হোয়াটসঅ্যাপ ইউজার্সরা নতুন রেস্ট্রিকটেড গ্রুপ ফিচার পাবে, এর বৈশিষ্ট্য জানেন কী

হোয়াটসঅ্যাপ ইউজার্সরা নতুন রেস্ট্রিকটেড গ্রুপ ফিচার পাবে, এর বৈশিষ্ট্য জানেন কী
HIGHLIGHTS

নতুন গ্রুপ সেটিং সেকশানে অ্যাডমিন নতুন গ্রুপ অ্যাডমিনও বাছতে পারবে

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জিং প্ল্যাটফর্মে নিজের অ্যাপের কোন পরিবর্তন করার বিষয় দেখা গেছে, যাতে একজ গ্রুপ এডমিন অন্য গ্রুপে অংশগ্রহনকারীদের গ্রুপ ইনফো বদলানো থামাতে পারবেন। এই বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ গ্রুপ ইনফো সেকশান নিয়ে এসেছিল, যার মাধ্যমে ইউজার্সরা গ্রুপের ডেস্ক্রিপশান সেট করতে পারবে।

যবে থেকে এই ফিচারটি এসেছে তবে থেকে গ্রুপে সবাই ডেসক্রিপশান চেঞ্জ করতে থাকে। আর এবার এই নতুন ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ইউজার্সরা নতুন অপশান “অ্যাডমিন বা প্রেবি মেম্বার” পাবে, আর এই ফিচারে অ্যাডমিন সিলেক্ট করে শুধু গ্রুপ অ্যাডমিন সিলেক্ট করে শুধু তাদের ডেস্ক্রিপশা বদলানো সম্ভব। আর সব মেম্বার সিলেক্ট করলে যে কোন মেম্বার ডেস্ক্রিপশান এডিট করতে পারবেন। আর এই ফিচার্স এখন শুধু অ্যান্ড্রয়েড বিটা ইউজার্সদের জন্য পাওয়া যাবে আর অন্য প্ল্যাটফর্মে এটি পরে আসবে।

Amazon Summer Sale: আজকে এই স্মার্ট ফোন গুলি অসাধারন অফারের সঙ্গে পাওয়া যাচ্ছে

অ্যান্ড্রয়েড বিটাতে পাওয়া যাচ্ছে

WABetalnfo’র মাধ্যমে খবরটি জানা গেছে ব্লগ পোস্টে বলা হয়েছে যে এই ফিচারের ব্যাবহারিক কারার জন্য ইউজার্সদের নিজেদে হোয়াটসঅ্যাপ v2.18.132 বিটাতে আপডেট করতে হবে। এই ফিচারে রেস্ট্রিকটেড গ্রুপ ফিচার বলা হতে আরে আর এই গ্রুপ অ্যাডমিন এই ফিচারের মাধ্যেম সেই গ্রুপে গিয়ে গ্রুপ সেটিংস অপশান বেছে তা এডিট করতে পারবেন।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপ ইউজার্সদের এই ফিচারের মাধ্যমে বাছতে পারবেন। যে কোন গ্রুপে সাব্জেক্ট, আইকন আর ডেস্ক্রিপশান বদলানো সম্ভব। আর এর জন্য ইউজার্সরা দুটি অপশান পাবেন আর অল পার্টিসিপেন্ট আর অন্য ওনলি অ্যাডমিন। নতুন গ্রুপ সেটিংস সেকশানে অ্যাডমিনে নতুন গ্রুপে অ্যাডমিনও বাছতে পারবেন।

ভায়াঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo