এভাবে আপনি আপনার স্মার্টফোন তাড়াতাড়ি চার্জ করতে পারবেন

এভাবে আপনি আপনার স্মার্টফোন তাড়াতাড়ি চার্জ করতে পারবেন
HIGHLIGHTS

আমরা এখানে আপনাদের এমন কিছু টিপস দেব যার মাধ্যমে আপনি আপনার ফোন তাড়াতাড়ি চার্জ করতে পারবেন

বর্তমান জীবন দ্রুত থেকে আরও দ্রুত হয়ে ওঠার জীবন। আমরা সবাই এখন প্রতিমুহূর্তে ছুটেই চলেছি। আমাদের জীবন এখন দ্রুতার জীবন কোন কিছুর জন্যই সেভাবে সময় নেই আমাদের কাছে। আর এক্ষেত্রে আমরা অনেক সময় আমাদের স্মার্টফোন ঠিক ভাবে চার্জও করতে পারিনা। আর অনেক সময় কথাউ যাওয়ার হলে আমাদের ফোন চার্জ না করেই মাদের চলতে হয়। আর তখন অনেক সময় দীর্ঘক্ষণ আমরা ফোন অপারেট না করে থাকি। এক্ষেত্রে আমরা আপনাদের কিছু এমন টিপস বলব যার ফলে আপনি আপনার স্মার্টফোন তাড়াতাড়ি চার্জ করতে পারবেন।

1.  ফোন অফ করে চার্জ করুন

আপনি যদি আপনার ফোন অফ করে চার্জ দেন তবে আপনার ফোন তাড়াতাড়ি চার্জ হয়ে যাবে। অফ করে চার্জ করার সময় তা ব্যাটারির ব্যবহার একদমই করেনা। এর ফলে ফোন তাড়াতাড়ি চার্জ হয়ে যায়। তবে এটা ঠিক যে এরকম করলে আপনার কিছু কল মিস হয়ে যাবে। 

2. ফোন চার্জ হওয়ার পরে তা ব্যাবহার করবেন না

আপনি যদি ফোন চার্জ করার সময় একই সঙ্গে ফোনের ব্যবহার করেন তবে আপনার ফোন চার্জ হতে অনেক বেশি সময় লাগবে। তাই ভাল হয় যদি আপনি আপনার ফোন তাড়াতাড়ি চার্জ করার জন্য ফোন চার্জে দিয়ে ফোনের ব্যবহার না করেন।

3. ফোনের এয়ারলাইন মোড অন করে চার্জ করুন

আপনি যদি আপনার ফোন তাড়াতাড়ি চার্জ করতে চান তবে আপনি আপনার স্মার্টফোন কে এয়ারলাইন মোডে দিয়ে চার্জ করুন। এয়ারলাইন মোড অন হলে ফোনের সব নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। আর ফোনটির ব্যাটারিও কম ব্যবহার হয় আর ফোন তাড়াতাড়ি চার্জ হয়ে যায়। 

 

4. অরিজিনাল চার্জারের ব্যবহার

ফোনের সঙ্গে অরজিলিনাল চার্জার পাওয়া যায় যা দিয়ে ফোন চার্জ করা উচিত। আপনি যদি অরিজিনাল চার্জার হারিয়ে ফেলেন তবে আপনার কোম্পানির চার্জার নিয়ে নিন। অরজিনাল চার্জার দিয়ে চার্জ করলে ফোন তাড়াতাড়ি চার্জ হয়। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo