কি করে কম দামের অ্যান্ড্রয়েড ফোনে স্লো মোশান ভিডিও বানাবেন

কি করে কম দামের  অ্যান্ড্রয়েড ফোনে স্লো মোশান ভিডিও বানাবেন
HIGHLIGHTS

এর জন্য আপনাদের কিছু অ্যাপের দরকার হবে

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন কিনে থাকেন আর এই ফোনে আপনারা স্লো মোশান ভিডিও বানাতে চান, আর তা কি করে বানাতে হয় তা না জানেন তবে আজকের এই আর্টিকেল আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি। এখনকার অনেক অ্যান্ড্রয়েড ফোনেই এই সুবিধা মানে অপশানটি থাকে যদিও অনেক ফোন এমনও আছে যে ফোনের ক্যামেরায় এই অপশান নেই। এই সময়ে বাজারে একাধিক এমন অ্যাপ আছে যা খুব ভাল স্লো মোশান ভিডিও বানাতে পারে। আর এই অপশানটি তাদের জন্য যাদের ফোনে স্লো মোশান ভিডিওর অপশান নেই আর যাদের ফোনে এই অপশান আছে তারা খুব সহজেই এই ধরনের ভিডিও বানাতে পারবেন।

এবার স্লো মোশান ভিডিও শুট করার জন্য আপনাদের একটি খুব দামি অ্যান্ড্রয়েড ফোন কিনতে হবে না। না আপনাকে iOS কিনতে হবে। আপনারা যদি স্লো মোশান ভিডিও বানাতে চান তবে আপনারা এই ধরনের ফোন ছাড়াও তা বানাতে পারবেন। এর জন্য আপনাদের কিছু অ্যাপ দরকার হবে জার সাহায্যে আপনারা স্লো মোশান ভিডিও শুট করতে পারবেন। আর আপনাদের আজকে এখানে আমরা সেই সব অ্যাপের বিষয়েই জানাব।

আমরা এখানে কিছু অ্যাপের বিষয়ে বলব যা আপনাদের বিল্ট ইন ক্যামেরাতে রিপ্লেস করে দেবে আর এখানে আপনারা স্লো মোশান ভিডিও শুট করতে সাহায্য করবে। আর আপনাদের জানিয়ে রাখি যে এই লেখায়া আপনাদের আমরা যে অ্যাপের বিষয়ে জানাব তা না এখানে আমরা আপনাদের কি করে স্লো মোশান ভিডিও বানাতে পারবেন সেই বিষয়ে জানাব যে কম দামের স্মার্ট ফোন থেকেও আপনারা কি করে স্লো মোশান ভিডিও বানাতে পারবেন।

ছয়টি স্লো মোশান ভিডিও অ্যাপ

এখানে আমরা আপনাদের কচিহু অ্যাপের বিষয়ে জানাব। জার মাধ্যমে আপনারা অ্যান্ড্রয়েড ফোনে সহজে স্লো মোশান ভিডিও বানাতে পারবেন। এর এর জন্য আপনাদের বিশেষ কিছু করতে হবে না আপনাদের এই অ্যাপ গুলি নিজের ফোনে দিতে হবে। আর এর পরে এই অ্যাপের সামনে ওপেন করে খুব কম সময়ে আপনারা এই ভিডিও বানাতে পারবেন।

  • Slow Motion Video FX
  • Videoshop
  • SloPro
  • AndroVid
  • Fast and slow Motion Video Tool

স্লো মোশান আর টাইম ল্যাপসের মধ্যে পার্থক্য

অনেক সময়েই স্লোমোশান ভিডিও আর টাইম ল্যাপস ভিডিওর মধ্যে পার্থক্য করতে পারিনা। আসলে আপনার স্ক্রিনে বেশি সময়ে ধরে রেকর্ডিং দেখতে চান? স্লো মোশান ভিদিও একদম তাই। আর এটি বস্তুর আসল স্পিড কমিয়ে দেয়। আর টাইম ল্যাপস মানে যা সময়কে স্লো করে দেয়। মানে আপনারা যদি দুই সেকেন্ডের ভিডিও স্লো মোশান এফেক্ট হয় আর এই স্ক্রিনে বেশি সময় ধরে চলে।

আর একটি টাইম ল্যাপস ভিডিও এক ধরনের ফাস্ট ফরোয়ার্ড। এক সময়ে এটি দীর্ঘ সময়ের জন্য চলে আর স্ক্রিনে এটিদ দেখার সময়ে আপনার সময়কে এটি কমিয়ে দেয়।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo