এভাবে হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম আর ফেসবুকে নোটিফিকেশান বন্ধ করুন

এভাবে হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম আর ফেসবুকে নোটিফিকেশান বন্ধ করুন
HIGHLIGHTS

অনেক সময়ে সোশাল মিডিয়াতে এর বেশি নোটিফিকেশান আসে যে তা সমস্যার সৃষ্টি করে

আমরা এই সময়ে বলব যে কি করে এই নোটিফিকেশান বন্ধ করা যায়

অনেক সময়ে এমন হয় যে সোশাল মিডিয়াতে আপনি যখন অন থাকেন বা অনেক ক্ষণ পরে অন হন তখন একাধিক নোটিফিকেশানের চোটে আপনার প্রান ওষ্ঠাগত হয়ে ওঠে। কারন অনেক সময়েই এমন সব নোটি ফিকেশান আসে যা আমাদের একদম ই দরকার হয়না।

আর সোশাল মিডিয়া মানে ইন্সটাগ্রাম, ফেসবুক বা হোয়াটসঅ্যাপে এই ধরনের নোটিফিকেশান ভাল রকমেরই আসে। আর আজকে আমরা এখানে আপনাদের জানাবো যে কি করে এই সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যায়।

এভাবে হোয়াটসঅ্যাপের নোটিফিকেশান বন্ধ করুন

এর জন্য আপনাদের প্রথমে হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে আর এর পরে আপনাদের নোটিফিকেশানে যেতে হবে আর এখানে আপনারা অনেক কিছু দেখতে পারবেন। আর এখানে কনভার্সেশান টোন্স বক্স আনচেক করতে হবে। আর এর পরে সব গ্রুপের নোটিফিকেশান বন্ধ হবে। তবে আপনাদের আলাদা আলাদা গ্রুপে গিয়েও তা মিউট করত এপারবেন। আর আপনারা এই রকম অ্যান্ড্রয়েড আর iOS দুটিতেই পাবেন।

এভাবে ফেসবুকে নোটিফিকেশান বন্ধ করুন

নিজের অ্যান্ড্রয়েড ফোনে আপনারা ফেসবুকের অ্যাপ ওপেন করুন আর এবার এখানে তিনটি হরাইজেন্টাল লাইন দেখা যাবে। এখানে ক্লিক করুন আর এখানে সোয়াইপ ডাউন করে নোটিফিকেশান সেটিংসে অপশান পাবেন। আর এখানে আপনারা এতে ট্যাপ করে এখানে নোটিফিকেশান পাবেন।

এবার এখানে আপনার নোটিফিকেশান অপশান ক্লিক করতে হবে আর যা বন্ধ করতে চান তার ওপরে ক্লিক করুন। আর এবার এই পরিবর্তন সেভ করে রাখিন আর এতে আপনার একটু সময় লাগতে পারে।

এভাবে ইন্সটাগ্রামে নোটিফিকেশান বন্ধ করুন

আপনার বন্ধু যদি একাধিক পোস্ট করে যার নোটিফিকেশান আসে তবে আপনারা এটি বন্ধ করতে চাইলে প্রথমে ইন্সটাগ্রামে যান। এখানে এর নোটিফিএকশান সেকশান বন্ধ করুন। এর জন্য আপনাদের ইন্সটাগ্রাম ওপেন করতে হবে আর এর পরে আপনার প্রোফাইল আইকনে ট্যাপ করতে হবে আর এর পরে এখানে তিনটি ডট দেখতে পারবেন।

আর এবার এখানে আপনারা এটি সোয়াইপ ডাউন করে সেটিংস পাবেন আরে এখানে পুশ নোটিফিকেশানে ক্লিক করুন। আর এখানে একটি লম্বা সময় পাবেন আর এখানে এটি ডিসেবেল করতে হবে। আর এবার এই ভাবে আপনি এর নোটিফিকেশান বন্ধ করতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo