এভাবে নিজের স্লো হয়ে যাওয়া স্মার্টফোন কে ফাস্ট করুন

এভাবে নিজের স্লো হয়ে যাওয়া স্মার্টফোন কে ফাস্ট করুন
HIGHLIGHTS

একটি সেটিং চেঞ্জ করে ফোনের স্পিড ফাস্ট করে নিন

এরকম অনেক সময়েই হয় যে আপনার স্মার্টফোনের স্পিড স্লো হয়ে যায়।হয়ত আপনি কোন দরকারি কাজ করছেন আর ঠিক তখনই আপনার ফোন স্লো হয়ে গেল। আর তখন ফোন ব্যবহার করাই মাথা ব্যাথার কারন হয়ে যায়। আমরা আপনাদের আজ এমন কিছু কথা বলব যাতে আপনি আপনার স্লো হয়ে যাওয়া স্মার্টফোনের স্পিড ঠিক করতে পারবেন। তবে এর জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবেনা। এই সমস্যার সমাধান আপনার ফোনেই আছে। আজকের সেরা ডিল নিয়ে এল অ্যামাজন

আপনাকে শুধু একটি সেটিংস চেঞ্জ করতে হবে। আর আপনার ফোনের স্পিড ফাস্ট হয়ে যাবে। আমাদের ফোনেই এধরনের বেশ কিছু সেটিংস থাকে  আর এই সেটিংস গুলির বিষয়ে আমরা অনেক সময় অনেক কিছু জানিওনা, কারন আমরা তা ব্যবহার করিনা। তবে আসুন আমরা আপনাদের বলি যে কিভাবে একটি সেটিংস চেঞ্জ করলে আপনি আপনার ফোন কে ফাস্ট করতে পারবেন।

স্মার্টফোনের স্পিড বাড়ানোর জন্য সবার আগে আপনাকে আপনার ফোনের সেটিংস এ যেতে হবে। আর তারপরে নিচের দিকে আপডেট অপশানে ট্যাপ করতে হবে। এর পরে বিল্ড নম্বরের অপশান দেখা যাবে, এতে 5-7 বার ট্যাপ করুন। এর পরে মোবাইল সেটিংসএ ডেভলাপার অপশান ওপেন হয়ে যাবে, যাকে ট্যাপ করুন। এখানে আপনি 3টি অপশান উইন্ডো ট্র্যাঞ্জিকশান স্কেল দেখা যাবে, অ্যানিমেটার ডিউরেশান স্কেল আর সিমুলেটার স্কেন্ডারি ডিসপ্লে দেখা যাবে।

এরপরে এই তিনটি অপশানে একে একে ট্যাপ করুন। এটি অ্যানিমেশান আমাদের ফোনে অনেক বেশি ডাটার ব্যবহার করার সঙ্গে তার র‍্যাম আর মেমারিও ব্যবহার করে, যার ফলে স্মার্টফোন স্লো হয়ে যায়। এর পরে আপনি ফোন অফ করে অন করুন এবার আপনার ফোনের স্পিড ঠিক হয়ে যাবে।

আজকের সেরা ডিল নিয়ে এল অ্যামাজন

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo