয়াইপ করলেই সিফট হতে থাকবে। আর আপনি যদি অ্যান্ড্রয়েড 8.1 এ থাকেন তবে আপনার কালার ফোনের মেনু চেঞ্জও ম্যাচ করবে আর দাম প্লে স্টোরে মাত্র $1.99।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo