হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কি করে খুঁজে পাবেন?

হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কি করে খুঁজে পাবেন?
HIGHLIGHTS

এটি কোন থার্ড পার্টি অ্যাপ নয়

অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ফোন ট্র্যাক করা যাবে

আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন কোন ট্র্যাকিং অ্যাপ ইন্সটল না করে হারিয়ে গেছে? এই বিষয়ে এখন অনেকেই জানেন যে টড়্যাকিং সিস্টেমের সাহায্যে আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন ফিরিয়ে আনা সম্ভব। আপনারা এরকম করতে পারবেন। আপনারা কোন থার্ড পার্টি ট্র্যাকিং অ্যাপের মাধ্যমে এরকম করতে পারবেন। মানে এই যে আপনি বেশ কিছু অ্যাপের মাধ্যমে এরকম করতে পারবেন। মানে এভাবে নিজের ফোনের লোকেশান আপনারা জানতে পারবেন, মানে নিজের ফোন ট্র্যাক করতে পারবেন।

তবে আপনি যদি আপনারা ফোনে কোন থার্ড পার্টি অ্যাপ না ইন্সটল করেন তবে আপনাদের বলে রাখি যে তা না করেও ফোনের লোকেশান ট্র্যাক করা যায়। আজকে আমরা আপনাদের বলব যে কি করে এরকম করা যাবে। খুব সহজেই আপনারা অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ট্র্যাক করতে পারবেন, আর নিজের ফোনে গুগল অ্যাকাউন্ট থেকে লগ ইন থাকলে মানে আপনার ফোনে যদি আপনার মেল আইডি লিঙ্ক করা থাকে তবে আপনি সহজেই আপনার ফোন ট্র্যাক করতে পারবেন। আসুন তবে দেখা যাক যে কি করে এরকম করা যাবে।

গুগলের অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার থেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ট্র্যাক করুন

অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার গুগলের তরফে একটি ফ্রি টুল , এর সাহায্যে আপনারা নিজের ফোন লোকেট করতে পারবেন। তবে শুধু তাই নয় এর সাহায্যে আপনি ফোন রিং করতে পারবেন, আর ফিরিয়েও আনতে পারবেন, আর এবার আপনারা এটি রিমোটলি করতে পারবেন। আপনাদের ফোন কোন ট্র্যাকিং অ্যাপ না থাকলেও সমস্যা নেই। তবে এর জন্য আপনাদের কাছে কিছু দরকারি জিনিস থাকা দরকার, জার লিস্ট নীচে দেওয়া হয়েছে। আপনাদের বলে রাখি যে এর সাহায্যে আপনারা আপনাদের ফোন সহজে খুঁজে পাবেন।

  • যে গুগল অ্যাকাউন্ট থেকে এই ফোনটি লিঙ্ক করেছেন তার লগ ইন অ্যাক্সেস আপনার কাছে থাকা দরকার।
  • আর এছাড়া আপনাদের বলে রাখি যে ফোন হারিয়ে গেলে, তা লোকেট করতে চাইলে সেই ফোন অন থাকা দরকার, আর এছাড়া তাতে ইন্টারনেট থাকাও দরকার।
  • আর এই অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারে আপনারা এর পরে কিছু করতে পারবেন না, মানে ফিন হারানোর পরে সেটিংসে পরিবর্তন করা যাবে না।
  • প্রথম থেকেই আপনাদের সেটিং অন রাখতে হবে।
  • আর এছাড়া এই ফোনের ডাটা গুগল সেটিংসে আপনারা এটি বন্ধ করতে পারবেন। তবে ডিফল্ট সেটিং লক বা তা বন্ধ থাকা দরকার।
  • আর এর পরে এটি চুরি হলে বা হারিয়ে গেলে অন্য কেউ ফোন পেলে তা ফ্যাকট্রি রিসেট করতে পারবে না, আর এর মানে এই যে আপনারা নিজের ফোন সহজে ট্র্যাক করতে পারবেন।

কি করে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারে যাবেন

নিজের অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারে যাওয়ার জন্য তার লগ ইন অ্যাক্সেস দরকার, আর এতে আপনারা ফোন লিঙ্ক করা হয়েছে, যা হারিয়ে গেছে। আর এর পরে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারে যেতে হবে। আর এবার আপনারা অ্যান্ড্রয়েড ম্যানেজার ডিভাইসে যেতে হবে।

এখানে আপনাকে ফোন লকেট না করতে পারলে এর থেকে রিং বা ওয়াইপ করতে পারবেন। আর এবার আপনার কাছে একটি এমন প্রশ্নও আসতে পারে যে সেই সময় আপনার কম্পিউটার থাকলে আপনি কি করবেন। এর জন্য চিন্তায় থাকা দরকার নেউ। আপনি খুব সহজেই নিজের অন্য ফোন বা বন্ধু বান্ধবের ফোন থেকে এটি অ্যাক্সেস করতে পারবেন। আর আপনি গেস্ট মোডে গিয়ে গুগল অ্যাকাউন্ট লগ ইন করে তা ব্যাবহার করতে পারবেন আর ID লগ ইন করতে পারবেন।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo